বাংলা নিউজ > ভাগ্যলিপি > ট্যাটু প্রেমী? তা হলে জানুন রাশি অনুযায়ী কোনটি আপনার উপযুক্ত

ট্যাটু প্রেমী? তা হলে জানুন রাশি অনুযায়ী কোনটি আপনার উপযুক্ত

  • আজকাল অনেকেরই ট্য়াটুর প্রতি ঝোঁক লক্ষ্য করা যায়। নিজের পছন্দের ট্যাটু আঁকাতে সামান্য কষ্ট সহ্য করতেও পিছ পা হন না অনেকে। তবে নিজের রাশি অনুযায়ী ট্যাটু বাছাই করলে ক্ষতি কী? 
মেষ- এই রাশির চিহ্ন অন্য ১২টি রাশির মধ্যে সবচেয়ে বেশি প্রাণবন্ত। বিস্ফোরক, বোল্ড, প্রবল ক্ষমতাসম্পন্ন ট্যাটু এই রাশির জাতকদের জন্য উপযুক্ত। অ্যাথেনার মতো মহিলা যোদ্ধা বা উল্কা এই রাশির প্রচণ্ড পরাক্রমী স্বভাবের সঙ্গে একাত্ম হতে পারে।
1/12মেষ- এই রাশির চিহ্ন অন্য ১২টি রাশির মধ্যে সবচেয়ে বেশি প্রাণবন্ত। বিস্ফোরক, বোল্ড, প্রবল ক্ষমতাসম্পন্ন ট্যাটু এই রাশির জাতকদের জন্য উপযুক্ত। অ্যাথেনার মতো মহিলা যোদ্ধা বা উল্কা এই রাশির প্রচণ্ড পরাক্রমী স্বভাবের সঙ্গে একাত্ম হতে পারে।
বৃষ- সূক্ষ্ম বিষয়ের ওপর এই রাশির জাতকদের ঝোঁক বেশি। জাগতিক, স্থির প্রকৃতির কারণে এঁরা মাটির মানুষ হয়ে থাকতে পছন্দ করেন। তাই এই রাশির জাতকরা সূক্ষ্ম, পাতার কোনও ট্যাটু শরীরে আঁকতে পারেন। ডিজাইন এমন হওয়া উচিত, যার সাহায্যে এই রাশিটি প্রকৃতি ও সুন্দরের প্রতি তাঁর প্রশংসা প্রতিফলিত করতে পারে। আবার একটি গোলাপ বৃষর রোম্যান্টিক প্রকৃতি জাহির করতে পারে। এমনকি কোনও উক্তি খোদাই করাতে চাইলে, সত্য ও সুন্দরের কোনও উক্তিই বেছে নেওয়া ভালো। 
2/12বৃষ- সূক্ষ্ম বিষয়ের ওপর এই রাশির জাতকদের ঝোঁক বেশি। জাগতিক, স্থির প্রকৃতির কারণে এঁরা মাটির মানুষ হয়ে থাকতে পছন্দ করেন। তাই এই রাশির জাতকরা সূক্ষ্ম, পাতার কোনও ট্যাটু শরীরে আঁকতে পারেন। ডিজাইন এমন হওয়া উচিত, যার সাহায্যে এই রাশিটি প্রকৃতি ও সুন্দরের প্রতি তাঁর প্রশংসা প্রতিফলিত করতে পারে। আবার একটি গোলাপ বৃষর রোম্যান্টিক প্রকৃতি জাহির করতে পারে। এমনকি কোনও উক্তি খোদাই করাতে চাইলে, সত্য ও সুন্দরের কোনও উক্তিই বেছে নেওয়া ভালো। 
মিথুন- উড়ন্ত, কর্মশক্তিতে পরিপূর্ণ মিথুনের দুটি দিক রয়েছে। দ্বৈত প্রকৃতির, জীবন্ত, বাচাল ও সদাপরিবর্তনশীল এই রাশির জাতকদের ট্যাটুও এমন হওয়া উচিত, যা দ্বিমুখী। যেমন- ইন ইয়াঙ্গ। ভারসাম্যপূর্ণ গাছপালা, এক সঙ্গে আঁকা অর্ধেক পর্বত, অর্ধেক পৃথিবীর ট্যাটুও এই রাশির জাতকদের প্রকৃতির সঙ্গে মানানসই।
3/12মিথুন- উড়ন্ত, কর্মশক্তিতে পরিপূর্ণ মিথুনের দুটি দিক রয়েছে। দ্বৈত প্রকৃতির, জীবন্ত, বাচাল ও সদাপরিবর্তনশীল এই রাশির জাতকদের ট্যাটুও এমন হওয়া উচিত, যা দ্বিমুখী। যেমন- ইন ইয়াঙ্গ। ভারসাম্যপূর্ণ গাছপালা, এক সঙ্গে আঁকা অর্ধেক পর্বত, অর্ধেক পৃথিবীর ট্যাটুও এই রাশির জাতকদের প্রকৃতির সঙ্গে মানানসই।
