বাংলা নিউজ > ময়দান > শুরুর আগেই শেষ, ‘দ্য হান্ড্রেড’-এ খেলবেন না উইলিয়ামসন-ওয়ার্নাররা
‘দ্য হান্ড্রেড’-এর শুরুর মুহূর্ত (ছবি : গেটি ইমেজ )
‘দ্য হান্ড্রেড’-এর শুরুর মুহূর্ত (ছবি : গেটি ইমেজ )

শুরুর আগেই শেষ, ‘দ্য হান্ড্রেড’-এ খেলবেন না উইলিয়ামসন-ওয়ার্নাররা

‘দ্য হান্ড্রেড’ স্পর্শ করা হলনা, শুরুতেই নাম তুলে নিলেন উইলিয়ামসন-ওয়ার্নাররা

‘দ্য হান্ড্রেড’ থেকে সরে দাঁড়ালেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম শিরোপা জয়ী অধিনায়ক কেন উইলিয়ামসন। কনুইয়ের চোটের কারণে উইলিয়ামসন ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচেও খেলতে পারেননি। উইলিয়ামসনের দ্য হান্ড্রেডে অংশ নেওয়ার কথা ছিল। বার্মিংহ্যাম ফোনিক্সের হয়ে বাইশ গজে নামার কথা ছিন কিউয়ি অধিনায়কের। কিন্তু চোটের জন্য তিনি ‘দ্য হান্ড্রেড’-এ মাঠে নামতে পারছেন না। 

সূত্রের খবর, গত ছয় মাস ধরে নিউজিল্যান্ডের অধিনায়ক উইলিয়ামসন একই চোটের সঙ্গে লড়াই করে চলেছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকেই তিনি ব্রিটেনে রয়েছেন, সকলেই আশা করেছিলেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর থেকে কেন উইলিয়ামসন বার্মিংহ্যাম ফোনিক্সের দলের সঙ্গেই থাকবেন। উইলিয়ামসন বার্মিংহ্যাম ফোনিক্সের সঙ্গে ১১০,০০০ ডলার চুক্তি করেছেন। 

তবে শুধু কেন উইলিয়ামসন নয়, ডেভিড ওয়ার্নার এবং মার্কাস স্টেইনিসও এই টুর্নামেন্ট থেকে সরে গিয়েছেন। বার্মিংহ্যাম ফোনিক্সের হয়ে খেলার কথা ছিল শাহিন শাহ আফ্রিদি, অ্যাডাম জাম্পা, কেন উইলিয়ামসনদের। কেউই খেলবেন না ‘দ্য হান্ড্রেড’। তাদের পরিবর্ত ক্রিকেটারদের দলে নিয়ে নিয়েছে বার্মিংহ্যাম ফোনিক্স। সেই দলে রয়েছেন ইমরান তাহিরের মতো অভিজ্ঞ ক্রিকেটার। 

প্রথমবারেই বেশ সমস্যার মধ্যে পড়েছে ‘দ্য হান্ড্রেড’। কেন উইলিয়ামসনের মতো বহু ক্রিকেটারই এবারের এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন না। সেই তালিকা বেশ লম্বা। লন্ডন স্পিরিটের হয়ে খেলার কথা ছিল গ্লেন ম্যাক্সওয়েলের। তিনিও খেলতে পারবেন না। পোলার্ডও নামতে পারবেন না ‘দ্য হান্ড্রেড’-এ। শাহবাদ খান, ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চের মতো তারকারাও থাকছেন না। ফলে বেশ কিছু নতুন মুখে দেখা যাবে ‘দ্য হান্ড্রেড’-এর প্রথম সংস্করণে। 

বন্ধ করুন