বাংলা নিউজ > ময়দান > ঝোড়ো শতরানে বিগ ব্যাশে সর্বকালীন রেকর্ড মন্ধনার, ব্যাটে-বলে ম্যাচ জেতালেন হরমনপ্রীত

ঝোড়ো শতরানে বিগ ব্যাশে সর্বকালীন রেকর্ড মন্ধনার, ব্যাটে-বলে ম্যাচ জেতালেন হরমনপ্রীত

স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউর। ছবি- টুইটার।

দুই ভারতীয় তারকার ব্যক্তিগত দ্বৈরথে শেষ হাসি হাসেন হরমনপ্রীত কউর।

মেয়েদের বিগ ব্যাশ লিগে দুই ভারতীয় তারকার উপভোগ্য দ্বৈরথ। জাতীয় দলের ভাইস ক্যাপ্টেনকে হারিয়ে শেষ হাসি হাসলেন ক্যাপ্টেন। আসলে বিগ ব্যাশে লড়াই ছিল মেলবোর্ন রেনেগেডস ও সিডনি থান্ডারের মধ্যে। মেলবোর্নের হয়ে ব্যাটে-বলে রং ছড়ালেন ভারতের টি-২০ ক্যাপ্টেন হরমনপ্রীত কউর। সিডনির হয়ে ব্যাট হাতে শতরান করে মেয়েদের বিগ ব্যাশে সর্বকালীন রেকর্ড গড়েন জাতীয় দলে হরমনপ্রীতের ডেপুটি স্মৃতি মন্ধনা।

শেষমেশ মন্ধনার অবিশ্বাস্য প্রচেষ্টা ব্যর্থ করে মেলবোর্নকে ম্যাচ জেতান হরমনপ্রীত এবং মেলবোর্ন লিগ টেবিলের শীর্ষে উঠে আসে।

রে মিচেল ওভালে প্রথমে ব্যাট করে মেলবোর্ন নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তোলে। জেমিমা রডরিগেজ ২ রান করে আউট হন। ৪২ রান করেন অপর ওপেনার ইভ জোন্স। হরমনপ্রীত কউর ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৮১ রান করে অপরাজিত থাকেন। দীপ্তি শর্মা ২ ওভারে ১৭ রান খরচ করেন। কোনও উইকেট পাননি তিনি।

জবাবে ব্যাট করতে নেমে সিডনি ২০ ওভারে ১৭১ রানে আটকে যায়। ৪ রানের উত্তেজক জয় তুলে নেয় মেলবোর্ন। শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার ছিল সিডনির। শেষ বলে মন্ধনা ছক্কা মারলে ম্যাচ জিতত সিডনি। তবে হরমনপ্রীতের ওভারের শেষ বলে ১ রানের বেশি সংগ্রহ করতে পারেননি মন্ধনা।

শেষমেশ স্মৃতি মন্ধনা ১১৪ রান করে অপরাজিত থাকেন। ৬৪ বলের ইনিংসে তিনি ১৪টি চার ও ৩টি ছক্কা মারেন। মেয়েদের বিগ ব্যাশ লিগে এটি কোনও ক্রিকেটারের যুগ্ম সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। মন্ধনা ছুঁয়ে ফেলেন ২০১৭ সালে অ্যাশলেই গার্ডনারের গড়া রেকর্ড।

হরমনপ্রীত ৪ ওভারে ২৭ রানের বিনিময়ে ১টি উইকেট নেন। ব্যাটে-বলে সফল হলেও হরমনপ্রীতকে টপকে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শতরানকারী মন্ধনা।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঋতুরাজ সিংয়ের শেষ যাত্রায় বলিউডের তারকারা, শ্রদ্ধা জানালেন আরশাদ ওয়ার্সিরা জন্মের পরই ১০.৪ লাখ টাকায় বিকোল বিরাটের ছেলের নামের ডোমেন, ভামিকার ছিল ৮ কোটি! ভিডিয়ো: আবার বল করলেন বেন স্টোকস! রাঁচির নেটে হাত ঘোরালেন ইংল্যান্ডের অধিনায়ক ‘… পিছে মোদী কা চেহরা হ্যায়’, কোন ইস্যুতে কটাক্ষে ঠাসা টুইট রাহুলের? সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতার, রাজ্য পুলিশকে নোটিশ জাতীয় মানবাধিকার কমিশনের 'মূর্খের কথায় বিচলিত হওয়া ঠিক নয়', 'খলিস্তানি' বিতর্কে বিস্ফোরক BJP-র শিখ সাংসদ সন্ন্যাসীর বেশে অচেনা!কে এই অভিনেত্রী? বন্ধুরা বলছে, সত্যিই নাকি হিমালয়ে যাচ্ছেন কলকাতার প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের ফান্ডে বিরাট বরাদ্দ মেয়রের, উন্নয়নের বন্যা ৮৭-এ পা, সাবিত্রী চট্টোপাধ্যায়ের জন্মদিনে শুভেচ্ছা বার্তা প্রসেনজিৎ-সুমনদের আঁধার ঘুচল আশার! আধার বিতর্কে অনিশ্চিত হয়েছিল পরীক্ষায় বসা, অবশেষে মিটল সমস্যা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.