বাংলা নিউজ > ময়দান > ভারতের বোলিং কোচ হলে আগুনে পেসার তুলে আনবেন, দাবি আখতারের
প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। ছবি- রয়টার্স।
প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। ছবি- রয়টার্স।

ভারতের বোলিং কোচ হলে আগুনে পেসার তুলে আনবেন, দাবি আখতারের

  • পাকিস্তানের বোলিং কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করলেও PCB কখনই গুরুত্ব দেয়নি শোয়েবের ইচ্ছাকে।

ভারতে কোচিং করানোর সুযোগ পেলে আগ্রাসী ও গতিশীল পেসার তুলে আনতে পারবেন। এমনটাই দাবি প্রাক্তন পাক স্পিডস্টার শোয়েব আখতারের।

দীর্ঘদিন ধরেই কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করে আসছেন প্রাক্তন পাক পেসার। জাতীয় দলের কোচ হওয়ার আগ্রহ দেখালেও পাকিস্তান ক্রিকেট বোর্ড কখনই আখতারের ইচ্ছার মর্যাদা দেয়নি। আখতার জানান, যদি ভারতীয় বোলারদের সঙ্গে কাজ করার সুযোগ মেলে, তবে তিনি প্রস্তাব লুফে নেবেন।

এর আগে ওয়াসিম আক্রমকে কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ হিসেবে দেখা গিয়েছে। আখতারের চোখ এখন সেরকমই ভারতের মাটিতে কোচিং করানোর দিকেই। এর আগে বহুবার শোয়েবকে বলতে শোনা গিয়েছে যে, তিনি দীর্ঘদিন সর্বোচ্চ পর্যায়ে ক্রিকেট খেলার অভিজ্ঞতা থেকে যা কিছু অর্জন করেছেন, তা তিনি পরবর্তী প্রজন্মকে শিখিয়ে যেতে চান। ক্রিকটকে কিছু ফিরিয়ে দেওয়ার লক্ষ্য থেকেই তিনি কোচিং করাতে আগ্রহী।

আখতার বলেন, ‘প্রস্তাব পেলে অবশ্যই ভারতীয় বোলারদের কোচিং করাতে চাইব। আমার কাজটাই হল জ্ঞান বিতরণ করা। ক্রিকেট খেলে যেটা শিখেছি, সেটা বাকিদের মধ্যে ছড়িয়ে দিতে চাই। আমি নিশ্চিত, বর্তমান বোলারদের তুলনায় আরও আগ্রাসী, গতিশীল ও চটুল পেসার তুলে আনতে পারব।’

শামি, বুমরাহ, ইশান্ত, ভুবনেশ্বর, উমেশ যাদবের বর্তমান পুল ছাড়াও টিম ইন্ডিয়ার দরজায় কড়া নাড়ছেন শার্দুল ঠাকুর, খলিল আহমেদ, নভদীপ সাইনি, দীপক চাহার, সিদ্ধার্থ কউল, মহম্মদ সিরাজের মতো তরুণ পেসাররা। আখতারের সান্নিধ্য পেলে নতুন প্রজন্মের ভারতীয় পেসাররা উপকৃত হবেন বলেই ধারণা বিশেষজ্ঞমহলের।

বন্ধ করুন