কর্কট- অনুভূতি প্রবণ কর্কট, যাঁদের জন্য পরিবারই সবার উপরে, তাঁরা বিশেষ কোনও ব্যক্তির স্মরণে বা স্মৃতিরক্ষার জন্য ট্যাটু বানাতে পারেন। কর্কট রাশির জাতকদের এমন ট্যাটু খোদাই করানো উচিত, যা কোনও গুরুত্বপূর্ণ সময় বা ঘটনা অথবা ব্যক্তির স্মৃতিরক্ষার্থে আঁকা হয়েছে। এ ক্ষেত্রে প্রিয়জনদের স্বাক্ষর, রোমান হরফে লেখা গুরুত্বপূর্ণ কোনও তারিখ খোদাই করা যেতে পারে।
4/12কর্কট- অনুভূতি প্রবণ কর্কট, যাঁদের জন্য পরিবারই সবার উপরে, তাঁরা বিশেষ কোনও ব্যক্তির স্মরণে বা স্মৃতিরক্ষার জন্য ট্যাটু বানাতে পারেন। কর্কট রাশির জাতকদের এমন ট্যাটু খোদাই করানো উচিত, যা কোনও গুরুত্বপূর্ণ সময় বা ঘটনা অথবা ব্যক্তির স্মৃতিরক্ষার্থে আঁকা হয়েছে। এ ক্ষেত্রে প্রিয়জনদের স্বাক্ষর, রোমান হরফে লেখা গুরুত্বপূর্ণ কোনও তারিখ খোদাই করা যেতে পারে।
সিংহ- ছোট-খাটো, লুকিয়ে রাখা যায়, এমন ট্যাটুতে কিন্তু এই রাশির জাতকরা সন্তুষ্ট নন। এই রাশিটি এমন একটি ট্যাটুর পক্ষে সওয়াল করবে, যা সকলের নজর কাড়তে পারে। বোল্ড স্টেটমেন্ট সম্বলিত ট্যাটু এঁদের পছন্দ। আবার দ্বর্থ্যক ট্যাটু হলে আরও ভালো। জন্মগত ভাবে নেতৃত্বকারী গুণের অধিকারী এই রাশিটি ক্ষমতার চিহ্ন, যেমন সিংহ, মুকুট বা রাজদণ্ডকেই নিজের পছন্দের ট্যাটু হিসেবে বেছে নিতে পারেন।
5/12সিংহ- ছোট-খাটো, লুকিয়ে রাখা যায়, এমন ট্যাটুতে কিন্তু এই রাশির জাতকরা সন্তুষ্ট নন। এই রাশিটি এমন একটি ট্যাটুর পক্ষে সওয়াল করবে, যা সকলের নজর কাড়তে পারে। বোল্ড স্টেটমেন্ট সম্বলিত ট্যাটু এঁদের পছন্দ। আবার দ্বর্থ্যক ট্যাটু হলে আরও ভালো। জন্মগত ভাবে নেতৃত্বকারী গুণের অধিকারী এই রাশিটি ক্ষমতার চিহ্ন, যেমন সিংহ, মুকুট বা রাজদণ্ডকেই নিজের পছন্দের ট্যাটু হিসেবে বেছে নিতে পারেন।
কন্যা- সংবেদনশীল, অন্তর্মুখী এই রাশিটি আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠার বিপক্ষে। বরং স্পটলাইট থেকে দূরে থাকার জন্য যা করণীয়, সে সবই করতে এঁরা প্রস্তুত। তাই নিজের প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে এই রাশির জাতকরা সূক্ষ্ম, নিগৃঢ় ট্যাটুই বাছাই করবেন। 
6/12কন্যা- সংবেদনশীল, অন্তর্মুখী এই রাশিটি আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠার বিপক্ষে। বরং স্পটলাইট থেকে দূরে থাকার জন্য যা করণীয়, সে সবই করতে এঁরা প্রস্তুত। তাই নিজের প্রকৃতির সঙ্গে সামঞ্জস্য রেখে এই রাশির জাতকরা সূক্ষ্ম, নিগৃঢ় ট্যাটুই বাছাই করবেন। 
