বাংলা নিউজ > ময়দান > U19 WC: সহজ ক্যাচকে কী ভাবে কঠিন করে তুলতে হয়, দেখিয়ে দিলেন কৌশল, ভিডিয়ো হল ভাইরাল

U19 WC: সহজ ক্যাচকে কী ভাবে কঠিন করে তুলতে হয়, দেখিয়ে দিলেন কৌশল, ভিডিয়ো হল ভাইরাল

কৌশল তাম্বের সেই ক্যাচ।

জেমস রিউ-এর তখন ১১৬ বলে ৯৫ রান। রবি কুমারের বলে সেই রিউ-এর সহজ ক্যাচ ধরতে গিয়েই ফস্কা গেরো হতে বসেছিল। কৌশল তাম্বের হাত থেকে বেরই হয়ে গিয়েছিল ক্যাচটি। শেষ পর্যন্ত কোন মতে ডাইভ মেরে ক্যাচটি তালুবন্দি করেন কৌশল। ছন্দে থাকা রিউ আউট হওয়ায় ভারতীয় শিবিরও স্বস্তি পায়।

একটি সহজ ক্যাচকে কী করে কঠিন করে তোলা যায়, দেখিয়ে দিলেন কৌশল তাম্বে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ব্রিটিশ ব্যাটসম্যান জেমস রিউয়ের দেওয়া সহজ ক্যাচ হাত থেকে ফেলেই দিয়েছিলেন কৌশল। পরে সেই ক্যাচই ডাইভ মেরে ধরেন তিনি। স্বস্তি পান বোলার রবি কুমার।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে প্রথমে ব্যাট করতে নেমে ৬১ রানে ৬ উইকেট হারিয়ে বসেছিল ইংল্যান্ড। সেই সময়ে ব্রিটিশ ব্যাটসম্যান জেমস রিউ ১১৬ বলে ৯৫ রানের দুরন্ত ইনিংস খেলেন।  মাত্র ৫ রানের জন্য শতরান মিস করেন রিউ। রিউ আর জেমস সেলসের ৮৩ রানের পার্টনারশিপ ইংল্যান্ডকে ৪৪.৫ ওভারে সম্মানজনক ১৮৯ রানে পৌঁছতে সাহায্য করে।

আর রবি কুমারের বলে সেই রিউ-এর সহজ ক্যাচ ধরতে গিয়েই ফস্কা গেরো হতে বসেছিল। কৌশল তাম্বের হাত থেকে বেরই হয়ে গিয়েছিল ক্যাচটি। শেষ পর্যন্ত কোন মতে ডাইভ মেরে ক্যাচটি তালুবন্দি করেন কৌশল। ছন্দে থাকা রিউ আউট হওয়ায় ভারতীয় শিবিরও স্বস্তি পায়। ইংল্যান্ডের ৪৪তম ওভারে ঘটনাটি ঘটেছিল। আর সেই ভিডিয়ো শেয়ার করে আইসিসি। আর আইসিসি কৌশল তাম্বের সেই ক্যাচ নিয়ে খাবি খাওয়ার ভিডিয়ো শেয়ার করার সঙ্গে সঙ্গেই নেট দুনিয়ায় একেবারে হাসির রোল উঠেছে।

শনিবার বিশ্বকাপের ফাইনালে রবি কুমার মোট ৪ উইকেট নেন। ভারতীয় বোলারদের দাপটে ইংল্যান্ড ৪৪.৫ ওভারে ১৮৯রান করে অল আউট হয়ে যায়। রবির ৪ উইকেট ছাড়াও রাজ বাওয়া নিয়েছেন ৫ উইকেট। কৌশল তাম্বে ১ উইকেট নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে ৪৭.৪ ওভারে ৬ উইকেটে ১৯৫ রান করে ফেলে ভারত। ৪ উইকেটে ম্যাচ জিতে ফের বিশ্ব চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া। শেক রশিদ এবং নিশান্ত সিন্ধু ৫০ রান করে করেছেন। নিশান্ত অবশ্য অপরাজিত ছিলেন। রাজ বাওয়া ৩৫ রান করেন। এই নিয়ে পঞ্চম বারের জন্য ভারত যুব বিশ্বকাপ জিতল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আম্বানিদের বিয়ে! নতুন বর অনন্তের সঙ্গে একী নাচ বাবা রামদেবের! ‘কেষ্ট তো জেলে! আমরা জিতলাম? ইডি-সিবিআই দিয়ে জেতা যাবে না,’ হুঁশ ফেরালেন সুকান্ত মাকে পাশে নিয়েই রাধিকার সিঁথি রাঙালেন অনন্ত! দেখুন আম্বানিদের বিয়ের কিছু ঝলক জ্বর সারতেই ইসকনের মন্দিরে কাঞ্চন-শ্রীময়ী! জগন্নাথের কাছে কী চাইলেন? অনন্ত-রাধিকাকে মিলিয়েছিলেন জাভেদ পুত্র, মিজানকে ৩০কোটির বাড়ি দিয়েছেন আম্বানিরা? কোন কোন সোশ্যাল ইনফ্লুয়েন্সাররা উপস্থিত ছিলেন আম্বানিদের রিসেপশনে ‘বস্কো স্যার ছাড়া অসম্ভব ছিল...’ তৌবা তৌবা গানের পারদর্শিতা নিয়ে অকপট ভিকি 'ও গল্প বলছে আর সমস্যায়…', সারেগামাপায় কৌশিকীর অতীতের রহস্য ফাঁস করলেন রাঘব Video: ত্রিধারা সম্মিলনীতে হয়ে গেল খুঁটি পুজো! থিম নিয়ে কী জানালেন উদ্যোক্তারা? সব থেকে বেশি গোল, সর্বাধিক সেভ, অব্যর্থ ট্যাকল, নির্ভুল পাস, ইউরোর সব পরিসংখ্যান

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.