বাংলা নিউজ > ময়দান > আফগানিস্তানের বোলিং ও ব্যাটিং পরামর্শদাতার ভূমিকায় পাকিস্তানের দুই প্রাক্তনী
ইউনিস খান ও উমর গুল (ছবি:টুইটার)

আফগানিস্তানের বোলিং ও ব্যাটিং পরামর্শদাতার ভূমিকায় পাকিস্তানের দুই প্রাক্তনী

  • পাকিস্তানের দুই প্রাক্তন তারকার হাতে থাকবে আফগানিস্তানের বোলিং ও ব্যাটিং পরামর্শদাতার দায়িত্ব।

কয়েকদিন আগেই আফগান ক্রিকেটেরে সঙ্গে যুক্ত হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার উমর গুল। তাঁকে দলের বোলিং পরামর্শদাতার দায়িত্ব দেওয়া হয়েছিল। রশিদ খানের সতীর্থদের বোলিং-এ পরামর্শ দেবেন উমর গুল। এ বার আরও এক প্রাক্তন পাক ক্রিকেটারকে নিজেদের সঙ্গে যুক্ত করল আফগান ক্রিকেট বোর্ড। এ বার পাকিস্তানের আর এক কিংবদন্তি ক্রিকেটারকে নিজেদের কোচিং প্যানেলে যোগ করাল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ইউনিস খানকে আফগান ব্যাটিং কোচের পরামর্শদাতা হিসেবে নিয়োগ করাল আফগানিস্তানের ক্রিকেট সংস্থা।

পাকিস্তানের দুই প্রাক্তন ক্রিকেটারকে নিজেদের কোচিং প্যানেলে যোগ করিয়ে এসিবির প্রধান নির্বাহী নাসিব খান বলেন, ‘ইউনিস খান এবং উমর গুল দুইজনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রচুর অভিজ্ঞতা আছে। আমি নিশ্চিত তারা ক্রিকেটারদের সাহায্য করতে পারবে। তাদের থেকে আমাদের ক্রিকেটাররা ব্যাটিং ও বোলিংয়ের ক্ষেত্রে অনেক উপকার পাবেন।’

যদিও খুব স্বল্প সময়ের জন্য এই দায়িত্ব পেয়েছেন ইউনিস খান। সময়ের হিসেবে মাত্র ১৫ দিন। ইংল্যান্ডের গ্রাহাম থর্পকে প্রধান কোচ হিসেবে নিয়োগ করিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এপ্রিলের শেষদিকে দলের সঙ্গে যোগ দেবেন থর্প। তবে তার আগেই ইউনিস এবং গুল ১৫ দিনের কোচিং করাতে আবুধাবিতে আফগানিস্তান দলের সঙ্গে যোগ দিচ্ছেন। ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরব নেওয়ার পর কোচিং-এর সঙ্গে যুক্ত হয়েছিলেন ইউনিস খান। পরবর্তীতে ৬ মাসের জন্য পাকিস্তান জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্বও পালন করেছিলেন এই কিংবদন্তি ক্রিকেটার। এ বার ব্যাটিং পরামর্শদাতার ভূমিকায় দেখা যাবে তাঁকে।

বন্ধ করুন