বাড়ি > ময়দান > Women’s IPL: ছেলেদের পাশাপাশি আমিরশাহিতেই অনুষ্ঠিত হবে মেয়েদের আইপিএল, নিশ্চিত করলেন সৌরভ
মেয়েদের আইপিএল নিয়ে কেটে গেল ধোঁয়াশা। ছবি- পিটিআই।
মেয়েদের আইপিএল নিয়ে কেটে গেল ধোঁয়াশা। ছবি- পিটিআই।

Women’s IPL: ছেলেদের পাশাপাশি আমিরশাহিতেই অনুষ্ঠিত হবে মেয়েদের আইপিএল, নিশ্চিত করলেন সৌরভ

  • মেয়েদের জাতীয় দল নিয়েও পরিকল্পনা রয়েছে বলে জানিয়ে দেন BCCI সভাপতি।

যাবতীয় জল্পনা উড়িয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই সভাপতি স্পষ্ট জানিয়ে দিলেন, এবছর যথারীতি অনুষ্ঠিত হবে মেয়েদের আইপিএল, যা চ্যালেঞ্জার সিরিজ নামে পরিচিত।

টি-২০ বিশ্বকাপ বাতিল হওয়ার পর থেকে বিসিসিআইকে তৎপর দেখাচ্ছে আইপিএল আয়োজন নিয়ে। বোর্ড কর্তাদের তুমুল ব্যস্ততার মাঝে মেয়েদের ক্রিকেট উপেক্ষিত থেকে যাচ্ছে বলে গুঞ্জন উঠতে শুরু করেছিল। বলা হচ্ছিল যে, ভারতীয় মহিলা ক্রিকেট দলের ইংল্যান্ড সফর নিয়ে বোর্ড কোনও পরিকল্পনাই করেনি।

এমন জল্পনায় জল ঢেলে বিসিসিআই সভাপতি জানালেন, তাঁরা মেয়েদের আইপিএলের জন্য প্রস্তুতি নিচ্ছেন। সেই সঙ্গে মেয়েদের জাতীয় দলের জন্যও সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে বোর্ডের।

সংবাদ সংস্থা পিটিআইকে সৌরভ বলেন, 'আমি এটা নিশ্চিত করে দিতে পারি যে, মেয়েদের আইপিএল যথারীতি অনুষ্ঠিত হবে এবং জাতীয় দল নিয়েও আমাদের পরিকল্পনা রয়েছে।'

গভর্নিং কাউন্সিলের বৈঠকের আগে সৌরভ চ্যালেঞ্জার সিরিজের দিনক্ষণ নিয়ে নির্দিষ্ট করে কিছু না জানালেও বোর্ড সূত্রের খবর, বিসিসিআই আইপিএলের শেষ দিকে মেয়েদের টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে। ছেলেদের প্লে-অফ উইকেই অনুষ্ঠিত হতে পারে মেয়েদের আইপিএল। সম্ভবত ১-১০ নভেম্বরের মধ্যে আয়োজিত হতে পারে মেয়েদের ম্যাচগুলি।

সৌরভ অবশ্য এটা নিশ্চিত করে দিয়েছেন যে, কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা মহিলা ক্রিকেটারদের নিয়ে জাতীয় শিবির আয়োজিত হবে করোনা পরিস্থিতির উন্নতি হলে। ক্রিকেটারদের স্বাস্থ্য নিয়ে ঝুঁকি নিতে চায় না বলেই বিরাট কোহলিদের জাতীয় শিবির নিয়েও এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বিসিসিআই। একই কারণে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিও বন্ধ রেখেছে ভারতীয় বোর্ড। 

তবে শোনা যাচ্ছে, অক্টোবরে মেয়েদের জন্য জাতীয় শিবির আয়োজন করতে পারে বোর্ড। সেক্ষেত্রে আইপিএলের আগে আমিরশাহিতেই মেয়েদের প্রস্তুতি শিবিরের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

বন্ধ করুন