বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: ঋদ্ধিমানের সঙ্গে 'বঞ্চনা' দ্রাবিড়দের, WTC ফাইনালের দলে ঢুকলেন এই বাঁ-হাতি

WTC Final 2023: ঋদ্ধিমানের সঙ্গে 'বঞ্চনা' দ্রাবিড়দের, WTC ফাইনালের দলে ঢুকলেন এই বাঁ-হাতি

ঋদ্ধিমান সাহা এবং রাহুল দ্রাবিড়। (ফাইল ছবি, সৌজন্যে বিসিসিআই এবং এপি)

বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে জায়গা হল না ঋদ্ধিমান সাহার। যে সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। একাধিক মহলের প্রশ্ন, রাহুল দ্রাবিড়রা কি ঋদ্ধিকে খেলাবেন না বলেই ঠিক করে নিয়েছেন?

ভালো ফর্মে থাকলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে জায়গা হল না ঋদ্ধিমান সাহার। বরং কেএল রাহুলের পরিবর্ত হিসেবে ইষান কিষানের নাম ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তিনি যে ঋদ্ধির থেকে খুব ভালো ফর্মে আছেন, তেমন নয়। আইপিএলে এখনও পর্যন্ত ১০ ম্যাচে ২৯৩ রান করেছেন ইশান। সেখানে ১১ টি ম্যাচে ২৭৩ রান করেছেন ঋদ্ধি। আর উইকেটকিপিংয়ের নিরিখে তো যে কোনওদিন ইশানের থেকে এগিয়ে থাকবেন তিনি। যে সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। একাধিক মহলের প্রশ্ন, দল যতই বিপদে পড়ুক, হাতে বিকল্প খেলোয়াড় না থাকুক, তারপরও রাহুল দ্রাবিড়রা কি ঋদ্ধিকে খেলাবেন না বলেই ঠিক করে নিয়েছেন? নাকি ‘দুর্বল’ কেএস ভরতকেই উইকেটকিপার হিসেবে খেলানো হবে বলে ঠিক করে নিয়েছেন দ্রাবিড়রা? সেজন্য ব্যটিং লাইন-আপে বৈচিত্র্য বাড়াতে ডান-হাতি ঋদ্ধির জায়গায় বাঁ-হাতি ইশানকে নেওয়া হল? সেই উত্তর অবশ্য মেলেনি। তারইমধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের স্ট্যান্ডবাই হিসেবে রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার এবং সূর্যকুমার যাদবের নাম ঘোষণা করা হয়েছে।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে চোট পেয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকেও ছিটকে গিয়েছে রাহুল। তাঁর পরিবর্ত কে হবেন, তা নিয়ে জল্পনা চলছিল। ভালো ফর্মে থাকায় অনেকেই ঋদ্ধিকে দলে নেওয়ার পক্ষে ছিলেন। তাঁদের বক্তব্য, এখনও পর্যন্ত টেস্টে যতবার সুযোগ পেয়েছে, তাতে ব্যাটিংয়ে তো কিছু করতে পারেননি। উইকেটকিপিংয়েও যথেষ্ট ফাঁক ধরা পড়েছে। সেখানে ঋদ্ধি রান পাচ্ছেন। আর কিপিংয়ের নিরিখে এখনও দেশের সেরা খেলোয়াড় হলেন ঋদ্ধি।

আরও পড়ুন: KL Rahul to miss WTC Final: WTC ফাইনালের আগে বড়সড় ধাক্কা ভারতের, IPL চোট পেয়ে ছিটকে গেলেন রাহুল

তবেই ওই মহলের সেই আশাপূরণ হয়নি। বরং মুম্বই ইন্ডিয়ান্সের বাঁ-হাতি ইশানকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। সেইসঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে দুই ব্যাটার - রুতুরাজ এবং সূর্যকুমারকে রেখেছে বিসিসিআই। অন্যদিকে, স্ট্যান্ডবাই তালিকায় বাংলার পেসার মুকেশকে রাখা হয়েছে। সংশ্লিষ্ট মহলের মতে, চোটের জন্য জয়দেব উনাদকাটও ছিটকে যেতে পারেন বলে আশঙ্কা সেই পরিস্থিতিতে বিকল্প হিসেবে মুকেশকে তৈরি রেখেছে বিসিসিআই।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ভারতের নতুন দল

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট এবং ইশান কিষান (উইকেটকিপার)।

স্ট্যান্ডবাই প্লেয়ার: রুতুরাজ গায়কোয়াড়, মুকেশ কুমার এবং সূর্যকুমার যাদব।

আরও পড়ুন: WTC Final 2023: ট্যাক্সি চালাতেন বাবা, WTC ফাইনালে স্ট্যান্ডবাই হিসেবে সুযোগ পেলেন বাংলার মুকেশ

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'জামিন পেতে কি প্যারালাইসিসের ঝুঁকি নেব'?সুগার নিয়ে EDর দাবির পাল্টা দিলেন কেজরি ফেডারেশন কর্তাদের গাফিলতি, অলিম্পিক্সে শ্যুটিংয়ে সাফল্য নিয়ে অনিশ্চিত যশপাল রানা ৬ বছরের ছোট বরের সঙ্গে শুভদৃষ্টিতে লাজুক রূপাঞ্জনা, দেখুন বিয়ের নানান মুহূর্ত… রাজ্যে ৩ আসনের ভোটগ্রহণে কত শতাংশ ভোট পড়ল? কী জানাল নির্বাচন কমিশন? পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি আগামিকাল কেমন কাটবে দিন? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ২০ এপ্রিলের রাশিফল চোখের পাতা পড়ার আগে বলুন তো ছবিতে কয়টি সংখ্যা দেখছেন? কনসার্ট শুনতে হাজির এ কে! ৩ মাসের শিশুকে দেখে এটাই করলেন অরিজিৎ বাংলাদেশে মন্দিরে আগুন, সন্দেহের বশে ৭ জনকে হাত - পা বেঁধে পেটাল জনতা, মৃত ২ 'আপনি মারা গিয়েছেন', ভোটার কার্ড নিয়ে ভোট দিতে এসে শুনলেন ব্যক্তি!

Latest IPL News

পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.