বাংলা নিউজ > ঘরে বাইরে > Titan Recue Mission: বিমান দুর্ঘটনা থেকে বেঁচে ফিরেছিলেন শাহজাদা, টাইটনে শেষরক্ষা হল না

Titan Recue Mission: বিমান দুর্ঘটনা থেকে বেঁচে ফিরেছিলেন শাহজাদা, টাইটনে শেষরক্ষা হল না

২০১৯ সালে শাহজাদা পড়েছিলেন ভয়ঙ্কর দুর্ঘটনায়

Titan Sub: ২০১৯ সালে সস্ত্রীক পাকিস্তানি ধনকুবের শাহজাদা পড়েছিলেন ভয়ঙ্কর বিপদে। সাবমেরিন নিখোঁজের সময়ে প্রকাশ্যে এল সেই তথ্যই। কিন্তু এবার কী হবে, জানা নেই কারও।

ইতিমধ্যে খবরের শিরোনামে সাব টাইটান ডুবোজাহাজের নিখোঁজের ঘটনা। এই সাবমেরিনেই অন্য চার অভিযাত্রীর সঙ্গে ছিলেন পাকিস্তানের ধনকুবের শাহজাদা। আপাতত সপুত্র নিখোঁজ শাহজাদা এর আগেও এক ভয়ানক দুর্ঘটনার সম্মুখীন হয়েছিলেন। প্রকাশ্যে এল এই তথ্য। টাইটান সাবমার্সিবলের ওশানগেট এক্সপিডিশনের সিইও স্টকটন রাস, ব্রিটিশ ধনকুবের হামিশ হার্ডিং, ফরাসি ডুবুরি পল হেনরি নারজিওলেট এবং পাকিস্তানি ব্যবসায়ী শাহজাদা দাউদ এবং তার ছেলে সুলেমান প্রমুখরা ছিলেন, যাঁদের জীবিত অবস্থায় উদ্ধার করা কার্যত অসম্ভব হয়ে উঠেছে সুবিশাল আটলান্টিক মহাসাগরের বুক থেকে। 

এই পরিস্থিতিতেই প্রকাশ্যে এসেছে শাহজাদা এর আগেও একটি ভয়ঙ্কর বিমান দুর্ঘটনার সম্মুখীন হয়েছিলেন। ২০১৯ সালে সেই দুর্ঘটনায় পাকিস্তানি ব্যবসায়ীর সঙ্গে ছিলেন স্ত্রী ক্রিস্টিন দাউদ। সেই ঘটনার উল্লেখ সহ একটি ব্লগ এখনও  ভাইরাল হয়েছে নেট নাগরিকদের মধ্যে। 

এপ্রসঙ্গে স্মৃতিচারণ করে গিয়ে ক্রিস্টিন বলেন, ‘সেই দুর্ঘটনা সব কিছু বদলে দিয়েছে।  আমাকে এখন যে পথে আছি সেই পথে নিয়ে যেতে বাধ্য করেছে।’ তিনি বলেন, আমি কেন এবং কীভাবে একজন মনোবিজ্ঞানী এবং প্রশিক্ষক হয়ে উঠেছি, তা অনেকেই জানেন না। এই ঘটনা অবশ্যই ব্যক্তিগত, অস্বস্তিকর এবং অস্বাভাবিক এক ঘটনা, কিন্তু আমি টানেলের শেষে আলো দেখতে পাচ্ছিলাম সেদিন।’ ক্রিস্টিন জানান, যে ভয়ঙ্কর পরিস্থিতিতে তিনি প্রতিজ্ঞা করেন তারা নিরাপদে অবতরণ করলে তিনি আর কখনও সিগারেট স্পর্শ করবেন না। 

'তখন অন্ধকার হয়ে এসেছিল। আমাদের চারপাশটায় যেন ঝড় উঠেছিল আর মেঘ জমছিল, কেবিনে এক অদ্ভুত ধরনের অন্ধকার নেমে আসে। এই ঘটনা আজও তাড়া করে বেড়ায় আমাদের' এমনই জানান ক্রিস্টিন। তিনি আরও বলেন, 'সেসময়ে আমরা একবার বাম দিকে একবার ডানদিকে হেলে যাচ্ছিলাম। আমার মাথা জানলায় ধাক্কা খাচ্ছিল। এক সময় ক্যাপ্টেন আমাদের বলেন, যে তিনি ভিন্ন কোণ থেকে অবতরণেরভচেষ্টা করছেন। হঠাৎ ইঞ্জিন গর্জে উঠল এবং আমরা আবার উড়তে থাকলাম।' ২০১৯ সালেই সেই যাত্রায় রক্ষা পাওয়া গেছিল ঠিকই। কিন্তু বাস্তব বলছে এবার মহাসাগরীয় বিপদ থেকে রক্ষা পাওয়া সহজ নয়।

ঘরে বাইরে খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.