বাংলা নিউজ > টেকটক > 'বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যাবে', এরকম মেসেজ পেয়েছেন? ভুলেও এই কাজটা করবেন না
এই জালিয়াতি মেসেজ আসছে ফোনে। (ছবি সৌজন্যে কলকাতা পুলিশ এবং পিটিআই)

'বিদ্যুৎ সংযোগ বন্ধ হয়ে যাবে', এরকম মেসেজ পেয়েছেন? ভুলেও এই কাজটা করবেন না

  • ‘গত মাসের বিল আপডেট না হওয়ায় আজ রাত ১০ টা ৩০ মিনিট বিদ্যুৎ অফিস থেকে আপনার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে’ - এই মেসেজটা পেয়েছেন?

‘আজ রাতে আপনার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে।’

আপনার ফোনে এরকম কোনও মেসেজ এসেছে? তাহলে অতি অবশ্যই সতর্ক থাকুন। কারণ সেই মেসেজের আড়ালে জালিয়াতির ফাঁদ পেতেছে প্রতারকরা। তা নিয়ে ইতিমধ্যে সতর্ক করেছে কলকাতা পুলিশ। সাইবার ক্রাইম থানার হোয়াটসঅ্যাপ নম্বরও দেওয়া হয়েছে পুলিশের তরফে।

সেই প্রতারণা মেসেজের ছবি শেয়ার করে কলকাতা পুলিশের তরফে বলা হয়েছে, ‘নীচের এসএমএস আপনার মোবাইলেও আসতে পারে। হয়ত পেয়েছেনও অনেকে। এমন মেসেজ ফোনে পেলে তাতে সাড়া দেবেন না, অগ্রাহ্য করুন । অবশ্যই আমাদের সঙ্গে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করুন। আমাদের সাইবার ক্রাইম থানার হোয়াটসঅ্যাপ নম্বর ৮১০০৭৯৬৫১৯ (8100796519 )।’

কী আছে সেই ভুয়ো মেসেজে?

সেই মেসেজে বলা হয়েছে, ‘গত মাসের বিল আপডেট না হওয়ায় আজ রাত ১০ টা ৩০ মিনিটে বিদ্যুৎ অফিস থেকে আপনার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। দয়া করে অবিলম্বে ৯১৬৩৬৫৭৯৬২ নম্বরে বিদ্যুৎ বিভাগের অফিসারকে ফোন করুন।’

সেই মেসেজ।
সেই মেসেজ।

সংশ্লিষ্ট মহলের মতে, গরমকালে যেহেতু বিদ্যুতের চাহিদা বেশি থাকে, তাই সংযোগ বিচ্ছিন্ন যাওয়ার ভয় দেখালে মানুষ সহজে ফাঁদে পড়তে পারেন। কারণ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ার ভয় দেখালে বেশি কিছু না ভেবে মানুষ তড়িঘড়ি ওই নম্বরে ফোন করবে বলে সম্ভবত অনুমান করেছে প্রতারকরা। সেজন্যই গরমকালের শুরুতেই জালিয়াতির পর্দা বিছানো হয়েছে।

আরও পড়ুন: এটিএম জালিয়াতি কাণ্ডে ফরিদাবাদ থেকে গ্রেফতার ১ বিদেশি

বন্ধ করুন