বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়ার ডোমজুড়ে গ্রেফতার ২ বাংলাদেশি জঙ্গি
বাঁকড়া পুলিশ ফাঁড়ি। ফাইল ছবি

হাওড়ার ডোমজুড়ে গ্রেফতার ২ বাংলাদেশি জঙ্গি

  • বাঁকড়া নয়াবাজ এলাকা থেকে এভাবে একের পর এক বাংলাদেশি জঙ্গিদের গ্রেফতারের ঘটনায় রীতিমত উদ্বিগ্ন ওই এলাকার বাসিন্দারা।

জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত সন্দেহে হাওড়ার ডোমজুড়ের বাঁকড়া নয়াবাজ এলাকা থেকে দু’জন বাংলাদেশিকে গ্রেফতার করল হাওড়া সিটি পুলিশ। ধৃতদের নাম মহম্মদ সুমন এবং মহম্মদ মনির বলেই পুলিশ সূত্রে খবর। তাঁদের কাছ থেকে উদ্ধার হয়েছে জাল আধার কার্ড, ভোটার কার্ড ও পাসপোর্ট। ধৃত দুই জনকে সাহায্য করার অভিযোগে আরও দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মাসখানেক আগে রিপন নামে এক দালালের মাধ্যমে ত্রিপুরা দিয়ে ভারতে প্রবেশ করে সুমন এ মনির। নয়াবাজ এলাকায় মইনুল কবির নামে এক ব্যক্তির বাড়িতে ভাড়া থাকতে শুরু করেন তারা। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে পুলিশ। বাঁকড়া নয়াবাজ এলাকা থেকে এভাবে একের পর এক বাংলাদেশি জঙ্গিদের গ্রেফতারের ঘটনায় রীতিমত উদ্বিগ্ন ওই এলাকার বাসিন্দারা।

ধৃতদের দফায় দফা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন গোয়েন্দারা। সম্ভাব্য সমস্ত দিক খতিয়ে দেখা হবে বলেই পুলিশ সূত্রে খবর। মার্চ মাসে মাদ্রাসার শিক্ষক পরিচয় দিয়ে লুকিয়ে থাকে যে জঙ্গিকে গ্রেফতার করেছিল এসটিএফ তার মুখোমুখি এই দু’জনকে বসিয়েও জেরা করা হতে পারে বলেই পুলিশ সূত্রে জানা যাচ্ছে।

উল্লেখ্য গত মার্চ মাসে ওই এলাকা থেকেই এক বাংলাদেশি মুজাহিদিন জঙ্গিকে গ্রেফতার করে এসটিএফ। তবে আগাম খবর পেয়ে অপর এক জন পালিয়ে যায়। তার পর থেকেই ওই এলাকার উপরে নজরদারি চালাচ্ছিল পুলিশ। ধৃত দুই জনের সঙ্গে জঙ্গিদের কোনও যোগ আছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ। ধৃতদের বৃহস্পতিবার হাওড়া আদালতে হাজির করানো হলে ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। দু’জনকে জিজ্ঞাসাবাদ করে আরও দু’জনের খোঁজ পায় পুলিশ।

 

বন্ধ করুন