বাংলা নিউজ > দেখতেই হবে > ঘরে বাইরে > ভারতের কোভিড মৃত্যুর পরিসংখ্যান নিয়ে প্রশ্ন তুললেন মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্প

ভারতের কোভিড মৃত্যুর পরিসংখ্যান নিয়ে প্রশ্ন তুললেন মার্কিন রাষ্ট্রপতি ট্রাম্প

এতদিন চিনের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে তারা করোনায় কতজনের মৃত্যু হয়েছে, সেই তথ্য গোপন করছে। এবার চিনের সঙ্গে এক পংক্তিতে ভারত ও রাশিয়াকে ফেলে দিলেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর কথায়, এই দেশগুলি সোজাসুজি তথ্য দেয় না। 

প্রসঙ্গত আমেরিকায় করোনায় মৃত দুই লক্ষের বেশি, যেটা সারা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। এই নিয়ে ট্রাম্পকে প্রথম রাষ্ট্রপতি পদপ্রার্থীদের মধ্যে বিতর্কে চেপে ধরেন জো বাইডেন। ডেমোক্র্যাটিক দলের মনোনীত প্রার্তী বলেন যে ট্রাম্পের অপদার্থতার কারণে এত সংখ্যক আমেরিকান মারা গিয়েছেন। অভিযোগ পুরোপুরি খণ্ডন করেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন যে এটা চিনের দায়, সেখান থেকে ছডি়য়েছে করোনা। একই সঙ্গে ভারত সহ তিনটি দেশ সঠিক তথ্য দিচ্ছে না বলে তিনি অভিযোগ করেন। ট্রাম্প বলেন যে ডেমোক্র্যাটিক দলের অনেক গভর্নরও তাঁর কাজের প্রশংসা করেছেন। মার্কিন রাষ্ট্রপতি বলেন কয়েক সপ্তাহের মধ্যেই আসছে করোনা প্রতিষেধক। দেশে এখন যে ভাইরাসের সংক্রমণের গতি অনেকটা কমে এসেছে ও দৈনিক মৃতের সংখ্যাও কমের দিকে, সেটি তুলে ধরেন ডোনাল্ড ট্রাম্প। 

প্রসঙ্গত, আমেরিকার পর করোনা আক্রান্তে দ্বিতীয় স্থানে ভারত থাকলেও মৃৃতের সংখ্যা মার্কিন মুলুকে দ্বিগুণ। সেই নিয়েই এবার প্রশ্ন তুললেন মার্কিন রাষ্ট্রপতি।