বাংলা নিউজ > ময়দান > Zim Afro T10: ৪০ বছর বয়সেও নিজের গতি দিয়ে প্রতিপক্ষ ব্যাটারদের আটকে দিচ্ছেন শ্রীসন্থ

Zim Afro T10: ৪০ বছর বয়সেও নিজের গতি দিয়ে প্রতিপক্ষ ব্যাটারদের আটকে দিচ্ছেন শ্রীসন্থ

নিজের গতি দিয়ে প্রতিপক্ষ ব্যাটারদের আটকে দিচ্ছেন ৪০ বছরের এস শ্রীসন্থ (ছবি-টুইটার)

৪০ বছর বয়সেও এই বোলার তাঁর মারাত্মক ডেলিভারি দিয়ে কেবল প্রতিপক্ষ দলকেই নয় ভক্তদেরও অবাক করে দিয়েছিলেন। মজার ব্যাপার হল, ম্যাচে মাত্র একটি ওভার বল করেছিলেন এস শ্রীসন্থ। এরপর সুপার ওভারেও জয় পায় তাঁর দল।

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার এস শ্রীসন্থ একটি টি টেন ম্যাচের শেষ ওভারে নিজের দুরন্ত বোলিং করে বাইশ গজে আলোড়ন ফেলে দিয়েছিলেন। কেপটাউন স্যাম্প আর্মির বিরুদ্ধে আরেতে হারারে হারিকেনসের হয়ে শেষ ওভারে আট রান রক্ষা করেছেন তিনি। ৪০ বছর বয়সেও এই বোলার তাঁর মারাত্মক ডেলিভারি দিয়ে কেবল প্রতিপক্ষ দলকেই নয় ভক্তদেরও অবাক করে দিয়েছিলেন। মজার ব্যাপার হল, ম্যাচে মাত্র একটি ওভার বল করেছিলেন এস শ্রীসন্থ। এরপর সুপার ওভারেও জয় পায় তাঁর দল।

১১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ওভারে জয়ের জন্য কেপটাউন দলের প্রয়োজন ছিল ৮ রান। সেই সময়ে বল হাতে ছিল এস শ্রীসন্থের। করিম জানাতকে ক্লিন বোল্ড করেন তিনি। এখন পাঁচ বলে ৮ রান দরকার ছিল। অভিষেক হওয়া শন উইলিয়ামসের দ্বিতীয় বলে একটি সিঙ্গেল দেন এস শ্রীসন্থ। আর স্ট্রাইকে আসা ম্যাথু একটি চার মারেন। এখন শেষ ৩ বলে কেপটাউন দলের দরকার ছিল ৩ রান।

৩ রান ডিফেন্ড করা ছিল শ্রীসন্থের জন্য একটি কঠিন পরীক্ষা। তিনিও এই পরীক্ষায় উত্তীর্ণ হন। উইলিয়ামস শেষ বলে রান আউট হয়ে কেপটাউনকে ১১৫ রানে সীমাবদ্ধ করে। এরপর সুপার ওভারে জয় পায় তার দল হারিকেন। সুপার ওভারে, স্যাম্প আর্মি প্রথমে ব্যাট করে এবং রহমানুল্লাহ গুরবাজের উইকেট হারিয়ে মাত্র সাত রান করতে পারে। জবাবে, ডনভন ফেরেইরা এবং মহম্মদ নবি শেষ বলে লক্ষ্য তাড়া করে হারিকেনসের জন্য জয় এনে দেন।

