বাংলা নিউজ > ময়দান > উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাশলে বার্টি একদা ব্রিসবেন হিটের হয়ে পেশাদার ক্রিকেট খেলেছেন, জানেন কি?
ভিন্ন ভূমিকায় অ্যাশলে বার্টি। ছবি- কুইন্সল্যান্ড ক্রিকেট/উইম্বলডন।
ভিন্ন ভূমিকায় অ্যাশলে বার্টি। ছবি- কুইন্সল্যান্ড ক্রিকেট/উইম্বলডন।

উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাশলে বার্টি একদা ব্রিসবেন হিটের হয়ে পেশাদার ক্রিকেট খেলেছেন, জানেন কি?

  • মহিলা বিগ ব্যাশ লিগে ১০টি ম্যাচ খেলেছেন অজি টেনিস তারকা।

অনায়াসে ক্রিকেটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারতেন। তবে টেনিসকেই বাড়তি গুরুত্ব দেন। শেষ মুহূর্তে ক্রিকেট থেকে ঘাড় ঘুরিয়ে পুনরায় ফেরেন টেনিসে। বিগ ব্যাশের মতো প্রথম সারির ক্রিকেটের আসর থেকে নজর সরিয়ে অ্যাশলে বার্টি এখন টেনিসবিশ্বের খ্যাতির চূড়ায়।

২০১৯ সালে জিতেছিলেন ফরাসি ওপেনের খেতাব। এবার উইম্বলডনে বিজয় পতাকা ওড়ালেন অজি টেনিস তারকা অ্যাশলে বার্টি। জোড়া গ্র্যান্ড স্ল্যাম ট্রফি জয়, বিশ্ব ব়্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার জন্য কতটা প্রতিভার প্রয়োজন হয়, সেটা টেনিসমহলের সকলেই বোঝেন। তবে ক্রিকেটার হিসেবেও যে অ্যাশলে বার্টি নিজের জাত চিনিয়েছেন, সেটা অনেকেরই হয়ত জানা নেই।

২০১৪ সালে টেনিস থেকে সাময়িক বিরতি নেন বার্টি। ঠিক পরের বছরেই পেশাদার ক্রিকেটে নাম লিখিয়ে ফেলেন তিনি। মহিলা বিগ ব্যাশে খেলার জন্য ব্রিসবেন হিটে সই করেন বার্টি। ফর্ম্যাল ট্রেনিং ছাড়াই ক্রিকেটের আঙিনায় ঢুকে পড়া বার্টি ১০টি ম্যাচ খেলেন ব্রিসবেনের হয়ে। ৮টি ম্যাচে ব্যাট করতে নেমে সাকুল্যে ৬৯ রান করেন। সর্বোচ্চ ইনিংস ৩৯ রানের।

পরে ক্রিকেট থেকে পুনরায় টেনিসে নজর ফেরান তিনি এবং বাকিটা ইতিহাস বলা চলে। ফরাসি ওপেনের পর এবার উইম্বলডন চ্যাম্পিয়ন হয়ে নিজের বহুমুখী প্রতিভাকে আরও জোরালোভাবে প্রতিষ্ঠিত করেন বার্টি।

বন্ধ করুন