বাংলা নিউজ > টেকটক > Wipro থেকে চাকরি ছেড়েছেন, TCS সহ ১০ কোম্পানিতে এখনই যোগ দিতে পারবেন না আধিকারিকরা: Report

Wipro থেকে চাকরি ছেড়েছেন, TCS সহ ১০ কোম্পানিতে এখনই যোগ দিতে পারবেন না আধিকারিকরা: Report

উইপ্রো। (PTI Photo) (PTI)

উইপ্রো থেকে চাকরি ছাড়লেও প্রতিযোগী কোম্পানিতে এখনই যোগদান নয়। সেই ১০ কোম্পানির তালিকা জেনে নিন। 

Wipro থেকে চাকরি ছেড়েছেন যে এক্সিকিউটিভরা তারা অন্তত ১০টি প্রতিযোগী সংস্থায় এখনই যোগ দিতে পারবেন না। আগামী ১ বছর তাঁরা ওই সব প্রতিযোগী সংস্থায় যোগ দিতে পারবেন না। কারণ হিসাবে যেটা বলা হচ্ছে তাঁদের চুক্তিপত্রে আগে থেকেই বিষয়টি যুক্ত করা রয়েছে। সেকারণে তাঁরা ওই সব প্রতিযোগী কোম্পানিতে যোগ দিতে পারবেন না।

প্রাক্তন সিএফও যতীন দালালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছিল। তিনি কগনিজ্যান্টে যোগ দিয়েছিলেন। এরপরই তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। প্রায় ২৫.১৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার দাবি করা হয়।

সেই ১০টি প্রতিযোগী কোম্পানি হল…

Accenture, Capgemini, Cognizant, Deloitte, DXC Technology, HCL, IBM, Infosys, TCS, Tech Mahindra। উইপ্রো থেকে ইস্তফা দেওয়ার পরে ওই সিএফও একেবারে প্রতিযোগী কোম্পানিতে যোগ দিয়েছিলেন।

সূত্রের খবর যতীন দালাল ২০০২ সালে উইপ্রোতে যোগ দিয়েছিলেন। এরপর ২০১৫ সালে তিনি সিএফও পদে উঠে আসেন। একাধিক গুরুত্বপূর্ণ পদে ছিলেন তিনি। এদিকে আইনি পদক্ষেপে বলা হয়েছিল, তিনি ওই রকম গুরুত্বপূর্ণ পদে ছিলেন। সেক্ষেত্রে তাঁর উচিত ছিল কোম্পানির গোপনীয়তাকে রক্ষা করা। অন্যদিকে মহম্মদ হক, তিনি ছিলেন উইপ্রোর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট। তিনিও চাকরি ছেড়ে কগনিজ্যান্টে যোগ দিয়েছিলেন। তাঁর বিরুদ্ধেও আইনগত পদক্ষেপ নিয়েছিল উইপ্রো।

এদিকে এক বছরে অন্তত ১০জন শীর্ষ আধিকারিক উইপ্রো ছেড়ে দেন। তার নীচে থাকা একাধিক আধিকারিকও চাকরি ছেড়ে দিয়েছিলেন। কিন্তু তাঁদের মধ্য়ে কেবলমাত্র যতীন দালাল ও মহম্মদ হক দুজনের কগনিজ্যান্টে যোগ দিয়েছিলেন। মানি কন্ট্রোল ও হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, ওই দুজন আধিকারিকের চাকরির যে শর্ত ছিল সেটা তারা সঠিকভাবে পূরণ করেননি। তার জেরেই এই পরিস্থিতি তৈরি হয়েছিল।

এদিকে এবার বলা হচ্ছে উইপ্রো থেকে চাকরি ছাড়ার দিন থেকে ১২ মাস পর্যন্ত তাঁরা প্রতিযোগী কোম্পানিতে যোগ দিতে পারবেন না। সেই কোম্পানি গুলির নামও যুক্ত করা হয়েছে। উইপ্রোর দাবি যতীনের সঙ্গে চুক্তিপত্রে ওই কোম্পানিগুলির নাম আগে থেকেই উল্লেখ করা ছিল।

 

টেকটক খবর

Latest News

পুরী লোকসভা কেন্দ্র পুরী লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - এ আজমগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য RR vs SRH: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের ধানবাদ লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য জামশেদপুর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.