বাংলা নিউজ > ময়দান > আচমকা ইংল্যান্ডকে অ্যাসেজ থেকে কেন চোখ সরাতে বললেন মাইকেল ভন
ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেন ভন (ছবি: গুগল)
ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেন ভন (ছবি: গুগল)

আচমকা ইংল্যান্ডকে অ্যাসেজ থেকে কেন চোখ সরাতে বললেন মাইকেল ভন

  • ইংল্যান্ড ক্রিকেটের সর্বম কর্তাদের সেরা দল বাছতে বলেছেন ভন। তাঁর মতে অ্যাসেজে খেলতে যাওয়ার আগে মাত্র সাতটা টেস্ট খেলবে ইংল্যান্ড। তাই আত্মিবশ্বাস বাড়ানোর জন্য এই ম্যাচ গুলো জিততেই হবে।

এখন থেকে অ্যাসেজ নিয়ে ভাবতে হবেনা। এখন নিউজিল্যান্ডের সিরিজের দিকেই নজর দাও। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন দুটি টেস্টে ম্যাচের জন্য নিজেদের সেরাটা উজাড় করে দাও। এই মন্তব্য করেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেন ভন। ইংল্যান্ড ক্রিকেটের সর্বম কর্তাদের সেরা দল বাছতে বলেছেন ভন। তাঁর মতে অ্যাসেজে খেলতে যাওয়ার আগে মাত্র সাতটা টেস্ট খেলবে ইংল্যান্ড। তাই আত্মিবশ্বাস বাড়ানোর জন্য এই ম্যাচ গুলো জিততেই হবে।

আসলে ইংল্যাল্ডের ক্রিকেট বোর্ড হোক কিমবা ইংল্যান্ডের ক্রিকেটার, প্রত্যেকেই ডিসেম্বরের অ্যাসেজ নিয়ে বড় বেশি চিন্তা করছেন। যে কারণে অ্যাসেজের আগে অন্য কোনও ম্যাচে ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে ইসিবি। এমন কী অ্যাসেজের আগে নিজেদের সেরা ক্রিকেটারদের সামনে আনতে চাইছেনা ইংল্যান্ড ক্রিকেটের সর্বময় সংস্থা।

এরফলেই আসন্ন নিউজিল্যান্ড সিরিজকে বাড়তি গুরুত্ব দিচ্ছেনা ইংল্যান্ড ক্রিকেট। আসন্ন ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজে ইংল্যান্ডের বহু তারকা ক্রিকেটার খেলতে পারবেননা। কাউকে রোটেশন করে বিশ্রাম দেওয়া হচ্ছে, আবার কেউ চোটের কারণে ছিটকে গেছেন। ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে পারবেনা ইংল্যান্ড।

এখানেই প্রশ্ন তুলেছেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন। তিনি জানিয়েছেন, ‘ছয় মাস পরে কী হবে তা নিয়ে এখন থেকে চিন্তা করতে হবেনা, এখন জিততে চেষ্টা কর। ক্রিস সিলভারউডকে কেবল সঠিক কল করতে হবে এবং জিততে পারে এমন একটি দল বেছে নিতে হবে। এটি ভারতে আলাদা খেলার মতো ছিল, তবে আপনি যখন অ্যাসেজ থেকে মাত্র সাতটি টেস্ট দূরে থাকেন তখন আপনাকে জয়ের পথে ফিরে যেতে হবে।’

বন্ধ করুন