অভিযুক্ত অচিন্ত্য বাগদি। নিজস্ব চিত্র
অভিযুক্ত অচিন্ত্য বাগদি। নিজস্ব চিত্র

বিশ্বভারতীতে হামলার ঘটনায় গ্রেফতার ২ ছাত্র, ভিডিয়ো ফুটেজ দেখে চিহ্নিত

  • বুধবার রাতে তাদের বিরুদ্ধে বিশ্বভারতীর পড়ুয়াদের ওপর হামলা চালানোর অভিযোগ রয়েছে।

বিশ্বভারতীতে বাম ছাত্রদের ওপর হামলার ঘটনায় ২ ছাত্রকে গ্রেফতার করল পুলিশ। ধৃতরা হল অচিন্ত্য বাগদি ও সাবির আলি। বুধবার রাতে তাদের বিরুদ্ধে বিশ্বভারতীর পড়ুয়াদের ওপর হামলা চালানোর অভিযোগ রয়েছে।

বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিং জানিয়েছেন, আক্রান্ত ছাত্রদের দেওয়া ভিডিয়ো ফুটেজ থেকে চিহ্নিত করা হয়েছে অভিযুক্তদের। তাদের বিরুদ্ধে গুরুতর আঘাত ও হত্যার চেষ্টার ধারায় মামলা রুজু হয়েছে।

ওদিকে আক্রান্ত পড়ুয়াদের দাবি, উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর নির্দেশেই চালানো হয়েছে হামলা। অভিযুক্তরা প্রত্যেকে উপাচার্যের ছায়াসঙ্গী। এমনকী বুধবার দুপুরে তাঁরা উপাচার্যের সঙ্গে বৈঠক করে।

বিজেপির দাবি, হামলাকারীরা তাদের সংগঠনের সদস্য নয়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘পশ্চিমবঙ্গে কোনও বিশ্ববিদ্যালয়ে ঢুকে ABVPর হামলা চালানোর ক্ষমতা আছে বলে আমার মনে হয় না। তৃণমূলই এসব কাজ করে। এর আগে তৃণমূল অধ্যাপকদের মারধর করেছে। এবার তারা ছাত্রদের গায়ে হাত দিয়েছে।’

আভিযুক্তরা তাদের সংগঠনের সদস্য নয় বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তাদের দাবি, অচিন্ত্য আগে তৃণমূল ছাত্র পরিষদ করত কিন্তু এখন সে বিজেপিতে নাম লিখিয়েছে।

অভিযুক্ত অচিন্ত্য বাগদি নিজের রাজনৈতিক পরিচয় প্রকাশ করেননি। তাঁর পালটা প্রশ্ন, পৌষমেলা সংগঠিত করতে বিশ্বভারতীকে সাহায্য করা কি অপরাধ?

বন্ধ করুন