এর আগে হারারে হারিকেনসের শুরুটা খারাপ করেছিল। রবিন উথাপ্পা (শূন্য) এবং রেগিস চাকাবওয়া (শূন্য) প্রথম ওভারে আউট হন এবং তৃতীয় ওভারে শেলডন কটরেলের বলে এভিন লুইস (৩) সাজঘরে ফিরে যান। ডোনোভান ফেরেরা একাই নেতৃত্ব দেন এবং অপরাজিত ৮৭ রানের ইনিংস খেলে দলকে ১১৫ রানে নিয়ে যান। মারেন ৬টি চার ও ৮টি ছক্কা। এরপরে বল হাতে চমক দেখান ৪০ বছর বয়সি শ্রীসন্থ। একসময় সাদা বলের ক্রিকেটে অন্যতম বিস্ফোরক বোলার হিসেবে বিবেচিত হতেন তিনি। প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার এস. জিম আফ্রো T10-এ নিজেকে ফের প্রমাণ করলেন।

ম্যাচের পরে ৪০ বছর বয়সি এই খেলোয়াড়কে বেশ খুশি দেখাচ্ছিল এবং শ্রীসন্থ বলেছিলেন, ‘আমি খুব খুশি।’ তিনি আরও বলেন, ‘আমাকে এই টুর্নামেন্টে সুযোগ দেওয়ার জন্য হারারে হারিকেনস টিম ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। টিম ম্যানেজমেন্ট এবং সমস্ত সদস্য আমার হৃদয়ের খুব কাছাকাছি এবং আমি শুধু একটি সুযোগের জন্য অপেক্ষা করছিলাম। এই ম্যাচটি ছিল খুবই উত্তেজনাপূর্ণ।’ শ্রীসন্থ বলেছেন, ‘এটি হারারে হারিকেনসের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলা ছিল, আমাদের কেপটাউন স্যাম্প আর্মির বিরুদ্ধে এই খেলাটি জিততে হয়েছিল এবং আমি খুব কৃতজ্ঞ যে আমি এমন চাপের পরিস্থিতিতে দলের জন্য ভাল পারফর্ম করতে পেরেছি। খেলার সেই ঐতিহাসিক সমাপ্তির অংশ হতে পারা, এমনকি ৪০ বছর বয়সেও, দ্রুত বোলিং করা এবং ভালো ইয়র্কার বোলিং করা দুর্দান্ত ছিল।’ শ্রীসন্থ এরপরে হেসে বললেন, ‘আমি কৃতজ্ঞ, ঈশ্বর, খুব দয়ালু।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রাতের মেট্রো পরিষেবায় সময়সূচি পরিবর্তন করা হচ্ছে, শেষ ট্রেন কখন পাবেন যাত্রীরা?‌ ১০ দিন পরে প্রথম গ্রেফতারি! অধরা বৈষ্ণোদেবীগামী বাসে জঙ্গি হামলার মাস্টারমাইন্ড ‘হিন্দি বিগ বসের জন্য আমার কাছে অফার…’ Bigg Bos OTTতে থাকতে কলকাতা ছাড়ছেন কিরণ? নওয়াজের নীল-সাদা বাংলোর অন্দরে ঢুঁ মারুন, মুগ্ধ হবেন অভিনেতার এই গুণে নাকের অস্ত্রোপচার করতে না হলেও, গ্রুপ লিগের বাকি ম্যাচ মিস করতে পারেন এমবাপে বিহারে ফের ভেঙে পড়ল নির্মীয়মাণ ব্রিজ, নীতীশদের ঘাড়ে দায় চাপালেন মোদীর মন্ত্রী রোহিত, বিরাটদের স্পেশাল গিফট ক্যারিবিয়ান লেজেন্ডের! কী উপহার পেলেন বার্বাডোজে? আততায়ীদের গুলিতে নিহত ২০১৮-এ জম্মুতে হামলার মূলচক্রী প্রাক্তন পাক ব্রিগেডিয়ার কর্ণাটকে পানীয়র ব্যবসা শুরু করছেন কিংবদন্তি স্পিনার, বিনিয়োগ করবেন ১৪০০ কোটি ‘‌বিরোধীদের উপর যেন কোন আক্রমণ না হয়’‌, সতর্ক করে দিলেন বাঁকুড়ার তৃণমূল সাংসদ

T20 WC 2024

'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.