বাংলা নিউজ > ময়দান > US Open 2023: ফাইনালে খাদের কিনারাতে দাঁড়িয়েও বোপান্নার স্পোর্টসম্যান স্পিরিট, কুর্নিশ‌ রাজীব রামের

US Open 2023: ফাইনালে খাদের কিনারাতে দাঁড়িয়েও বোপান্নার স্পোর্টসম্যান স্পিরিট, কুর্নিশ‌ রাজীব রামের

রোহন বোপান্নাকে কুর্নিশ‌ জানালেন রাজীব রাম (ছবি-রয়টার্স)

আম্পায়ার পয়েন্ট বোপান্নাদের দিয়ে দেওয়ার পরেও 'স্পোর্টসম্যান স্পিরিট' দেখিয়ে পয়েন্ট রাজীবদের ফিরিয়ে দিলেন বোপান্না। বল তাঁর কনুইয়ে লেগেছে বলে বিপক্ষকে পয়েন্ট দেওয়ার কথা জানান বোপান্না। এটা নিঃসন্দেহে এক অবিশ্বাস্য ঘটনা। বিপক্ষের রাজীব রামও এর জন্য বোপান্নার ভূয়সি প্রশংসা করলেন।

শুভব্রত মুখার্জি: বর্তমান সময়ে ক্রীড়ার জগতে 'স্পোর্টসম্যান স্পিরিট' এই কথাটি যেন প্রায় বিলুপ্তির পথে। বিশেষ করে গুরুত্বপূর্ণ ম্যাচ হোক কিংবা বড় ম্যাচে অনেক তাবড় তাবড় ক্রীড়াবিদ এর ধার কাছ দিয়েও জান না। তবে এর ঠিক উলট পুরাণ দেখা গেল চলতি ইউএস ওপেনের পুরুষ ডাবলসের ফাইনালে।একে গ্রান্ড স্ল্যাম ফাইনাল, তার উপর তাঁর দল একেবারে খাদের কিনারায় দাঁড়িয়ে। সামনে রয়েছে ম্যাচ হারের ভ্রুকুটি। ম্যাচে এক একটা পয়েন্ট যেখানে খুব দরকার, সেই সময়ে ভারতীয় লন টেনিস তারকা রোহন বোপান্না যা করলেন তা সারা জীবন মনে রাখবে ক্রীড়া জগত। আম্পায়ার পয়েন্ট বোপান্নাদের দিয়ে দেওয়ার পরেও 'স্পোর্টসম্যান স্পিরিট' দেখিয়ে পয়েন্ট রাজীবদের ফিরিয়ে দিলেন বোপান্না। যেভাবে বল তাঁর কনুইয়ে লাগার কথা বলে বিপক্ষকে পয়েন্ট দেওয়ার কথা জানালেন বোপান্না তা নিঃসন্দেহে এক অবিশ্বাস্য বিষয়। বিপক্ষের রাজীব রামও এই স্পোর্টসম্যানশিপ দেখানোয় ভূয়সি প্রশংসা করলেন।

ইউএস ওপেনের পুরুষ বিভাগে ডাবলসের খেতাব জয়ের পর রাজীব রাম ম্যাচে রোহন বোপান্নার অসাধারণ স্পোর্টসম্যানশিপের বিষয়টি নিয়ে বলতে গিয়ে জানান, ‘এত বছর ধরে আমি এটিপি ট্যুরে খেলছি কিন্তু কোনও দিন এমন ঘটনা (বোপান্নার স্পোর্টসম্যানশিপের ঘটনা) আমি দেখিনি বা শুনিওনি। আমরা কিন্তু কেউ বিষয়টি বুঝতেই পারিনি। ঘটনাটি বুঝিয়ে দেয় রোহন বোপান্নার সম্বন্ধে। বুঝিয়ে দেয় অত ভালো একজন মানুষ ও। বোপস (বোপান্না) তুমি সবার কাছে অনুপ্রেরণা।’

