বাংলা নিউজ > টেকটক > Maruti Suzuki: টাটা, মাহিন্দ্রা সব ফেল, বাজার কাঁপাচ্ছে মারুতি, জুলাইতে SUV বিক্রিতে সবার সেরা

Maruti Suzuki: টাটা, মাহিন্দ্রা সব ফেল, বাজার কাঁপাচ্ছে মারুতি, জুলাইতে SUV বিক্রিতে সবার সেরা

মারুতি সুজুকি  ফাইল ছবি: পিটিআই (PTI)

ফের এসইউভির মার্কেট ধরে ফেলল মারুতি। দেখুন উত্থান। 

ফের গাড়ির বাজারে জেগে উঠল মারুতি সুজুকি। হিউন্ডাই, মাহিন্দ্রা, টাটার মতো কোম্পানিকে কার্যত পদে পদে গোল দিল মারুতি। ২০২৩ সালের জুলাই মাসের হিসাব অনুসারে সবথেকে বেশি এসইউভি বিক্রি করেছে যে কোম্পানি সেই কোম্পানির নাম কী জানেন? মারুতি সুজুকি। ২০২৩ সালের জুলাই মাসে মারুতি কোম্পানির সব মিলিয়ে ১.৮১ লাখ গাড়ি বিক্রি করেছে বলে খবর। খবর লাইভ হিন্দুস্তান সূত্রে।

মোটামুটি এসইউভি পর্যায়ে একেবারে ভারতের বাজারে একেবারে ফার্স্ট বয় মারুতি সুজুকি। একেকটা গাড়ির মডেল একে অপরকে ছাপিয়ে যাওয়ার পক্ষে যথেষ্ট। ব্রেজা, গ্র্যান্ড ভিতারা, জিম্মি, ফ্র্যাঙ্কস। কিছুদিনের মধ্যেই গাড়ির বাজারে একেবারে সবাইকে পেছনে ফেলে দিয়েছে মারুতি।

কার্যত জোয়ার এসে গিয়েছে মারুতির গাড়ি বাজারে। এসইউভি সেগমেন্টে মারুতি সুজুকির মার্কেট শেয়ার এখন ২৫ শতাংশ। মাহিন্দ্রা, হিউন্ডাই, টাটাও এবার ফেল। ভারতের সবথেকে বেশি এসইউভি প্রস্তুতকারক হল এই মারুতি সুজুকি।

কিন্তু এই যে পেছন থেকে এগিয়ে এসে বাজার দখল করা তার রহস্যটা ঠিক কী?

গত বছরে এসইউভি সেগমেন্টে মারুতির নাম সেভাবে ছিল না। কিন্তু তারপর থেকেই জেগে উঠতে শুরু করে মারুতি। কীভাবে ক্রেতার মন জয় করা যাবে তা নিয়ে একেবারে উঠেপড়ে লাগে মারুতি। আর তারপরই কেল্লা ফতে। একাধিক নতুন ধরনের বিষয়কে কাজে লাগায় মারুতি। তারপরই বড় সাফল্য।

২০২৩ সালের জুলাই মাসের হিসাবটা একবার দেখে নেওয়া যাক। সেখানে দেখা যাচ্ছে, জুলাই মাসেই ২৫ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে মারুতির হাতে। এক্ষেত্রে মাহিন্দ্রার শেয়ার ২১ শতাংশ, হিউন্ডাইয়ের শেয়ার ১৯ শতাংশ আর টাটার শেয়ার ১৬ শতাংশ।

 

টেকটক খবর
বন্ধ করুন

Latest News

অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় তারকাকে ভয় পাচ্ছেন রুট? ২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই 'ওঁরা যৌনপল্লী খুলে বসে আছেন, ওদের চক্করে পড়বেন না', কপিলকে সাবধান করলেন সুনীল CR7-কে দেখতেই ফের মেসি-মেসি চিৎকার! না রেগে গোল হজম করলেন রোনাল্ডো ভারতকে সেনা সরাতে বলে চিনের থেকে ফ্রি মিলিটারি সহযোগিতা নিচ্ছে মলদ্বীপ!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.