বাংলা নিউজ > ময়দান > ঘরোয়া ক্রিকেট ভালো খেলে আর লাভ নেই- সরফরাজকে বাদ দেওয়ায় চটে লাল প্রাক্তন ভারতীয় ওপেনার

ঘরোয়া ক্রিকেট ভালো খেলে আর লাভ নেই- সরফরাজকে বাদ দেওয়ায় চটে লাল প্রাক্তন ভারতীয় ওপেনার

সরফরাজ খান।

ঘরোয়া ক্রিকেটে এক টানা ধারাবাহিক ভাবে দুর্দান্ত পারফরম্যান্স করা মুম্বইয়ের সরফরাজ খানকে উইন্ডিজ টেস্ট সিরিজের জন্য বেছে নেওয়া হবে বলে অনেকেই মনে করেছিল। কিন্তু এবারও ভাগ্যের শিকে ছিঁড়ল না সরফরাজের। অথচ সুযোগ পেলেন যশস্বী, রুতুরাজরা। যাঁদের চেয়ে সরফরাজের গড় প্রায় দ্বিগুণ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় স্কোয়াড ঘোষণা করা হয়েছে শুক্রবার। আর দল ঘোষণার পর থেকেই চলছে তীব্র বিতর্ক। এবার ভারতীয় দলে জায়গা পেয়েছে তিন নতুন মুখ। রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জয়সওয়াল এবং মুকেশ কুমার। এঁরা ২০২৩ আইপিএলে ভালো পারফরম্যান্স করেছেন। যে কারণে তাদের ভারতীয় টেস্ট দলে জায়গা দেওয়া হয়েছে। অথচ, সরফরাজ খান এবং অভিমন্যু ঈশ্বরনের মতো খেলোয়াড়রা, যাঁরা ঘরোয়া ক্রিকেটে দিনের পর দিন ধারাবাহিক ভাবে ভালো খেলে চলেছেন, তাঁরা আরও এক বার উপেক্ষিতই থেকে গিয়েছেন। নির্বাচকদের এই সিদ্ধান্তে রীতিমতো চটেছেন বহু প্রাক্তন ক্রিকেটারই। সরফরাজ খানকে উপেক্ষা করায় ক্ষোভ প্রকাশ করেছেন আকাশ চোপড়া ও অভিনব মুকুন্দরা।

আরও পড়ুন: জাতীয় দলে ফের ব্রাত্য,‘লক্ষ্য’ গানের সঙ্গে ছবি পোস্ট করে বড় বার্তা সরফরাজের

ভারতের বাঁ-হাতি ব্যাটসম্যান অভিনব মুকুন্দ টুইটারে খেলোয়াড় বাছাইেয়র ক্ষেত্রে নির্বাচক কমিটির প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। প্রথম-শ্রেণীর ক্রিকেটের চেয়ে আইপিএল পারফরম্যান্সকে বেশি গুরুত্ব দেওয়ার জন্য নির্বাচকদের কটাক্ষ করেছেন তিনি। মুকুন্দ তাঁর টুইটে লিখেছেন, ‘এই নির্বাচন প্রক্রিয়া বুঝতে আমি অক্ষম। আমার মাথায় এই প্রসঙ্গে এত কথা আসছে, যা একটি সংক্ষিপ্ত টুইটে বলা সম্ভব নয়। তবে একজন তরুণ খেলোয়াড়ের তাঁর রাজ্যের হয়ে খেলতে পেরে গর্বিত হওয়ার অনুপ্রেরণাটা কী? স্পষ্টতই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটই এখন ভারতীয় দলে প্রবেশের একটি আসল জায়গা।’

এ দিকে আকাশ চোপড়া তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘সরফরাজের কী করা উচিত? আপনি যদি গত তিন বছরে ওর রেকর্ড দেখেন, তবে দেখবেন, ও বাকিদের থেকে অনেকটা উপরে রয়েছে। সর্বত্র রান করেছে। তার পরেও যদি ও নির্বাচিত না হয়... তা হলে কী হবে? এই প্রশ্ন জিজ্ঞাসা করা আবশ্যক, যদি অন্য কোনও কারণ থাকে, এমন কিছু যা আপনি এবং আমি জানি না, তা হলে তা প্রকাশ করুন। শুধু বলুন যে আপনি সরফরাজ সম্পর্কে সেই বিশেষ কারণে ওকে বিবেচনা করা হচ্ছে না। কিন্তু এমন কিছু আছে কি না, তা আমরা জানি না। আমি জানি না, কেউ সরফরাজকে এ কথা বলেছে কি না। আপনি যদি প্রথম-শ্রেণীর রানের মূল্য না দেন, তা হলে এটা মেনে নেওয়া কঠিন হয়ে যায়।’

আরও পড়ুন: উইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়ে, এবার দলীপ ট্রফিতে খেলার সিদ্ধান্ত পূজারার, খেলবেন সূর্যও- রিপোর্ট

২৫ বছর বয়সী সরফরাজ খানের প্রথম শ্রেণির ক্রিকেটে রেকর্ড বেশ ঈর্ষণীয়। তিনি ৩৭ ম্যাচে ৫৪টি ইনিংসে ৭৯.৬৫ গড়ে মোট ৩৫০৫ রান করেছেন। যার মধ্যে ১৩টি সেঞ্চুরি এবং ৯ টি হাফ সেঞ্চুরি রয়েছে। সারফরাজ খানের সর্বোচ্চ স্কোর ৩০১। গত তিনটি রঞ্জি ট্রফি মরশুমে সরফরাজের গড় ১০০-র উপরে ছিল। এই পরিস্থিতিতে তাঁর টেস্ট টিমে নির্বাচিত না হওয়াটা যে কোনও ক্রিকেটপ্রেমীকেই অবাক করেছে। যা নিয়ে চলছে তীব্র সমালোচনা এবং বিতর্কও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আম্বানিদের অনুষ্ঠানে রোলস রয়েস থেকে BMW, সারি সারি দামি গাড়ির বহর চোখ ধাঁধাবে সকাল সকাল হাসি মাস্ট! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর সোমবার সকালটা হোক মজাদার আম্বানিদের অনুষ্ঠানে ফের একসঙ্গে বচ্চন পরিবার, ঢোলের তালে মজে ঐশ্বর্য-অভিষেক পথ দুর্ঘটনার পর আজই নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, প্রার্থী তালিকায় চমক বীর জারার গানে রোম্যান্টিক মুডে শাহরুখ, গৌরীকে নিয়ে নাচলেন জমিয়ে,দেখুন ভিডিয়ো একই ‘সন্তান’-এর লালন-পালন করছেন শ্রীমা-ইন্দ্রনীল, একসঙ্গেই থাকছেন নাকি! প্রার্থী তালিকা আসার পরই BJP MPর অশ্লীল ভিডিয়ো ভাইরাল, ভুয়ো দাবি করে তোপ কোনদিকে Netflix Slam: প্রত্যাবর্তনের ম্যাচে আলকারাজের কাছে এগিয়ে গিয়েও হারলেন নাদাল ওয়াগনারকে নিয়ে কামিন্সের কটাক্ষ! উইল ও’রকের জায়গায় কিউয়ি দলে আনক্যাপড সিয়ার্স Garlic Benefits: রসুন খান? নিয়মিত খেলে কী কী উপকার পাবেন, ধারণা আছো তো?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.