বাংলা নিউজ > ময়দান > Women's WC: ওপেনিং জুটিতে সেঞ্চুরি, তারপর ৬২/১০, লজ্জার নজির উইন্ডিজদের
ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা লজ্জার নজির গড়ে।

Women's WC: ওপেনিং জুটিতে সেঞ্চুরি, তারপর ৬২/১০, লজ্জার নজির উইন্ডিজদের

  • ওডিআই ক্রিকেটে ওপেনিং জুটি সেঞ্চুরি করার পর, সবচেয়ে কম রানে অল আউট হওয়ার নজির গড়ে উইন্ডিজের মেয়েরা। ১২ ওভারে ১০০ করে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে ১৬২-তে অল আউট হয়ে যায় তারা।

ভারতের ৩১৭ রান তাড়া করতে নেমে শুরুটা দুরন্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। দিয়েন্দ্রা ডটিন এবং হেইলি ম্যাথিউজ মাত্র ১২ ওভারে ১০০ করে ফেলেছিলেন। তখন মনে হচ্ছিল, ৩১৭ করেও বুঝি ম্যাচ বাঁচাতে পারবে না ভারত। কিন্তু এর পরেই ডটিন আউট হলে যেন তাসের ঘরের মতোই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। আর মাত্র ৬২ রান স্কোরবোর্ডে যোগ করে ওয়েস্ট ইন্ডিজ। ১০০ রানে ১ উইকেট থেকে ১৬২-তে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। সেই সঙ্গেই তারা গড়ে ফেলে লজ্জার নজির।

ওডিআই ক্রিকেটে ওপেনিং জুটি সেঞ্চুরি করার পর, সবচেয়ে কম রানে অল আউট হওয়ার নজির গড়ে উইন্ডিজের মেয়েরা। এর আগে ১৯৮৫ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে ইংল্যান্ডের ওপেনিং জুটি সেঞ্চুরি করেছিল, কিন্তু এর পর ৬৩ রান যোগ করেছিল ব্রিটিশরা। ১৬৩-তে অল আউট হয়ে গিয়েছিল ইংল্যান্ড। ২০০৮ সালে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি সেঞ্চুরি করলেও, তারা ১৭৭ রানে অল আউট হয়ে যায়। তবে ওপেনিং জুটি সেঞ্চুরি করার পরে সবচেয়ে কম রানে অল আউট হওয়ার লজ্জার নজির শনিবার ওয়েস্ট ইন্ডিজই গড়ল।

এ দিন টসে জিতে প্রথমে ব্যাট করে ভারত নির্দিষ্ট ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে করে ৩১৭ রান। ওপেন করতে নেমে স্মৃতি মান্ধানা ১১৯ বলে ১২৩ রান করেন। হরমনপ্রীত কাউর করেন ১০৭ বলে ১০৯ রান। এ ছাড়া যস্তিকা ভাটিয়া করেন ২১ বলে ৩১ রান। এর বাইরে সে ভাবে কেউ রান পাননি। চতুর্থ সর্বোচ্চ রান দীপ্তি শর্মার। ২১ বলে ১৫ করেছেন তিনি। উইন্ডিজের আনিসা মহম্মদ ২ উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নিয়েছেন শামিলা কনেল, হেইলি ম্যাথিউস, শাকেরা সেলমন, দিয়ান্দ্রা দোতিন, আলিহ অ্যালিনে।

জবাবে ব্যাট করতে নেমে ১২ ওভারে বিনা উইকেটে ১০০ করে ফেলেছিল ওয়েস্ট ইন্ডিজ। ডটিন ৪৬ বলে ৬২ করে আউট হওয়ার পর যেন খড়কুটোর মতোই উড়ে যায় ক্যারিবিয়ানরা। ডটিন ছাড়া ম্যাথিউজ ৩৬ বলে ৪৩ রান করেছেন। এর পর তৃতীয় সর্বোচ্চ ৪৮ বলে ১৯ রান করেন চেডিন নেশন। বাকিরা কেউ ১৫ রানের গণ্ডি টপকাতে পারেননি।

উইন্ডিজের ওপেনিং জুটি ভেঙেছিলেন স্নেহ রানা। তিনি মোট ৩ উইকেট নেন। মেঘনা সিং নেন ২ উইকেট। ঝুল গোস্বামা, রাজেশ্বরী গায়কোয়াড়, পূজা বস্ত্রকার নিয়েছেন ১টি করে উইকেট। ১৫৫ রানে বড় জয় পায় মিতালি রাজের ভারত।

বন্ধ করুন