বাংলা নিউজ > ময়দান > আলিক আথানাজের নজির গড়ার দিনে আমিরশাহিকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ

আলিক আথানাজের নজির গড়ার দিনে আমিরশাহিকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ

সিরিজ জিতল ওয়েস্ট ইন্ডিজ (ছবি-টুইটার)

সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ৩-০ ফলে জিতল ক্যারিবিয়ানরা। আমিরশাহিতে সফর করতে এসে তাদেরকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ। এই দিনটা অবশ্য ক্যারিবিয়ান বাহিনির কাছে স্মরণীয় হয়ে থাকল।

শুভব্রত মুখার্জি: সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে ওয়ানডে সিরিজ ৩-০ ফলে জিতল ক্যারিবিয়ানরা। আমিরশাহিতে সফর করতে এসে তাদেরকে হোয়াইটওয়াশ করল ওয়েস্ট ইন্ডিজ। এই দিনটা অবশ্য ক্যারিবিয়ান বাহিনির কাছে স্মরণীয় হয়ে থাকল। এ দিনের ম্যাচে তাদের হয়ে অভিষেক করেন তরুণ তারকা আলিক আথানাজের। অভিষেকেই বাজিমাত করেন তিনি। ধুন্ধুমার ব্যাটিং করে ম্যাচের রঙটাই পাল্টে দেন আথানাজের।

আরও পড়ুন… ICC ODI WC Qualifier 2023: ফের ১৫ জনের দল ঘোষণা করল ওয়েস্ট ইন্ডিজ, টিমে KKR তারকার এন্ট্রি

অপেক্ষাকৃত লো স্কোর তাড়া করতে নেমেও একটা সময়ে চাপে পড়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে শেষ পর্যন্ত চার উইকেটে ম্যাচ জেতে তারা। পাশাপাশি ৩-০ ফলে হোয়াইটওয়াশ করে আমির শাহিকে। অভিষেক ম্যাচেই দ্রুততম অর্ধশতরান করার নজির গড়েন তিনি। স্পর্শ করেন একদা ভারতীয় দলের হয়ে খেলা তথা আইপিএলে লখনউ সুপার জায়ান্টস সদস্য ক্রুণাল পান্ডিয়ার নজিরকে। এর সঙ্গেই দলে কামব্যাক করেই চার চারটি উইকেট নিয়েছেন কেভিন সিনক্লেয়ার। ব্রায়ান লারার ভক্ত আথানাজে এ দিন কিছু অনবদ্য ক্রিকেট খেলেছেন। দুরন্ত কয়েকটি পুল শট খেলেছেন। সিনক্লেয়ারের বল অন্যদিকে বেশ স্পিন করেছে। উইকেটে থমকে থমকে এসেছে । ফলে সমস্যায় পড়েছেন আমিরশাহির ব্যাটাররা। এদিকে প্রথমে ব্যাট করত নেমে মাত্র ১৮৪ রানেই অলআউট হয়ে যায় সংযুক্ত আরব আমিরশাহি।

আরও পড়ুন… Jio-র সঙ্গে টেক্কা দিতে এবার মোবাইলে এশিয়া কাপ ও বিশ্বকাপ বিনামূল্যে দেখাবে Hotstar

আমির শাহির হয়ে সর্বোচ্চ ৭০ রান করেন ভ্রিটিয়া অরবিন্দ। মহম্মদ ওয়াসিম করেন ৪২ রান। ক্যারিবিয়ানদের হয়ে সিনক্লেয়ার ২৪ রান দিয়ে নেন চারটি উইকেট। একটা সময়ে ১৪২ থেকে ১৮৪ রানের মধ্যে অর্থাৎ ৪২ রানে আট উইকেট হারিয়ে বিপর্যয়ের সম্মুখীন হয় আমির শাহি। সেখান থেকে তারা আর ঘুরে দাঁড়াতে পারেনি। আশ্চর্যজনকভাবে এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের দুই সেরা ক্রিকেটার আথানাজে এবং সিনক্লেয়ারকে ছাড়াই গঠন করা হয়েছে জিম্বাবোয়েতে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপ কোয়ালিফায়ারের ম্যাচের ওয়েস্ট ইন্ডিজের দল। অর্থাৎ সেই দলে নেই এই দুই তারকা।

যাই হোক আমিরশাহির দেওয়া ১৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আলিক আথানাজের ৪৫ বলে ৬৫ রান করেন। আথানাজের রানে ভর করে কিছুটা সুবিধাজনক জায়গায় পৌঁছে যায় ক্যারিবিয়ান বাহিনি। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ৩৯ রান করেন সামারা ব্রুকস। ফলে ১৫ ওভার বাকি থাকতেই জয়ের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। ছয় উইকেটে হারিয়ে ৩৫.১ ওভারেই ১৮৫ রান তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৩-০ ফলে সিরিজ জয় নিশ্চিত করেন কিমো পল এবং রস্টন চেস।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'সিস্টেমে মিসফিট!' পদ ছাড়লেন কুণাল, দলকে চাপে রেখে টিকিট পাওয়ার কৌশল? Tea Brewing Tips: চা বানানোর সময় এই ভুলগুলো করবেন না। ইতিহাস আয়ারল্যান্ডের,আফগানিস্তানকে ৬উইকেটে হারিয়ে প্রথম বার টেস্ট জয় বলবির্নিদের হবু স্ত্রীর নামে মেহেন্দি কাঞ্চনের হাতে, সঙ্গীতে বরকে জড়িয়ে নাচ শ্রীময়ীর লিপ ইয়ারই একমাত্র কারণ, কাজই বন্ধ করে দিয়েছিল এই দেশের পেট্রোল পাম্পগুলো 'এটা মোহনলালের, অজয়ের নয়', দৃশ্যমের রিমেক ঘোষণা হলিউডের,তারপরই উসকে গেল বিতর্ক চ্যানেল সেরা হওয়া পরবর্তী লক্ষ্য! প্রথমবার জল থই থই…কে হারিয়ে আত্মবিশ্বাসী আলোরা শিক্ষকদের বেতন বাড়ছে! ঘোষণা রাজ্যের, কত টাকা? পার্মানেন্ট করা হবে অস্থায়ীদের কিছুক্ষণ গল্প করলাম! মিষ্টি নিয়ে রাজভবনে মোদীর সঙ্গে দেখা মমতার, সামনেই ভোট! আগামিকাল শনিবার দিনটি ভালো কাটবে কি? জেনে নিন আপনার রাশির ২ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.