বাংলা নিউজ > ময়দান > এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে প্রথমবার সোনা জিতলেন ভিনেশ, ভারতের ঘরে ঢুকল ৪টি গোল্ড মেডেল

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে প্রথমবার সোনা জিতলেন ভিনেশ, ভারতের ঘরে ঢুকল ৪টি গোল্ড মেডেল

বিনেশ ফোগট, অনসু মালিক ও দিব্যা কাকরান

ভিনেশের সঙ্গে সোনার পদক গলায় ঝোলান আনশু।

এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে প্রথমবার সোনা জিতলেন ভিনেশ ফোগত ও আনশু মালিক। অলিম্পিকের টিকিট পাকা করার পরে নিজেদের বিভাগে সোনা জিতে নতুন কৃতিত্ব তৈরি করলেন তাঁরা। শুক্রবার ভারতের ঘরে ঢুকল তিনটি সোনা। ভিনেশ ফোগত, আনশু মালিকের পাশপাশি এদিন সোনা জিতলেন দিব্যা কাকরান।

শুক্রবার ফাইনালে চাইনিজ তাইপেইয়ের মেং সুং-সিয়েকে উড়িয়ে দিলেন ভিনেশ ফোগত। খেলার ফল ৬-০। এই প্রতিযোগিতায় গতবার ব্রোঞ্জ জিতেছিলেন ভিনেশ। গত সাত বছর ধরে এই প্রতিযোগিতায় অংশ নিয়েছেন ভিনেশ। প্রত্যেক বছরেই কোনও না কোনও পদক জিতেছিলেন তিনি। তবে এর আগে পর্যন্ত কোনও বারই সোনা জেতা হয়নি তাঁর। এই প্রতিযোগিতায় তিনবার ফাইনালে উঠেছিলেন তিনি। কিন্তু প্রত্যেকবারই সোনার পদক হাতছাড়া হয়েছিল তাঁর। কিন্তু এই বছর আর খামতি রাখেননি ভিনেশ। এবার সব বাধা টপকে সোনার পদক নিজের নামে করেন তিনি। 

তবে অনেকেই মনে করেন করোনার কারণে এই বছর এই টুর্নামেন্টে বহু দেশই অংশ নেয়নি। চিন ও জাপানের কুস্তিগিররাও এই বছর করোনার কারণে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছিলেন। ফলে ভিনেশের কাছে এই বছরের টুর্নামেন্ট জেতাটা সহজ হয়ে যায়। সেমিফাইনালে তাঁকে নামতেই হয়নি। প্রতিপক্ষ তাঁকে ওয়াকওভার দিয়ে দেন। ফলে ফাইনালের বাধা টপকাতে তাঁকে বিশেষ কসরত করতে হয়নি। 

এদিন সবার আগে সোনা জিতেছেন দিব্যা। রাউন্ড রবিন লিগে প্রথম দুটি লড়াই জিতে সোনা নিশ্চিত করেছিলেন তিনি। মঙ্গোলিয়ার বাতসেতসেগ আলতানসেতসেগকে ফাইনালে হারান আনশু মালিক। কিছুদিন আগেই অলিম্পিকের টিকিট পকেটে তুলেছেন আনশু। এই প্রতিযোগিতা থেকে এখনও পর্যন্ত চারটি সোনা ভারতের ঘরে এসেছে। বৃহস্পতিবার সোনা জিতেছিলেন সরিতা মোর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অন্ধ্র ক্রিকেট সংস্থাকে কাঠগড়ায় তুলেছেন, পালটা তদন্ত শুরু হনুমার বিরুদ্ধে ‘আপনাকে তাড়া করেছে?’ নামের গেরোয় পিংলার বিধায়ককে হাসপাতালেই নাগড়ে ফোন অগ্নাশয়ের ক্যানসারে ভুগছিলেন পঙ্কজ! কী বলছেন অনুপ জালোটা-হরিহরণ মা-মামিমার বনিবনা হচ্ছে না! অশান্তির মাঝেই বোন আরাধ্যাকে নিয়ে মুখ খুললেন নভ্যা সাভারকার হয়ে উঠতে জেলে নিজেকে বন্দি করে রাখেন রণদীপ! লেখেন, ‘আমি ২০ মিনিটও…’ লোহার বিম তুলতে গিয়ে উল্টে গেল হাইড্রোলিক ক্রেন! দুর্ঘটনা কোনা এক্সপ্রেসওয়েতে খোদাইয়ের সময় অলৌকিক রাম লালা, ছবি শেয়ার করলেন অরুণ যোগীরাজ রাধা, মারিজানের দাপটের পর মেগ-শেফালি ঝড়,উড়ে গেল ইউপি,পয়েন্টের খাতা খুলল দিল্লি অনুপমের হবু স্ত্রী প্রশ্মিতারও আগে বিয়ে ছিল! কে গায়িকার প্রথম স্বামী? প্রেমে গদগদ! সোনার সংসারের সেরা জা কৌশাম্বি, হবু বউকে নিয়ে গর্বিত আদৃত কী লিখলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.