বাংলা নিউজ > ময়দান > সুযোগ পেয়ে দারুণ পারফর্ম করেছে, টিম ইন্ডিয়া ব্যাটারের পারফরম্যান্সে মুগ্ধ লক্ষ্মণ
ভিভিএস লক্ষ্মণ। ছবি- আইপিএল।
ভিভিএস লক্ষ্মণ। ছবি- আইপিএল।

সুযোগ পেয়ে দারুণ পারফর্ম করেছে, টিম ইন্ডিয়া ব্যাটারের পারফরম্যান্সে মুগ্ধ লক্ষ্মণ

  • ইংল্যান্ডের পারফরম্যান্স ভারতীয় তারকাকে দক্ষিণ আফ্রিকা সফরেও সফল হতে সাহায্য করবে বলে মনে করছেন লক্ষ্মণ।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম একাদশে খেলাই নিশ্চিত ছিল না। তবে ভাগ্যের জোরে মায়াঙ্ক আগরওলা ও শুভমন গিল, দুইজনেই সিরিজের আগে আহত হওয়ায় সুযোগ পান লোকেশ রাহুল। আর সুযোগ পেয়েই বাজিমাত। চার ম্যাচে ৩১৫ রান করে ভারতীয় দলের টেস্টে ওপেনারের ভূমিকায় নিজের জায়গা পাকা করে নেন রাহুল।

গোটা ইংল্যান্ড সফরে নতুন বলকে ধৈর্য্যের সঙ্গে এড়ানো এবং সুযোগ পেয়ে প্রতিআক্রমণ, ওপেনিংয়ের মাস্টারক্লাস দেন রাহুল। কর্ণাটকজাত ব্যাটার সদ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে রাহুল না খেললেও, ইংল্যান্ড সফরের কথা মনে করিয়ে দিয়ে তাঁর প্রশংসায় পঞ্চমুখ ভিভিএস লক্ষ্মণ। স্টার স্পোটর্সের Game Plan নামক শোয়ে রাহুলের কামব্যাতকের প্রশংসা করে লক্ষ্মণ বলেন, ‘কী দারুণভাবে ভারতীয় দলে ও ফিরে এসেছে। মায়াঙ্ক আগরওয়াল এবং শুভমন গিল আহত হওয়ায় ও সুযোগ পেয়ে তাকে কাজে লাগাতে সফল হয়েছে।’

ইংল্যান্ডে ভারতীয় তারকার ব্যাটিংয়ের একটি বিশেষ ধারা দেখে লক্ষ্মণ খুবই প্রভাবিত হয়েছেন এবং তাঁর মতে তা রাহুলকে দক্ষিণ আফ্রিকা সফরেও বেশ মদত করবে। ‘আমরা জানি ও আক্রমণাত্মক ক্রিকেট খেলতে, বল স্ট্রোক করতে পছন্দ করে। তবে তাঁর পাশাপাশি ও এটাও জানে দক্ষিণ আফ্রিকায় সফল হতে গেলে অফস্টাম্পটা ঠিক কোথায়, সেই বিষয়েও অবগত হতে হয়। ইংল্যান্ডে ও প্রচুর অফ স্টাম্পের বাইরের বল ছেড়েছে।’ জানান সদ্য ভারতীয় ন্যাশানাল ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব নেওয়া কিংবদন্তি ব্যাটার।

বন্ধ করুন