তুলা- এই রাশির জাতকরা সামাজিক জীব ও মনুষ্যত্বের প্রতি এঁদের গভীর ভালোবাসা স্পষ্ট ভাবে দেখা যায়। কর্তৃত্ব না-ফলিয়ে, নিজের আকর্ষণীয়, ক্যারিশম্যাটিক ব্যক্তিত্বকে কাজে লাগিয়ে এঁরা নিজের কার্যসিদ্ধিতে পারদর্শী। বিশেষত এঁরা নিজের রোম্যান্টিক সঙ্গীকে ভীষণ ভালোবাসেন। তাঁদের সম্পর্কের তাৎপর্যকে প্রকাশ করতে পারে, এমন ট্যাটু এই রাশির জাতকদের পছন্দ। কলাপ্রেমী হওয়ায় মিউজিক বা ভিজুয়াল আর্টের ট্যাটু খোদাই করাতে পারেন আপনারা। 
7/12তুলা- এই রাশির জাতকরা সামাজিক জীব ও মনুষ্যত্বের প্রতি এঁদের গভীর ভালোবাসা স্পষ্ট ভাবে দেখা যায়। কর্তৃত্ব না-ফলিয়ে, নিজের আকর্ষণীয়, ক্যারিশম্যাটিক ব্যক্তিত্বকে কাজে লাগিয়ে এঁরা নিজের কার্যসিদ্ধিতে পারদর্শী। বিশেষত এঁরা নিজের রোম্যান্টিক সঙ্গীকে ভীষণ ভালোবাসেন। তাঁদের সম্পর্কের তাৎপর্যকে প্রকাশ করতে পারে, এমন ট্যাটু এই রাশির জাতকদের পছন্দ। কলাপ্রেমী হওয়ায় মিউজিক বা ভিজুয়াল আর্টের ট্যাটু খোদাই করাতে পারেন আপনারা। 
বৃশ্চিক- এঁদের গভীর অন্তরঙ্গতা ট্যাটুর মাধ্যমে প্রকাশ করা যেতে পারে। এগুলি আবার এই রাশির জাতকদের রহস্য ও সেনসুয়ালিটিকে চিহ্নিত করতে পারে। রহস্যময় ট্যাটু এই রাশির সঙ্গে মানানসই। একটি পালক বা প্রস্ফুটিত গোলাপ রহস্যময় বৃশ্চিকের পক্ষে উপযুক্ত।
8/12বৃশ্চিক- এঁদের গভীর অন্তরঙ্গতা ট্যাটুর মাধ্যমে প্রকাশ করা যেতে পারে। এগুলি আবার এই রাশির জাতকদের রহস্য ও সেনসুয়ালিটিকে চিহ্নিত করতে পারে। রহস্যময় ট্যাটু এই রাশির সঙ্গে মানানসই। একটি পালক বা প্রস্ফুটিত গোলাপ রহস্যময় বৃশ্চিকের পক্ষে উপযুক্ত।
ধনু- এই রাশির আনন্দ প্রিয়, বহির্মুখী জাতকরা স্বাধীনতা প্রেমী, স্বাধীন চেতা। এঁরা মথা নোয়াতে অনিচ্ছুক। তাই ট্যাটু আঁকার ক্ষেত্রে এঁরা দোটানায় থাকতে পারেন। তাঁদের সত্ত্বাকে সঠিক ভাবে তুলে ধরতে পারে, এমন ট্যাটু পছন্দ করা তাঁদের পক্ষে ভীষণ কঠিন। এঁরা আবার আবেগপ্রবণ। এই রাশির জাতকরা এমন ট্যাটু আঁকাতে পারন, যা তাঁদের স্বাধীন, গতিশীল সত্ত্বা ও জীবনযাপনকে সংজ্ঞায়িত করতে পারে।
9/12ধনু- এই রাশির আনন্দ প্রিয়, বহির্মুখী জাতকরা স্বাধীনতা প্রেমী, স্বাধীন চেতা। এঁরা মথা নোয়াতে অনিচ্ছুক। তাই ট্যাটু আঁকার ক্ষেত্রে এঁরা দোটানায় থাকতে পারেন। তাঁদের সত্ত্বাকে সঠিক ভাবে তুলে ধরতে পারে, এমন ট্যাটু পছন্দ করা তাঁদের পক্ষে ভীষণ কঠিন। এঁরা আবার আবেগপ্রবণ। এই রাশির জাতকরা এমন ট্যাটু আঁকাতে পারন, যা তাঁদের স্বাধীন, গতিশীল সত্ত্বা ও জীবনযাপনকে সংজ্ঞায়িত করতে পারে।
