বাংলা নিউজ > ময়দান > Uber Cup: দুরন্ত লড়াইয়ের পর স্পেনের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ভারত
মালবিকা বানসোদ।
মালবিকা বানসোদ।

Uber Cup: দুরন্ত লড়াইয়ের পর স্পেনের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ভারত

  • লন্ডন অলিম্পিক্সের ব্রোঞ্জ জয়ী সাইনা তাঁর প্রথম ম্যাচে স্পেনের ক্লারা আজুরমেন্ডির বিরুদ্ধে প্রথম সেট ২২-২০ ফলে হারার পরেই চোটের কারণে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন। তিনি কুঁচকিতে ব্যথা অনুভব করলে, তাঁকে এই সিদ্ধান্ত নিতে হয়। ১-০ পিছিয়ে থাকা অবস্থায় ভারতকে সমতায় ফেরান মালবিকা বানসোদ।

শুভব্রত মুখার্জি: সুদিরম্যান কাপের ব্যর্থতা ঝেড়ে ফেলে চলতি উবের কাপে স্পেনের বিরুদ্ধে অসাধারণ জয় ছিনিয়ে নিল ভারতীয় দল। চোটের কারণে তারকা শাটলার সাইনা নেহওয়াল তাঁর প্রথম ম্যাচ চলাকালীন সরে যেতে বাধ্য হলেও ভারতের নবীন শাটলাররা যে লড়াইটা করে জয় নিশ্চিত করলেন, তা এক কথায় অনবদ্য। রবিবার ৩-২ ফলে স্পেনের বিরুদ্ধে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ভারত।

লন্ডন অলিম্পিক্সের ব্রোঞ্জ জয়ী সাইনা তাঁর প্রথম ম্যাচে স্পেনের ক্লারা আজুরমেন্ডির বিরুদ্ধে প্রথম সেট ২২-২০ ফলে হারার পরেই চোটের কারণে ম্যাচ ছেড়ে দিতে বাধ্য হন। তিনি কুঁচকিতে ব্যথা অনুভব করলে, তাঁকে এই সিদ্ধান্ত নিতে হয়। ১-০ পিছিয়ে থাকা অবস্থায় ভারতকে সমতায় ফেরান মালবিকা বানসোদ। তিনি ২১-১৩, ২১-১৫ ফলে হারিয়ে দেন বিশ্ব ক্রমতালিকায় প্রাক্তন ২০ নম্বর বিয়াট্রিস কোরাল্লেসকে।

১-১ হওয়ার পরে তানিশা ক্রাস্টো এবং রুতাপর্না পান্ডা জুটি ভারতকে ২-১ ফলে এগিয়ে দেন। ২১-১০,২১-৮ ফলে তারা হারিয়ে দেন স্পেনের পউলা লোপেজ-লোরেনা উসলে জুটিকে। পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ করে ভারতের জয় নিশ্চিত করেন অদিতি ভাট। তিনি ২১-১৬,২১-১৪ ফলে হারিয়ে দেন স্পেনের আনিয়া সেতিয়েনকে। পঞ্চম এবং গুরুত্বহীন ম্যাচে কমনওয়েলথ ব্রোঞ্জ পদকজয়ী অশ্বিনী পোনাপ্পা এবং সিক্কি রেড্ডি জুটি ১৮-২১,২১-১৪,১৭-২১ ফলে হেরে যান বিশ্ব ক্রমতালিকায় ১২২ নম্বরে থাকা জুটি আজুরমেন্ডি-কোরালেস জুটির কাছে। ফলে ৩-২ ফলে টাইটি জিতে নেয় ভারত। মঙ্গলবার ভারতের দ্বিতীয় গ্রুপ ম্যাচ। তাতে তারা মুখোমুখি হবে স্কটল্যান্ডের।

বন্ধ করুন