বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KL Rahul to miss WTC Final: WTC ফাইনালের আগে বড়সড় ধাক্কা ভারতের, IPL চোট পেয়ে ছিটকে গেলেন রাহুল

KL Rahul to miss WTC Final: WTC ফাইনালের আগে বড়সড় ধাক্কা ভারতের, IPL চোট পেয়ে ছিটকে গেলেন রাহুল

কেএল রাহুল। (ফাইল ছবি, সৌজন্যে এপি)

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন কেএল রাহুল। রাহুলের সেই চোটের জেরে জোরদার ধাক্কা খেল ভারত। কারণ চোটের ধাক্কায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মিডল অর্ডারে কারা ব্যাটিং করবেন, তা হাতড়াতে হচ্ছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গেলেন কেএল রাহুল। গত সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় উরুতে যে চোট পান লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক, সেই চোট যথেষ্ট গুরুতর বলে রিপোর্টে উঠে এসেছে। করতে হবে অস্ত্রোপচার। তাই স্বভাবতই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারবেন না রাহুল। কারণ আগামী ৭ জুন থেকে সেই মেগা ফাইনাল শুরু হতে চলেছে। ততদিনে সুস্থ হয়ে ওঠার কোনও সম্ভাবনাই নেই। তবে বিষয়টি নিয়ে আপাতত ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে সরকারিভাবে কিছু জানানো হয়নি। তাঁর পরিবর্তে কে ভারতীয় দলে ঢুকবেন, তাও জানায়নি ভারতীয় বোর্ড।

শুক্রবার ইনস্টাগ্রামে রাহুল (যিনি আগেই আইপিএল থেকে ছিটকে গিয়েছিলেন) লেখেন, ‘(আমার চোট নিয়ে) গুরুত্বের সঙ্গে বিবেচনা করা এবং মেডিক্যাল টিমের সঙ্গে আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে শীঘ্রই আমার ডান উরুতে অস্ত্রোপচার হবে। (ওই অস্ত্রোপচারের পর) আমি দ্রুত সেরে উঠব বলে আশা করছি। এটা একটি কঠিন সিদ্ধান্ত ছিল। কিন্তু পুরোপুরি সুস্থ হয়ে ওঠার জন্য এটাই যে সঠিক সিদ্ধান্ত, সেটা আমি জানি।’

আরও পড়ুন: WTC Final থেকে রাহুল ছিটকে গেলে ভরতের উপর ভরসা না করে ঋদ্ধিকে ডাকা উচিত, দাবি রবি শাস্ত্রীর

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন রাহুল

নিজের ইনস্টাগ্রাম পোস্টে রাহুল বলেছেন, ‘আগামী মাসে ভারতীয় দলের হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলতে পারব না বলে একেবারে ভেঙে পড়েছি। ভারতীয় দলে ফিরে আসতে যা কিছু প্রয়োজন, সেটা করব আমি এবং ভারতীয় দলকে সাহায্য করতে মুখিয়ে আছি। সেটাই বরাবর আমার অগ্রাধিকার থেকেছে।’

রাহুলের সেই চোটের জেরে জোরদার ধাক্কা খেল ভারত। কারণ চোটের ধাক্কায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের মিডল অর্ডারে কারা ব্যাটিং করবেন, তা হাতড়াতে হচ্ছে। দুর্ঘটনার জন্য ঋষভ পন্ত এবং চোটের জন্য শ্রেয়স আইয়ার ছিটকে যাওয়ায় যে শূন্যস্থান তৈরি হয়েছিল, সেটা পূরণের জন্য দলে ফেরাতে হয় ‘বুড়ো ঘোড়া’ অজিঙ্কা রাহানেকেও। 

আরও পড়ুন: WTC Final-এর আগেই অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে টেস্টের শীর্ষস্থানে রোহিতের ভারত

সেক্ষেত্রে একটি মহলের ধারণা ছিল, কেএস ভরত যেহেতু বাজে খেলছেন (ব্যাটিং এবং উইকেটকিপিং - দুটি ক্ষেত্রেই), তাতে রাহুলকে মিডল অর্ডারে খেলানো হতে পারে। করানো হতে পারে কিপিং। কিন্তু সেই পরিকল্পনাও পুরোপুরি ভেস্তে গেল। এবার ভরতকে খেলানো ছাড়া রোহিত শর্মাদের হাতে কোনও বিকল্প নেই। সেই ভরতের ব্যাটিংয়ের দুর্বলতা ঢাকার জন্য কি বাড়তি ব্যাটারকে খেলাবে ভারত? আপাতত সেটাই কোটি-কোটি টাকার প্রশ্ন।

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোমেও ব্যাপক বৃষ্টি বাংলায়, ৮০ কিমিতে ঝড়, ঘূর্ণিঝড়ের জেরে কতদিন সতর্কতা জারি? চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা আছড়ে পড়ল রেমাল, ১২০ কিমি বেগে ঝড়! বাড়ছে নদীর জলস্তর, সোমে কতটা বৃষ্টি? অরেঞ্জ ক্যাপ কোহলির, সব থেকে বেশি রান করা ব্যাটারদের সেরা ১০-এ KKR-এর একা নারিন KKR জিততেই ফাটল বাজি! প্রবল ঝড়-বৃষ্টির মধ্যেই রাস্তায় বেরিয়ে বাজানো হল ঢাক ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর 13 ওভার শেষে West Indies-র স্কোর 150/2 গৌতির মগজাস্ত্র,প্লে-অফে বিধ্বংসী স্টার্ক,টিম গেম- ৫ কারণে ১০বছর পর খেতাব KKR-এর রেমালের তাণ্ডব! কলকাতায় প্রবল বৃষ্টি, পড়ল গাছ, 'আমরা আছি সবসময়', লিখলেন মমতা

Latest IPL News

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো IPL ফাইনালে ‘বিরিয়ানি ডার্বি’, কলকাতা-হায়দরাবাদ টক্করে আক্রম বললেন, 'ওটা পোলাও…' ‘তুই আমার থেকে ভালো বোলার হবি,’ কার টোটকায় ব্যাটার থেকে অলরাউন্ডার হলেন অভিষেক? অশ্বিন আন্নার বাইসেপ! ফটোশপে কাঁচা কাজ রাজস্থানের, জোর খিল্লি সোশ্যাল মিডিয়ায় কেকেআর-এর IPL জয়ের আগেই কেক কাটলেন আরিয়ান, কীসের উদযাপনে শাহরুখ-পুত্র?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.