বাংলা নিউজ > টেকটক > JioPhone Next: আজকেই লঞ্চ জিও-র বহুল প্রত্যাশিত স্মার্টফোন; জানুন ফিচার,প্ল্যান
জিও ও গুগলের নতুন ফোনের লঞ্চ আজকে (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
জিও ও গুগলের নতুন ফোনের লঞ্চ আজকে (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

JioPhone Next: আজকেই লঞ্চ জিও-র বহুল প্রত্যাশিত স্মার্টফোন; জানুন ফিচার,প্ল্যান

  • বহুল প্রত্যাশিত JioPhone Next লঞ্চ করা হবে আজ। ফোনটিতে বিভিন্ন কাস্টমাইজড বৈশিষ্ট্য রয়েছে।

গুগল ও জিওর তৈরি বহুল প্রত্যাশিত JioPhone Next লঞ্চ করা হবে আজ। ফোনটিতে বিভিন্ন কাস্টমাইজড বৈশিষ্ট্য রয়েছে। এই ফোনে স্ক্রিনে টেক্সটকে ১০টিরও বেশি ভারতীয় ভাষায় অনুবাদ করা যাবে। JioPhone Next প্রগতি অপারেটিং সিস্টেমে চলবে। এটি অ্যান্ড্রয়েডের 'অত্যন্ত অপ্টিমাইজড' একটি সংস্করণ। দীপাবলি উদ্দেশে আজকে এই ফোনের বিক্রি শুরু হবে।

একটি বিবৃতিতে, Google এবং Jio জানিয়েছে যে তাদের স্মার্টফোন বাজারে পাওয়া যাবে মাত্র ৬,৪৯৯ টাকা খরচ করলেই। পাশাপাশি একাধিক ইএমআই-তেও কেনা যাবে এই ফোন। ইএমআই-এ পরিমাণ ২০০০ টাকা থেকে শুরু হচ্ছে। ইএমআইয়ের জন্য গ্রাহকদের অতিরিক্ত ৫০১ টাকা দিতে হবে।

JioPhone Next-এ HD+ মানে ভিডিয়ো দেখা যাবে। এটিতে ৫.৪৫-ইঞ্চি কর্নিং গরিলা গ্লাস ৩ ডিসপ্লে রয়েছে। এটি একটি Qualcomm কোয়াড-কোর চিপসেট দ্বারা চালিত। এটা ১.৩ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ পারে। এতে দুই জিবি RAM এবং ৩২ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ বা ROM রয়েছে, যা পরে বাড়ানো যেতে পারে। জিওফোন নেক্সট-এ ৩৫০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। ফোনটিতে HDR সমর্থন সহ একটি ১৩-মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে এবং একটি সেলফি সেন্সর সহ একটি ৮-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

এদিকে জিও ফোনে চার রকমের প্ল্যান থাকবে:

অলওয়েজ অন-প্ল্যান (Always-on plan): ১,৯৯৯ টাকা দেওয়ার পর ৩০০ টাকা বা ৩৫০ টাকার প্ল্যান বেছে নিতে পারেন গ্রাহকরা। যদি কোনও গ্রাহক ৩০০ টাকার প্ল্যান বেছে নেন, তাহলে তাঁকে ২৪ মাস টাকা দিতে হবে। কেউ যদি ৩৫০ টাকার প্ল্যান বেছে নেন, তাহলে তাঁকে সেই টাকা দিতে হবে ১৮ মাস ধরে। সেই প্ল্যানের আওতায় গ্রাহকরা প্রতি মাসে পাঁচ জিবি ডেটা এবং ১০০ মিনিট বিনামূল্যে কলিংয়ের সুযোগ পাবেন।

লার্জ প্ল্যান (Large Plan): গ্রাহকরা প্রতি মাসে ৪৫০ টাকা বা ৫০০ টাকা দিতে পারেন। ৪৫০ টাকা প্রতি মাসে দিলে ২৪ মাস ধরে সেই টাকা মেটাতে হবে। ৫০০ টাকার ক্ষেত্রে সেই মাস সংখ্যা ঠেকবে ১৮-তে। পরিবর্তে দৈনিক ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ পাবেন।

এক্সএল প্ল্যান (XL Plan): প্রতি মাসে ৫০০ টাকার নিরিখে ২৪ মাস বা প্রতি মাসে ৫৫০ টাকার নিরিখে ১৮ মাসের প্ল্যানও নিতে পারেন গ্রাহকরা। সেক্ষেত্রে দৈনিক দু'জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ পাবেন গ্রাহকরা।

এক্সএক্সএল প্ল্যান (XXL Plan): প্রতি মাসে ৫৫০ টাকা দেওয়া যেতে পারে। তাহলে ২৪ মাস টাকা দিতে হবে। আবার ৬০০ টাকা দেওয়া যেতে পারে প্রতি মাসে। সেক্ষেত্রে টাকা দিতে হবে ১৮ মাসে। সেই প্ল্যানের আওতায় দৈনিক ২.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুযোগ মিলবে।

বন্ধ করুন