বাংলা নিউজ > ময়দান > বিরাট কোহলির মতো T20 বিশ্বকাপের পর পাক দলের অধিনায়কত্ব থেকে সরছেন বাবর আজমও?
বাবর আজম। ছবি- টুইটার (@TheRealPCB) ।
বাবর আজম। ছবি- টুইটার (@TheRealPCB) ।

বিরাট কোহলির মতো T20 বিশ্বকাপের পর পাক দলের অধিনায়কত্ব থেকে সরছেন বাবর আজমও?

  • পাকিস্তানের বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে বাবর আজম যে খুব একটা খুশি নন, সেই খবর ইতিমধ্যেই জানাজানি হয়ে গিয়েছে।

বর্তমান বিশ্বের সেরা ক্রিকেটারদের মধ্যে ভারত ও পাকিস্তান দুই দেশের দুই সুপারস্টার ব্যাটসম্যান বিরাট কোহলি ও বাবর আজমের নাম অবশ্যই আসবে। তবে সম্প্রতি দুই পড়শি দেশের ক্রিকেট দলের অধিনায়কদের মধ্যে একজন আসন্ন বিশ্বকাপের পর বিশ ওভারের অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা সদ্য জানিয়েছেন। এবার আরেকজনও নিজের অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়া নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছে। 

পাকিস্তান অধিনায়ক বাবর আজম বিশ্বকাপে নির্বাচকদের দ্বারা নির্বাচিত দল নিয়ে খুশি নন বলেই শোনা গিয়েছিল। এমনিতেই পাক দল নির্বাচন নিয়ে শোয়েব আখতারের মতো কিংবদন্তী প্রাক্তনরা নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন। তার ওপর বাবরেরর অখুশি হওয়ার খবর যে পাক বোর্ডের অস্বস্তি বাড়িয়েছে সেই কোন সন্দেহ নেই। এর পরিপ্রেক্ষিতেই বাবরের অধিনায়কত্ব পদ থেকে সরে যাওয়ার খবর শোনা যাচ্ছে।

যদিও বাবরকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘আমার এখনও পর্যন্ত এ বিষয়ে কোন ধারণা নেই।’ পরিবর্তে দল নির্বাচন প্রসঙ্গে মতবিরোধ সম্পর্কে তিনি অধিনায়ক হিসাবে নিজের মতামত জানিয়েছেন এবং দলটা কোন এক ব্যক্তির ইচ্ছায় হয়নি বলেই দাবি করেন। ‘আমার মতে বোর্ড আধিকারিক এবং নির্বাচকরা দল বাছাইয়ের ক্ষেত্রে নিজেদের যুক্তি আগেই পেশ করেছেন। সুতরাঁং, আমি সম্পূর্ণভাবে দলের সঙ্গে আছি এবং আশা রাখছি নিউজিল্যান্ডের বিরুদ্ধে দল ভাল করবে।’ মত পাক অধিনায়কের

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলতে নামছে পাকিস্তান। কেন উইলিয়ামসন, টিম সাউদি, ট্রেন্ট বোল্টরা না থাকলেও কিউয়িদের হালকাভাবে নেওয়ার ভুল করছেন না বাবর। আসন্ন সিরিজ প্রসঙ্গে তিনি জানান, ‘আমাদের ঘরের মাঠে সিরিজ খেলা হলেও ওদেরকে হালকাভাবে নেওয়ার প্রশ্নই উঠে না। ওরা সম্প্রতি সময়ে টি-টোয়েন্টি এবং ওয়ান ডে ক্রিকেটে দারুণ পারফর্ম করেছে ও গত বিশ্বকাপের পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও ফাইনালে খেলেছে। তাই ওদের দলের গভীরতা খুবই ভাল।’

ডিআরএসের সুবিধা না থাকায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ সুপার লিগের অন্তর্ভুক্ত নয়। তবে এই সিরিজের মাধ্যমেই প্রায় দুই দশক পরে পাকিস্তানের মাটিতে খেলতে নামবেন কিউয়িরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে আমিরশাহীর পরিবেশের কথা মাথায় রেখে, এই সিরিজেই পাক দলের মিডল অর্ডারকে ঝালিয়ে নিতেও আগ্রহী বাবর। বিশ্বরাপের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। তাই তার আগেই সমস্ত প্রস্তুতি সেরে নিতে বদ্ধপরিকর পাকিস্তান।

বন্ধ করুন