বাংলা নিউজ > টেকটক > ভুল পথে নিয়ে যাবে Google Maps! যাত্রীদের সতর্ক করতে কোথায় ঝুলছে এই সাইনবোর্ড?

ভুল পথে নিয়ে যাবে Google Maps! যাত্রীদের সতর্ক করতে কোথায় ঝুলছে এই সাইনবোর্ড?

যাত্রীদের সতর্ক করতে ঝুলছে সাইনবোর্ড (@KodaguConnect/X)

Google Maps: একটি রাজ্যের স্থানীয়রা গুগলের নেভিগেশন ত্রুটি সম্পর্কে ভ্রমণকারীদের সতর্ক করে একটি অস্থায়ী সাইনবোর্ড লাগিয়েছে।

ঘুরতে বেরিয়েছেন। রাস্তা জানেন না। গুগল ম্যাপস আছে তো! এই প্রথম কোনও আত্মীয়ের বাড়িতে যাচ্ছেন। সঠিক ঠিকানা জানেন না। গুগল ম্যাপস আছে তো! ডিজিটাল এই যুগে যেকোনও অনলাইন ডেলিভারিগুলির ক্ষেত্রেও এই গুগল ম্যাপের উপর ভরসা করে এদিক ওদিক ডেলিভারিও করে আসেন পার্টনাররা। কিন্তু অনেক সময় মাঝ রাস্তায় নিয়ে গিয়ে ফাঁসিয়ে দেয় এই গুগল ম্যাপসই। তাই ব্যবহারকারীদের সতর্ক করতে অভিনব ব্যবস্থা নিয়েছে কর্ণাটকের একটি স্থানীয় এলাকার বাসিন্দারা।

এই দরকারি টুলটিও কখনও কখনও ভুল হতে পারে। তাই সে রাজ্যের যাত্রীদের কাছে এই সতর্কতাই পৌঁছে দিতেই কর্ণাটক কোডাগু জেলার একটি অংশে স্থানীয় লোকজন গুগল নেভিগেশন ত্রুটি লিখে একটি অস্থায়ী সাইনবোর্ড ঝুলিয়ে রেখেছে। বোর্ডে লেখা, 'গুগল ভুল। এই রাস্তা ক্লাব মাহিন্দ্রার দিকে যায় না।' স্পষ্টতই, গুগল মানচিত্র থেকে ভুল পথে চলে যাওয়ার আগে স্থানীয় গ্রামবাসীদের এই অভিনব সাইনবোর্ড দেখে প্রত্যেকেরই সুবিধা হবে।

ওই সাইনবোর্ডের একটি ছবি সম্প্রতি এক্স এ শেয়ার করা হয়েছে, যেখানে এটি অনেক মজার মন্তব্যও আকর্ষণ করেছে। কমেন্ট বক্সে, কয়েকজন নেটিজেন গুগলকে দোষারোপ করেছে যে গুগল ব্যবহারকারীদের অবস্থান সংশোধন করার অনুমতি দেয়নি। যার ফলে বহু মানুষ পথ হারিয়ে ফেলবে। একজন এক্স ব্যবহারকারী লিখেছেন, আমার মত গুগল স্থানীয় গাইড (স্বেচ্ছাসেবক) ভুল তালিকা সংশোধন করতে পারে। কিন্তু গুগলের একটি অ্যাডমিন দল রয়েছে যারা যেকোনও এডিট সময় নিয়ে ডিলিট করতে পছন্দ করে। তাই Google-এর উচিত যত তাড়াতাড়ি সম্ভব এই এডিটিংয়ের অনুমতি দেওয়া। নাহলে এইভাবে মানুষের অভিশাপ সহ্য করে যেতেই হবে গুগলকে। একজন আবার এই সাইনবোর্ডের বিরোধিতা করে লিখেছেন, নাহ! @GoogleIndia এই ক্ষেত্রে ভুল নয়। আমি ওই রাস্তা ধরেই ক্লাব মাহিন্দ্রায় বেশ কিছুক্ষণ আগে পৌঁছোলাম। কোনও কারণে বহিরাগতদের এ পথ ব্যবহারে বাধা দিতে চান স্থানীয়রা।

আরও অন্যান্য ব্যবহারকারী গুগল ম্যাপ দ্বারা বিভ্রান্ত হওয়ার অভিজ্ঞতা শেয়ার করেছেন। একজন এক্স ব্যবহারকারী নিজের পুরনো স্মৃতি স্মরণ করে বলেছেন, গুগল সবসময় ভুল করে। একবার আমার মনে আছে কীভাবে আমরা কুক্কে সুব্রামানিয়াম থেকে সুলিয়া হয়ে মাদিকেরি গিয়েছিলাম। গুগল আমাদের একটি এলোমেলো রুট নিতে বলে, যেখানে আমরা ৮০+ কিমি ভ্রমণ করেছি, বুঝতে পেরেছিলাম যে আমরা ভুল পথে ছিলাম এবং স্থানীয় একজন ব্যক্তিকে জিজ্ঞাসা করলে তিনি আমাদের সঠিক পথ দেখিয়ে দিয়েছিলেন। এই বছরের জানুয়ারিতে, তামিলনাড়ুর একজন ব্যক্তিও এই Google মানচিত্রের উপর নির্ভর করে আটকে পড়েছিলেন।

টেকটক খবর

Latest News

রেমালের চোখ রাঙানিকে বুড়ো আঙুল, প্রেমিকের সঙ্গে সমুদ্রস্নান অহনার মমতার মিটিংয়ে লোকজন নেই, চেয়ার ফাঁকা, অবাক করা Video পোস্ট করল বিজেপি শাহজাহাঁ দুঃসাহস যাতে আর না বাড়ে সেজন্য রেখা পাত্রকে জেতানো খুব দরকারি: মোদী ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুগলিতে স্ট্রং রুমের সামনে লকেটকে ঘিরে চরম উত্তেজনা হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত বৃষ্টিতে হাপুস ভিজে, সিক্ত শাড়িতে রোম্যান্টিক অপরাজিতা রেমালে উপড়েছে ৩০০-র বেশি গাছ, ক্ষতিপূরণে ১৫০০ বৃক্ষরোপণের পরিকল্পনা KMC-র ‘রমজানে দেন, দুর্গাপুজোয় ছুটি দেন না মমতা’, জনসভায় ভুয়ো দাবি অমিত শাহের ঝাড়গ্রামে দাঁতালের দাপাদাপি, হাতির তাণ্ডবে মাথায় হাত কৃষকদের

Latest IPL News

ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.