বাংলা নিউজ > টেকটক > টাইটানের কথা ভুলে যেতে বলে মানুষকে শুক্রে পাঠাতে চান ওশেনগেট-এর সহ-প্রতিষ্ঠাতা

টাইটানের কথা ভুলে যেতে বলে মানুষকে শুক্রে পাঠাতে চান ওশেনগেট-এর সহ-প্রতিষ্ঠাতা

ওশানগেট সহ-প্রতিষ্ঠাতার টার্গেট শুক্রগ্রহ অভিযান (Facebook)

২০৫০ সালের মধ্যে শুক্র গ্রহের বায়ুমণ্ডলে ভাসমান স্পেস সেন্টারে ১,০০০ জন মানুষকে পাঠানোর পরিকল্পনা করেছেন ওশানগেটের সহ-প্রতিষ্ঠাতা।

একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ওশেনগেটের সহ-প্রতিষ্ঠাতা জানিয়েছেন যে তিনি আরও একটি দুঃসাহসিক অভিযান শুরু করতে চলেছেন। তিনি বলেছেন যে ২০৫০ সালের মধ্যে শুক্রের বায়ুমণ্ডলে বসবাসের জন্য প্রায় ১,০০০ জন মানুষকে পাঠাতে চলেছেন। 

(আরও পড়ুন: আগামী বছর চড়বেন নাকি টাইটান সাবমেরিনে? এখনও জ্বলজ্বল করছে বিজ্ঞাপন)  

গুইলারমো সোহেনলেইন ২০০৯ সালে স্টকটন রাশ-এর সহযোগিতায় ওশেনগেটের প্রতিষ্ঠা করেন। যদিও ২০১৩ সালে তিনি সংস্থা ছেড়ে দেন। বর্তমানে তিনি হিউম্যান টু ভেনাসের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার লিঙ্কডইনের প্রোফাইল থেকে জানা গেছে যে তিনি শুক্র গ্রহের বায়ুমণ্ডলে একটি স্থায়ী মানুষের বসতি গড়ে তোলার উপর ব্যক্তিগত উদ্যোগে কাজ শুরু করতে চলেছেন।

(আরও পড়ুন: Titan Recue Mission: বিমান দুর্ঘটনা থেকে বেঁচে ফিরেছিলেন শাহজাদা, টাইটনে শেষরক্ষা হল না

শুক্র সূর্যের খুব কাছের গ্রহ হওয়ার জন্য এখানের তাপমাত্রা অনেকটাই বেশি এছাড়া শুক্র গ্রহের বায়ুমণ্ডলে কার্বন ডাই অক্সাইডের পরিমাণও বেশি। এছাড়া আর একটি সমস্যা হল অ্যাসিড বৃষ্টি । যদিও গুইলারমো এই সকল সমস্যাগুলি সমাধান সম্ভব বলে জানিয়েছেন। তিনি আশাবাদী যে সঠিক বৈজ্ঞানিক পদ্ধতির সাহায্যে, শুক্র গ্রহে একটি ভাসমান বসবাসের জায়গা তৈরী করা সম্ভব। তিনি আরও বলেন যে তার মতে ২০৫০ সালের মধ্যে মঙ্গল গ্রহে ১০ লক্ষ মানুষের বসতি স্থাপনের চেয়েও শুক্র গ্রহে বসতি স্থাপন অনেক সহজ। তিনি বর্তমানে ঘটে যাওয়া ওশেনগেটের টাইটানের মর্মান্তিক দুর্ঘটনার কথা ভুলে যেতে অনুরোধ করেছেন।

তিনি জানিয়েছেন ওশেনগেটের মতো হিউম্যান টু ভেনাসও বেসরকারিভাবে পরিচালিত হবে এবং এর উদ্দেশ্য হবে খুব সস্তায় মহাকাশকে পাড়ি দেওয়া। শুক্র গ্রহের বায়ুমণ্ডলে কঠোর পরিস্থিতি সহ্য করতে সক্ষম একটি স্পেস স্টেশন ডিজাইন করার মাধ্যমে গুইলারমো শুক্রগ্রহে মানুষের বসবাসের স্বপ্নকে রূপায়িত করতে চলেছেন।পৃথিবীর বাইরে মানুষের বসতি স্থাপন গুইলারমোর শৈশবকালের স্বপ্ন। এখন শুধু সময়ের অপেক্ষা, সময় জানিয়ে দেবে গুইলারমোর তার স্বপ্ন পূরণ করতে পারবেন কি পারবেন না।

টেকটক খবর

Latest News

গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা? 'ফিরবে ইলেক্টোরাল বন্ড', নির্মলা সীতারামনের এই মন্তব্য শুনেই আক্রমণে কংগ্রেস পরনে স্পোর্টস ব্রা, কার প্রতি ভালোবাসার টানে জিমে ঘাম ঝরাচ্ছেন মিমি? স্বাভাবিকের থেকে ৮.৩ ডিগ্রি বেশি গরম! পুড়ছে বাংলা, ব্যারাকপুরে ৪৩, ক্যানিংয়ে ৪২ হরমোনের কারণে পুরু গোঁফ কিশোরীর, পরীক্ষায় প্রথম হয়েও কটাক্ষের শিকার স্বাতী

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.