বাংলা নিউজ > ময়দান > ভোগলের Asia Cup 2022-এর সেরা দল থেকে বাদ ভারতের বড় কিছু নাম, আছে পাকিস্তানের ৪
বিরাট কোহলি।

ভোগলের Asia Cup 2022-এর সেরা দল থেকে বাদ ভারতের বড় কিছু নাম, আছে পাকিস্তানের ৪

  • পাকিস্তানের ৪ তারকা ভোগলের সেরা একাদশে জায়গা পেলেও, সেই দলে নাম নেই বাবর আজমের। ভারতের থেকে আছে মাত্র ২ জন প্লেয়ার। এ ছাড়া শ্রীলঙ্কার তিন জন এবং আফগানিস্তানের দু'জন খেলোয়াড় জায়গা পেয়েছেন এই টিমে।

২০২২ এশিয়া কাপের ফাইনাল ম্যাচ রবিবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলে টুর্নামেন্টের সেরা একাদশ বেছে নিয়েছেন। এই প্লেয়িং ইলেভেনে রয়েছেন মাত্র দুই ভারতীয় খেলোয়াড়। সেই সঙ্গে পাকিস্তানের চার জন, শ্রীলঙ্কার তিন জন এবং আফগানিস্তানের দু'জন খেলোয়াড়কে রাখা হয়েছে।

বিরাট কোহলি এবং ভুবনেশ্বর কুমারকে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে সেরা একাদশে রেখেছেন হর্ষ। কোহলি এই বছর টুর্নামেন্টে ২৭৬ রান করেছেন। তিনি আপাতত এই টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক। সেখানে ভুবি মোট ১১ উইকেট নিয়েছেন।

আরও পড়ুন: কোথায় কিং-মহারাজের দ্বন্দ্ব? কোহলিকে বেশি দক্ষ প্লেয়ারের দরাজ সার্টিফিকেট সৌরভের

ক্রিকবাজের এই প্লেয়িং ইলেভেন বাছাই করে হর্ষ পাকিস্তানের মহম্মদ রিজওয়ান এবং আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজকে ওপেনার হিসেবে অন্তর্ভুক্ত করেছেন। দুই খেলোয়াড়ই ইনিংস শুরু করতে গিয়ে নিজেদের দলকে ভালো সূচনা দিয়েছেন। রিজওয়ান 226 রান নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক, যেখানে গুরবাজ তাঁর প্রথম এশিয়া কাপে মোট ১৫২ রান করেছেন।

হর্ষ তিন নম্বরে বিরাট কোহলিকে বেছে নিয়েছেন, যিনি ২০২২ এশিয়া কাপে দু'টি হাফ-সেঞ্চুরির সহ একটি সেঞ্চুরি করেছেন। এ ছাড়া নাজিবুল্লাহ জাদরান এবং ভানুকা রাজাপক্ষকে মিডল অর্ডারে অন্তর্ভুক্ত করা হয়েছে। তিনি দলের ফিনিশার হিসেবে হার্দিক পাণ্ডিয়ার পরিবর্তে দাসুন শানাকাকে বেছে নিয়েছেন। হর্ষ দাবি করেছেন যে, হার্দিকের চেয়ে শনাকা বেশি বার ম্যাচ শেষ করেছেন।

আরও পড়ুন: উর্বশীর সঙ্গে কী সম্পর্ক? প্রশ্ন শুনে লাজুক হেসে মজার উত্তর নাসিম শাহের- ভিডিয়ো

বোলিং আক্রমণ সাজাতে গিয়ে, হর্ষ তাঁর একাদশে পাকিস্তানি স্পিনার শাদাব খান এবং মহম্মদ নওয়াজ দু'জনকেই বেছে নিয়েছেন। এই দুই খেলোয়াড়ই ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং করতেও পারদর্শী। একই সঙ্গে ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমারের সঙ্গে নাসিম শাহ ও দিলশন মাদুশঙ্কাকে জায়গা দিয়েছেন তিনি। ডেথ ওভারের বোলিংয়ের ক্ষেত্রে নাসিম শাহ এবং মাদুশঙ্কাকে বেছে নেওয়া হয়েছে।

২০২২ এশিয়া কাপের সেরা প্লেয়িং একাদশ:

মহম্মদ রিজওয়ান, রহমানুল্লাহ গুরবাজ, বিরাট কোহলি, নাজিবুল্লাহ জাদরান, ভানুকা রাজাপক্ষে, দাসুন শনাকা, শাদাব খান, মহম্মদ নওয়াজ, ভুবনেশ্বর কুমার, নাসিম শাহ, দিলশান মাদুশঙ্কা।

বন্ধ করুন