বাংলা নিউজ > টেকটক > Google CEO: একসঙ্গে ২০টি মোবাইল ফোন ব্যবহার করেন সুন্দর পিচাই, কেন জানুন

Google CEO: একসঙ্গে ২০টি মোবাইল ফোন ব্যবহার করেন সুন্দর পিচাই, কেন জানুন

সুন্দর পিচাই (HT_PRINT)

বিভিন্ন অ্যাকাউন্টগুলির নিরাপত্তার স্বার্থে তিনি বারংবার পাসওয়ার্ড পরিবর্তন না করে একাধিক মোবাইল ব্যবহার করেন। অতিরিক্ত নিরাপত্তার জন্য দুই ধাপ যুক্ত নিরাপত্তার উপর নির্ভর করেন পিচাই।

বিভিন্ন সময়ে সংবাদ শিরোনামে এসেছেন গুগলের সিইও সুন্দর পিচাই। সম্প্রতি প্রকাশ্যের এসেছে সুন্দর পিচাইয়ের মোবাইল ব্যবহার করা নিয়ে একটি চমকপ্রদ তথ্য। ২০২১ সালে বিবিসিকে দেওয়া একটি সাক্ষাৎকারে পিচাই প্রথম জানিয়েছিলেন, তিনি একই সঙ্গে ২০টি মোবাইল ফোন ব্যবহার করেন। কিন্তু এমন অনুশীলনের কারণ কী? একাধিক কারণে পিচাই ২০টি মোবাইল ফোন ব্যবহার করেন বলে জানিয়েছেন। এতগুলি মোবাইল ব্যবহার করার একটি কারণ, বিভিন্ন কোম্পানির ফোনে গুগলের নিত্য নতুন ফিচারগুলি কাজ করছে কিনা তা দেখা। এর সঙ্গে সঙ্গে মোবাইলগুলির গুণমানও পরীক্ষা হয়ে যায়।

সুন্দর পিচাই তার সন্তানদের মোবাইল ব্যবহার করতে দেন কিনা, ইউটিউব ব্যবহারের ক্ষেত্রে বাচ্চাদের কোনও বিধিনিষেধ আছে কিনা, এই সকল প্রশ্নের উত্তরে গুগলের সিইও জানান, প্রযুক্তিগত শিক্ষা অবশ্যই প্রয়োজন। এর সঙ্গে তিনি মোবাইলের দায়িত্বশীল ব্যবহার সম্পর্কে সচেতন থাকার পরামর্শ দেন। তরুণ প্রজন্ম যা মোবাইলের প্রতি আসক্ত না হয়ে পড়ে, সেদিকেই নজর রাখতে বলেছেন পিচাই।

তবে গুগলের বিভিন্ন ফিচারের আপডেট দেখা ছাড়াও অন্য একটি কারণে একসঙ্গে এতগুলি মোবাইল ফোন ব্যবহার করেন সুন্দর পিচাই। বিভিন্ন অ্যাকাউন্টগুলির নিরাপত্তার স্বার্থে তিনি বারংবার পাসওয়ার্ড পরিবর্তন না করে একাধিক মোবাইল ব্যবহার করেন। অতিরিক্ত নিরাপত্তার জন্য দুই ধাপ যুক্ত নিরাপত্তার উপর নির্ভর করেন পিচাই। বারবার পাসওয়ার্ড পরিবর্তনের বদলে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ অনেক বেশি নিরাপদ বলে মনে করেন গুগলের সিইও। পাসওয়ার্ড বদলের ক্ষেত্রে বহু ধরনের সমস্যাও রয়েছে, বহুবার বদলের ফলে পাসওয়ার্ডটি গুলিয়ে যায় অনেক সময়েই। এই সমস্ত ঝঞ্জাট থেকে বাঁচতে একাধিক ডিভাইস ব্যবহার করেন পিচাই।

তবে সকাল সকাল গুগল খুলেই সুন্দর পিচাই চোখ বুলিয়ে নেন Techmeme-এর পাতায়। সুন্দর পিচাই ছাড়াও এই টেকনোলজি ভিত্তি জার্নালটি ফলো করেন, মেটার সিইও মার্ক জুকারবার্গ, মেটার সিটিও অ্যান্ড্রু বসওয়ার্থ এবং ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরির মতো অন্যান্য উচ্চ-পদস্থ কর্মকর্তারা। এছাড়াও মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা এবং টুইটারের প্রাক্তন সিইও ডিক কস্টোলোও Techmeme পড়ার জন্য সময় বের করেন ব্যস্ত কর্মকাণ্ডের ফাঁকেও।

টেকটক খবর

Latest News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা

Latest IPL News

IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.