বাংলা নিউজ > ময়দান > WTC Points Table: পয়েন্ট খুইয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পাকিস্তানের থেকে পিছিয়ে পড়ল ভারত

WTC Points Table: পয়েন্ট খুইয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলে পাকিস্তানের থেকে পিছিয়ে পড়ল ভারত

বৃষ্টির বাধায় দ্বিতীয় টেস্ট জিততে না পারায় হতাশ রোহিত। ছবি- এএফপি।

India vs West Indies: পোর্ট অফ স্পেনে ভারতের মুখের গ্রাস কাড়ে বৃষ্টি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজ থেকে পুরো পয়েন্ট তুলতে না পারায় কঠিন হবে টিম ইন্ডিয়ার লড়াই। আপাতত চোখ রাখুন নতুন টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের পয়েন্ট টেবিলে।

নতুন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ভারত নিজেদের তিনটি অ্যাওয়ে সিরিজের মধ্যে খেলে ফেলল একটি সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজ ছাড়াও টিম ইন্ডিয়াকে লড়াই চালাতে হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মাঠে। তিনটি সিরিজের মধ্যে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই সিরিজটিই যে ভারতীয় দলের কাছে তুলনায় সহজ অ্যাওয়ে সিরিজ ছিল, সে বিষয়ে সংশয় প্রকাশ করবেন না কেউই।

ঘরের মাঠে ভারত বরাবর ভালো ক্রিকেট খেলে। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে হলে টিম ইন্ডিয়াকে পয়েন্ট তুলতে হবে বিদেশেও। সেই কারণেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২ ম্যাচের এই অ্যাওয়ে সিরিজটি ভারতের কাছে মহা গুরুত্বপূর্ণ ছিল। এই সিরিজ থেকে পুরো পয়েন্ট পকেটে পোরাই ছিল টিম ইন্ডিয়ার একমাত্র লক্ষ্য। ডমিনিকার প্রথম টেস্ট জিতে ভারত ১২ পয়েন্ট ঘরে তোলে। তবে ত্রিনিদাদের দ্বিতীয় টেস্টে ভারতের মুখের গ্রাস কাড়ে প্রকৃতি। বৃষ্টির জন্য দ্বিতীয় টেস্ট ড্র ঘোষিত হয় এবং ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় টিম ইন্ডিয়াকে।

সুতরাং, ২ ম্যাচের সিরিজ থেকে সাকুল্যে ১৬ পয়েন্ট সংগ্রহ করে ভারত। দ্বিতীয় ম্যাচ জিতলে ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখত। তবে পরিবর্তিত পরিস্থিতিতে পয়েন্ট সংগ্রহের শতকরা হারে পাকিস্তানের কাছে পিছিয়ে পড়তে হয় টিম ইন্ডিয়াকে। আপাতত রোহিতরা রয়েছেন লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। শীর্ষে রয়েছে পাকিস্তান।

আরও পড়ুন:- Deodhar Trophy 2023: আগুনে বোলিং কাভেরাপ্পার, মাত্র ৬০ রানে অল-আউট নীতীশ রানার উত্তরাঞ্চল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩-২৫'এর পয়েন্ট টেবিল:-

১) পাকিস্তান: ম্যাচ-১, জয়-১, হার-০, ড্র-০, পয়েন্ট-১২, পয়েন্টের শতকরা হার- ১০০।

২) ভারত: ম্যাচ-২, জয়-১, হার-০, ড্র-১, পয়েন্ট-১৬, পয়েন্টের শতকরা হার- ৬৬.৬৭।

৩) অস্ট্রেলিয়া: ম্যাচ-৪, জয়-২, হার-১, ড্র-১, পয়েন্ট-২৬, পয়েন্টের শতকরা হার- ৫৪.১৭।

৪) ইংল্যান্ড: ম্যাচ-৪, জয়-১, হার-২, ড্র-১, পয়েন্ট-১৪, পয়েন্টের শতকরা হার- ২৯.১৭।

৫) ওয়েস্ট ইন্ডিজ: ম্যাচ-২, জয়-০, হার-১, ড্র-১, পয়েন্ট-৪, পয়েন্টের শতকরা হার- ১৬.৬৭।

৬) শ্রীলঙ্কা: ম্যাচ-১, জয়-০, হার-১, ড্র-০, পয়েন্ট-০, পয়েন্টের শতকরা হার- ০।

আরও পড়ুন:- Deodhar Trophy 2023: চন্দ্রযান-৪! স্পেস শাটলের মতো উড়ে গিয়ে সাম্প্রতিক সময়ের সেরা ক্যাচ প্রভসিমরনের- ভিডিয়ো

ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ শেষ হলেও জারি রয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার অ্যাশেজ ও শ্রীলঙ্কা-পাকিস্তান সিরিজ। ৬টি দেশ নতুন টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে নিজেদের অভিযান শুরু করেছে। নিউজিল্যান্ড, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা এখনও টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে কোনও সিরিজ খেলেনি। উল্লেখ্য, নতুন টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ভারত হোম সিরিজ খেলবে ইংল্যান্ড, বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৩৫ বছর পর, কার্গিল নায়ক প্রাক্তন মেজর জেনারেলের পুত্র বসলেন পিতার রেখে যাওয়া পদে শাহরুখের নায়িকাকে ঘিরে হাজারো নগ্ন শরীর, বাড়ি ফিরে বাথরুমে দৌড়ালেন সুচিত্রা! দেশ ছেড়ে ফের বিদেশে পা, সিডনিতে চেন্নাই সুপার কিংসের নতুন ক্রিকেট অ্যাকাডেমি এবার থেকে ক্লাস ১২ এর পরীক্ষা দু'বার করে নেবে CBSE? হাতির মল হাতে করে ঘেঁটে কাগজ তৈরি করলে দিব্যজ্যোতি দত্ত, দেখুন কাণ্ড... মেনুতে pistachio tigers milk,আম্বানিদের বিয়েতে অতিথিদের বাঘের দুধ পরিবেশ করা হয়? ফিল্ডিং যদি শিল্প হয়, দক্ষ শিল্পী চাপম্যান, মোহিত করলেন LPL-এর অবিশ্বাস্য ক্যাচে ২২৮ কেজি সোনা গায়েব কেদারনাথ থেকে? শঙ্করাচার্যের দাবির জবাব দিল মন্দির কমিটি আজ ‘ট্রেলার’ হল! এবার ভারী বৃষ্টি নামবে বাংলার জেলায়-জেলায়, কতদিন চলবে? কোথায়? বিজেপির দুই সাংসদ কি তৃণমূলে যোগ দিচ্ছেন?‌ একুশে জুলাই নিয়ে ইঙ্গিত কুণালের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.