প্রসঙ্গত ঘটনাটি ঘটে ইউএস ওপেনের পুরুষ ডাবলসের ফাইনালে। ম্যাচে তখন তৃতীয় সেটের খেলা চলছে। ফল তখন ১-১ সেটে ড্র। তৃতীয় সেটে তখন ব্রেকে এগিয়ে রয়েছে রাজীব রাম এবং সালসবেরি জুটি। তারা লড়াই চালাচ্ছেন পরপর তিনবার এই খেতাব জিতে নজির গড়ার। আর অন্যদিকে রোহন বোপান্না তাঁর সঙ্গী ম্যাথু এবদেনকে নিয়ে লড়াই চালাচ্ছিলেন বয়স্কতম খেলোয়াড় হিসেবে ইউএস ওপেনের পুরুষ ডাবলসের খেতাব জয়ের। সার্ভিস করছিলেন ম্যাথু এবদেন। ০-১৫ পয়েন্ট তখন পিছিয়ে তারা। এই অবস্থায় এবদেন তাঁর সার্ভিস রিটার্নের জবাবে একটি ফোরহ্যান্ড ক্রসকোর্ট মারেন। বল নেটে দাঁড়িয়ে থাকা বোপান্নার কনুইয়ে স্পর্শ করে নেটের অপর প্রান্ত দাঁড়ানো সালসবেরিকে বোকা বানিয়ে কোর্টে ড্রপ খেয়ে বেরিয়ে যায়। চেয়ার আম্পায়ার বোপান্নাদের পয়েন্ট দেন। ফলে ১৫-১৫ হয় স্কোর। এই সময়েই বোপান্না চেয়ার আম্পায়ারকে জানান বল তাঁর কনুই বা ফোরাআর্মে লেগে তারপর কোর্টে পরে বাইরে গিয়েছে। ফলে এই পয়েন্টটি বিপক্ষ দলকে দিয়ে দিন। যদিও ঘটনাটি না বিপক্ষ দল না চেয়ার আম্পায়ার না লাইন আম্পায়ার কেউ দেখেননি। তারপরে যেভাবে বোপান্না ম্যাচ হারের ভ্রুকুটি মাথাতে নিয়েও জেতা পয়েন্ট এইভাবে বিপক্ষকে উপহার দেন তাতে মুগ্ধ সকলে। ম্যাচে দুই ঘন্টারও বেশি সময় লড়াই করে শেষ পর্যন্ত হার স্বীকার করতে হয়েছে রোহন বোপান্নাদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নতুন সম্পর্ক কাদের জীবনে নতুন উদ্যম নিয়ে আসবে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের সকাল থেকে বাজান পয়লা বৈশাখের গান, প্লেলিস্ট আর গানের কথাগুলি দেখে নিন এখানে আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো ২৪-এর বাংলায় TMC-কে ছাপিয়ে যাবে BJP! দাবি জনমত সমীক্ষায়, কোন ৫ অঙ্কে তা সম্ভব? ওরি-কে নাচতে দেখে হেসে ফেললেন তৃণা! কাঁধে হাত দিয়ে তুললেন ছবি স্পেশাল পোজে সলমন খানকে খুনের চেষ্টা? রবিবার সকালে গ্যালাক্সি-র সামনে চলল গুলি, তদন্তে পুলিশ নির্বাচনী বন্ডে BJP-কে ৫৮৬ কোটি টাকা দেওয়া সংস্থার বিরুদ্ধে FIR করল CBI! বুমরাহকে পিছনে ফেলে শীর্ষস্থান দখল করলেন চাহাল, কমলা টুপির দৌড়ে রিয়ান-সঞ্জু শেষ ম্যাচ ৩-২ হার, অস্ট্রেলিয়ার কাছে ৫-০ Hockey Test series হারল ভারতীয় হকি দল

Latest IPL News

এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.