বাংলা নিউজ > ময়দান > ভিডিয়ো: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ভূমিকম্প! দেখুন তারপর কী হল
জিম্বাবোয়ে বনাম আয়ারল্যান্ডের ম্যাচ (ছবি:গেটি ইমেজ)

ভিডিয়ো: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ম্যাচ চলাকালীন ভূমিকম্প! দেখুন তারপর কী হল

  • ওয়েস্ট ইন্ডিজে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ডের ম্যাচ চলাকালীন ভূমিকম্প অনুভূত হয়। ক্যামেরাতে সেটি ধরাও পড়ে। কয়েক সেকেন্ডের জন্য ক্যামেরা দ্রুত সরে যায়।

ওয়েস্ট ইন্ডিজে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে জিম্বাবোয়ে ও আয়ারল্যান্ডের ম্যাচ চলাকালীন ভূমিকম্প অনুভূত হয়। ক্যামেরাতে সেটি ধরাও পড়ে। কয়েক সেকেন্ডের জন্য ক্যামেরা দ্রুত সরে যায়। প্রথমে কিছু অনুভব না করা গেলেও পরে এটি সনাক্ত করা হয়। ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভাল স্টেডিয়ামে তখন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্লেট লিগের ম্যাচ চলছিল। জিম্বাবোয়ের মুখোমুখি হয়েছিল আয়ারল্যান্ড।

সেই ম্যাচে প্রথম ইনিংসের ষষ্ঠ ওভারে এই ঘটনাটি ঘটে। সেই সময় আয়ারল্যান্ডের স্পিনার ম্যাথিউ হামফ্রিজ ষষ্ঠ ওভার করছিলেন। এমন সময় লাইভ ম্যাচ দেখানো ক্যামেরাটি হঠাৎ কাঁপতে শুরু করে। একটানা কয়েক সেকেন্ড কেঁপে উঠে ক্যামেরা। মাঠে উপস্থিত দুই দলের খেলোয়াড়রা বিষয়টি টের না পেলেও ধারাভাষ্য বক্সে বসে থাকা ধারাভাষ্যকাররা ভূমিকম্পের কম্পন অনুভব করেন এবং তা উল্লেখও করেন।

ধারাভাষ্যকার অ্যান্ড্রু লিওনার্ড বলেছেন, ‘আমার মনে হয় এখনই ভূমিকম্প হচ্ছে। আমরা সত্যিই একটি ভূমিকম্প সম্মুখীন। মনে হল শুধু একটা ট্রেন আমাদের পিছন দিয়ে যাচ্ছে না, পুরো কুইন্স পার্ক ওভাল মিডিয়া সেন্টার কেঁপে উঠল। যদিও তিনি হাসিমুখে এসব বলছিলেন। ম্যাচ চলাকালীন লাইভ ধারাভাষ্যের এই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় দারুণ ভাইরাল হয়েছে।’ তবে মাঠের মধ্যে থাকা ক্রিকেটাররা নিজেদের খেলা চালিয়ে যান। দেখে মনে হয় তারা এর কিছুই বুঝতে পারেননি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নবম স্থানের জন্য খেলা এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৬ রান করে জিম্বাবোয়ে। ৪৯তম ওভারেই অলআউট হয়ে যায় পুরো দল। জবাবে ৩২তম ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্য পৌঁছে যায় আয়ারল্যান্ড। ফাইনালে জায়গা পাকা করে নেয় তারা।

বন্ধ করুন