বাংলা নিউজ > ময়দান > Zimbabwe Afro T10: পাকিস্তানের হাফিজের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়লেন ভারতের ইউসুফ পাঠান, ফাইনালে তবু হার দলের

Zimbabwe Afro T10: পাকিস্তানের হাফিজের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়লেন ভারতের ইউসুফ পাঠান, ফাইনালে তবু হার দলের

উদ্বোধনী মরশুমে জিম-আফ্রো টি-১০ লিগ চ্যাম্পিয়ন ডারবান কালান্দার্স। ছবি- টুইটার।

ব্যর্থ হল ইউসুফ পাঠান-মহম্মদ হাফিজের লড়াই, ভারত-পাক জুটির প্রয়াস ভেস্তে দিয়ে ডারবানকে চ্যাম্পিয়ন করলেন আফগান তারকা হজরতউল্লাহ জাজাই। এবারের মতো রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় জোহানেসবার্গকে।

ব্যর্থ হল ইউসুফ পাঠানের লড়াই। চেষ্টা করেও দলকে জয়ের মঞ্চে বসাতে পারলেন না মহম্মদ হাফিজ। ভারত-পাকিস্তানের দুই তারকার প্রয়াস ব্যর্থ করেন আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই। জিম্বাবোয়ে আফ্রো টি-১০ লিগের ফাইনালে ইউসুফদের জোহানেসবার্গ বাফেলোজকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ডারবান কালান্দার্স।

হারারে স্পোর্টস ক্লাবে জিম-আফ্রো টি-১০ লিগের ফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জোহানেসবার্গ বাফেলোজ। তারা নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১২৭ রান সংগ্রহ করে। ওপেন করতে নেমে ক্যাপ্টেন মহম্মদ হাফিজ ১৩ বলে ৩২ রানের আগ্রাসী ইনিংস খেলেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন।

অপর ওপেনার টম ব্যান্টন ১৭ বলে ৩৬ রান করে মাঠ ছাড়েন। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। তিন নম্বরে ব্যাট করতে নেমে উইল স্মিড ৩ বলে ৫ রান করে ক্রিজ ছাড়েন। তিনি ১টি চার মারেন। চার নম্বরে ব্যাট করতে নেমে ইউসুফ পাঠান ১৪ বলে ২৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনি ৫টি চার মারেন। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে রবি বোপারা ১০ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ওয়েসলি মাধেভেরে ৩ বলে ২ রান করে নট-আউট থাকেন।

আরও পড়ুন:- মায়ামির মেসি যখন মার্ভেলের থর, লিওর নতুন সেলিব্রেশনের রহস্য ফাঁস করলেন স্ত্রী অ্যান্তোনেলা

ডারবানের হয়ে ১টি করে উইকেট দখল করেন তৈয়ব আব্বাস, জর্জ লিন্ডে, ব্র্যাড ইভান্স ও আজমতউল্লাহ ওমরজাই। উইকেট পাননি চাতারা।

জবাবে ব্যাট করতে নেমে ডারবান কালান্দার্স ৯.২ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১২৯ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জিতে চ্যাম্পিয়নের ট্রফি হাতে তোলে ক্রেগ আরভাইনের নেতৃত্বাধীন ডারবান কালান্দার্স।

হজরতউল্লাহ জাজাই ১টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। টিম সেফার্ত ১৪ বলে ৩০ রান করে আউট হন। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন। আন্দ্রে ফ্লেচার ১১ বলে ২৯ রান করেন। তিনি ৩টি চার ও ২টি ছক্কামারেন। চার নম্বরে ব্যাট করতে নেমে আসিফ আলি ২টি ছক্কার সাহায্যে ৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন।

Ashes 2023: শতরান হাতছাড়া জো রুটের, দাপুটে হাফ-সেঞ্চুরিতে অজিদের কড়া চ্যালেঞ্জ ছুঁড়লেন বেয়ারস্টো

জোহানেসবার্গের হয়ে একাই ২টি উইকেট নেন উসমান শিনওয়ারি। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন হজরতউল্লাহ। সাকুল্যে ২৭১ রান সংগ্রহ করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হন টিম সেফার্ত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

RCB হারিয়ে ১ নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি ক্যাপিটালস, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.