বাংলা নিউজ > টেকটক > চলছে টেস্টিং, কম টাকায় স্মার্টফোনের জন্য HD Plan আনছে Netflix
ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic) (REUTERS)
ফাইল ছবি : রয়টার্স (REUTERS/Dado Ruvic) (REUTERS)

চলছে টেস্টিং, কম টাকায় স্মার্টফোনের জন্য HD Plan আনছে Netflix

এর আগে ২০১৯ সালে Mobile+ প্ল্যান এনেছিল নেটফ্লিক্স। বেশ সস্তায় ১৯৯ টাকার প্যাকেজ ছিল। কিন্তু তাতে ছবির কোয়ালিটি ছিল SD । তাতেও রেকর্ড পরিমাণ ভারতীয় এই প্ল্যানে সাবস্ক্রাইব করেন।

জনপ্রিয় ইংরাজি কনটেন্ট হোক, বা ভারতীয় ওয়েব সিরিজ, Netflix-এর জুড়ি মেলা ভার। কিন্তু ভারতে অনেক দর্শকই মোবাইল বা ট্যাবলেটে স্ট্রিমিং করতে পছন্দ করেন। তাছাড়া সেই অনুযায়ী একটু সস্তা দর হলেও ভাল। একথা মাথায় রেখে ভারতের জন্য নতুন ও সস্তা মোবাইল প্ল্যান আনতে চলেছে Netflix । নাম 'Mobile+ plan' ।

'যে কোনও ব্যক্তি যাতে তাঁর স্মার্টফোনেই খুব সহজে Netflix স্ট্রিম করতে পারেন, তার জন্যই এই ভাবনা। প্রাথমিকভাবে আমরা ট্রায়াল দিয়ে দেখব দর্শকরা সেটাকে কীভাবে নেন। সফল হলে তবেই আমরা এই নতুন প্ল্যান বাজারে আনব,' জানিয়েছেন নেটফ্লিক্স-এর এক মুখপাত্র। নয়া প্ল্যানের দাম হতে পারে ২৯৯ টাকা।

এর আগে ২০১৯ সালে Mobile+ প্ল্যান এনেছিল নেটফ্লিক্স। বেশ সস্তায় ১৯৯ টাকার প্যাকেজ ছিল। কিন্তু তাতে ছবির কোয়ালিটি ছিল SD । তাতেও রেকর্ড পরিমাণ ভারতীয় এই প্ল্যানে সাবস্ক্রাইব করেন। তাই এই বাজারে আরও নতুন প্ল্যান আনার সুযোগ ছাড়তে নারাজ সংস্থা।

Netflix-এর এই প্যাকেজ এসে গেলে OTT-র বাজারে আরও প্রতিযোগিতা বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। যদিও Disney+ Hotstar-এর মতো প্ল্যাটফর্ম-এ একই প্যাকেজে একাধিক মাধ্যমে, অর্থাত্ ফোন, টিভি বা ল্যাপটপে দেখা যায়। সস্তায় সেই সুবিধা আনলে তবেই ভারতের বাজারে আরও জনপ্রিয় হবে Netflix ।

বন্ধ করুন