বাংলা নিউজ > ময়দান > দ্রাবিড়কে ন্যায্য সুযোগ দিতে হবে- ভারতের কোচের পাশে দাঁড়িয়ে সরব স্মিথ

দ্রাবিড়কে ন্যায্য সুযোগ দিতে হবে- ভারতের কোচের পাশে দাঁড়িয়ে সরব স্মিথ

রাহুল দ্রাবিড় এবং গ্রেম স্মিথ।

রাহুল দ্রাবিড় সম্ভবত এই বছরের বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে কাজ করবেন। তার পরে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। নিঃসন্দেহে আইসিসি টুর্নামেন্টে ভারতের খরার অবসান ঘটিয়ে দ্রাবিড় তাঁর কার্যকাল শেষ করতে চাইবেন।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনালে ভারতের হতাশাজনক পারফরম্যান্সের পর টিম ম্যানেজমেন্টকে প্রশ্নবিদ্ধ করেছে সকলেই। এমন কী অনেকে কোচ রাহুল দ্রাবিড়কে বড়ো মঞ্চে দলের ব্যর্থতার জন্য দায়ী করেছেন। এর পাশাপাশি দ্রাবিড়ের ভবিষ্যত নিয়েও উঠে গিয়েছে প্রশ্ন। তবে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ দ্রাবিড়ের সমর্থনে তাঁর পাশে দাঁড়িয়েছেন। পরামর্শ দিয়েছেন যে, কোচ হিসাবে ক্রিকেট কিংবদন্তির পারফরম্যান্সের বিষয়ে এখনই রায় দেওয়াটা খুব তাড়াতাড়ি হয়ে যাবে।

টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে গ্রেম স্মিথ বলেছেন, ‘ ভারতীয় ক্রিকেটে নেতৃত্বের সঙ্গে জড়িয়ে গেলে প্রত্যাশাটা অনেক বেড়ে যায়। সেটা মেনে নিতেই হবে।’

স্মিথ যোগ করেছেন যে, ভারতীয় ক্রিকেট বর্তমানে এক সঙ্গে দুই বা তিনটি করে দল গড়ে তুলতে পারে। এতটা বেশি প্রতিভা রয়েছে তাদের। তিনি জোর দিয়েছেন যে, রাহুল দ্রাবিড়কে অদূর ভবিষ্যতে কিছু বড় সিদ্ধান্ত নিতেই হবে, যাতে সব বিষয়গুলি ঠিক করে এগিয়ে যেতে পারে।

আরও পড়ুন: স্ত্রীকেও জানিয়ে দিয়েছিলাম, অজিদের বিরুদ্ধে টেস্ট সিরিজই হয়তো শেষ হতে চলেছে- কেন এমন ভেবেছিলেন অশ্বিন?

স্মিথ বলেছেন, ‘তিনি একজন গুণী মানুষ এবং একজন দুরন্ত পারফর্মার। কোচ হিসেবে তিনি তা করে দেখিয়েওছেন। সুতরাং, ভারতকে পুনর্গঠনের জন্য দ্রাবিড়কে এখন একটি ন্যায্য সুযোগ দিতেই হবে।’

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হয়ে যায়। তার পর রাহুল দ্রাবিড়কে প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়। যদিও তিনি কোচ হিসেবে শুরুটা ভালো শুরু করেছিলেন। কিন্তু তার পর গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) ফাইনাল সহ বেশ কিছু টুর্নামেন্টে হতাশাজনক পারফরম্যান্স করে ভারত। রাহুল দ্রাবিড়ের কোচিং দল যখন একাদশ নির্বাচন নিয়ে কাঠগড়ায়, তখন রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা এবং শুভমান গিল সহ তাবড় তাবড় ব্যাটসম্যানরাও সবচেয়ে বড় মঞ্চে পারফরম্যান্স করতে ব্যর্থ হন।

আরও পড়ুন: এক ওভারে ৬ উইকেট- ডবল হ্যাটট্রিক করে চমক ১২ বছরের বিস্ময় বালকের

রোহিত শর্মার খারাপ পারফরম্যান্স নিয়ে স্মিথ বলেছেন, ‘একজন অধিনায়কের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল, তাঁর নিজের পারফরম্যান্স। একজন নেতার চাপ কখনই কমে যায় না।’ দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক বিশ্বাস করেন যে, রোহিত শর্মা যদি ভালো পারফরম্যান্স করেন, তবে এটি দলের চাপও অনেকটা কমিয়ে ফেলবে।

এ দিকে রাহুল দ্রাবিড় সম্ভবত এই বছরের বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার প্রধান কোচ হিসেবে কাজ করবেন। তার পরে তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে। নিঃসন্দেহে আইসিসি টুর্নামেন্টে ভারতের খরার অবসান ঘটিয়ে দ্রাবিড় তাঁর কার্যকাল শেষ করতে চাইবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মহাশিবরাত্রির পুজোয় ভুল করেও করবেন না এই রঙের ব্যবহার, এটি দেয় অশুভ ফল পাইথন পুষেছেন, সে বুকের উপরে শুয়ে থাকে! সৃজিত বলছেন ‘উলুপীর মিষ্টি ব্যক্তিত্ব' আসেনি ইন্ডিয়ান আইডলের ট্রফি! নেহার হাত ধরে শিলিগুড়ি-র শুভ সুপারস্টার সিঙ্গারে ‘‌আমি মনে করি ওটা অপবিত্র’‌, রামেন্দুর রামমন্দির নিয়ে মন্তব্যে এফআইআর শুভেন্দুর হিটম্যানের ছক্কার দিকে তাকিয়ে ধরমশালার বাইশ গজ! ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত নড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন পবন সিং, প্রার্থীপদ থেকে সরে গিয়ে কথা দু’‌পক্ষের কেরিয়ারে পেতে চান সাফল্য? আগামিকাল বিজয়া একাদশীর টোটকা দেখে নিন মহাশিবরাত্রিতে ভোলেনাথ সম্পর্কিত ৫ শুভ জিনিস নিয়ে আসুন বাড়িতে, দূর হবে সব বাধা ‘বাংলার সর্বত্র শিল্পের হাওয়া বইছে, চাকরি-বাকরির অভাব হবে না’, দাবি করলেন মমতা মঙ্গলে কলকাতায় ফের সোনার দর চমক দিচ্ছে? রুপো আজ ফের ঊর্ধ্বমুখী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.