মকর- এই রাশির জাতকরা ঐতিহ্য প্রেমী। তাই ট্যাটু করানোর ক্ষেত্রে এঁরা দোটানায় থাকবেন। তবে একবার যদি এঁরা ট্যাটু খোদাইের সিদ্ধান্ত নিয়ে নেন, তা হলে ক্লাসিক, মেক্যানিক্যাল বা সূক্ষ্ম লাইনের ডিজাইনই এঁরা পছন্দ করবেন। কারণ এই রাশির জাতকরা সংগঠন প্রিয় ও নিজেদের নির্দিষ্ট নিয়মাবলীর মধ্যে জীবনযাপন করতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন। সাধারণ জ্যামিতিক ট্যাটু মকর রাশির জাতকদের পছন্দের।
10/12মকর- এই রাশির জাতকরা ঐতিহ্য প্রেমী। তাই ট্যাটু করানোর ক্ষেত্রে এঁরা দোটানায় থাকবেন। তবে একবার যদি এঁরা ট্যাটু খোদাইের সিদ্ধান্ত নিয়ে নেন, তা হলে ক্লাসিক, মেক্যানিক্যাল বা সূক্ষ্ম লাইনের ডিজাইনই এঁরা পছন্দ করবেন। কারণ এই রাশির জাতকরা সংগঠন প্রিয় ও নিজেদের নির্দিষ্ট নিয়মাবলীর মধ্যে জীবনযাপন করতেই বেশি স্বচ্ছন্দ বোধ করেন। সাধারণ জ্যামিতিক ট্যাটু মকর রাশির জাতকদের পছন্দের।
কুম্ভ- এই রাশির জাতকরা তাঁদের ব্যক্তিস্বাতন্ত্রের জন্য পরিচিত। এঁরা হাস্যকর থেকে শুরু করে চমকে দেওয়া যেতে পারে, এমন ট্যাটু পছন্দ করবেন। চিরাচরিত ডিজাইনের বাইরে গিয়ে কুম্ভ নিজেদের জন্য কোনও ডিজাইন পছন্দ করতে পারেন। কুম্ভ রাশির জাতকরা নৈতিকতাকে গুরুত্ব দেন। তাই এমন কোনও ডিজাইন যা সামাজিক ন্যায়ের পক্ষে সওয়াল করে, সেগুলি পছন্দ করবেন। আবার সাদা রঙের, সাদা বর্ডার দেওয়া ট্যাটুও এঁদের পছন্দের।
11/12কুম্ভ- এই রাশির জাতকরা তাঁদের ব্যক্তিস্বাতন্ত্রের জন্য পরিচিত। এঁরা হাস্যকর থেকে শুরু করে চমকে দেওয়া যেতে পারে, এমন ট্যাটু পছন্দ করবেন। চিরাচরিত ডিজাইনের বাইরে গিয়ে কুম্ভ নিজেদের জন্য কোনও ডিজাইন পছন্দ করতে পারেন। কুম্ভ রাশির জাতকরা নৈতিকতাকে গুরুত্ব দেন। তাই এমন কোনও ডিজাইন যা সামাজিক ন্যায়ের পক্ষে সওয়াল করে, সেগুলি পছন্দ করবেন। আবার সাদা রঙের, সাদা বর্ডার দেওয়া ট্যাটুও এঁদের পছন্দের।
মীন- আধ্যাত্মিক মীন রহস্যের ছোঁয়া সম্বলিত একটি সহানুভূতিশীল আত্মা। মননশীল এই রাশির জাতকরা এমন ট্যাটুর বাছাই করবেন, যা তাঁদের আধ্যাত্মিকতাকে প্রতিফলিত করতে পারে ও অনুপ্রেরণামূলক শক্তিকে ক্রমাগত প্রশংসা জানিয়ে যেতে পারে। তবে এই রাশির জাতকরা রহস্যময় আবহাওয়া পছন্দ করেন। যেমন জল, সমুদ্র ইত্যাদি এই রাশির জাতকদের জন্য উপযুক্ত। কারণ এঁরাও সমুদ্রের মতো গভীর ও রহস্যময়। 
12/12মীন- আধ্যাত্মিক মীন রহস্যের ছোঁয়া সম্বলিত একটি সহানুভূতিশীল আত্মা। মননশীল এই রাশির জাতকরা এমন ট্যাটুর বাছাই করবেন, যা তাঁদের আধ্যাত্মিকতাকে প্রতিফলিত করতে পারে ও অনুপ্রেরণামূলক শক্তিকে ক্রমাগত প্রশংসা জানিয়ে যেতে পারে। তবে এই রাশির জাতকরা রহস্যময় আবহাওয়া পছন্দ করেন। যেমন জল, সমুদ্র ইত্যাদি এই রাশির জাতকদের জন্য উপযুক্ত। কারণ এঁরাও সমুদ্রের মতো গভীর ও রহস্যময়। 
অন্য গ্যালারিগুলি