বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘোষণার পরেও দলে ফিরলেন না ২ বহিষ্কৃত নেতা, অস্বস্তিতে তৃণমূল

ঘোষণার পরেও দলে ফিরলেন না ২ বহিষ্কৃত নেতা, অস্বস্তিতে তৃণমূল

দলে ফিরলেন না ২ বহিষ্কৃত নেতা। প্রতীকী ছবি (Hindustan Times)

পুরসভা নির্বাচনের আগে এই নেতাদের বহিষ্কার করা হয়েছিল। সেক্ষেত্রে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন রিতা রায়চৌধুরী এবং দেবাশিস বন্দোপাধ্যায়। এরপর দলের তরফে শাস্তি ব্যবস্থা হিসেবে তাদের তৃণমূল থেকে বহিষ্কার করা হয়। 

৩ জন বহিষ্কৃত তৃণমূল নেতাকে দলে ফেরানোর কথা ঘোষণা করেছিল নেতৃত্ব। সেই মতো ১ জন তৃণমূলে যোগ দিলেও দুজন অবশ্য শেষ পর্যন্ত তৃণমূলে যোগ দিলেন না। এই নিয়ে তৃণমূলের অন্দরে জোর চর্চা শুরু হয়েছে। লোকসভা ভোটের আগে বহিষ্কৃত নেতারা দলের প্রস্তাবে রাজি না হওয়ায় অস্বস্তিতে তৃণমূল কংগ্রেস। কেন এই দু’জন তৃণমূলে যোগ দিলেন না? তা নিয়ে উঠেছে প্রশ্ন। দক্ষিণ দমদম পুরসভা এলাকার তৃণমূল নেতা প্রবীর পাল এবং নির্দল কাউন্সিলর দেবাশিস বন্দ্যোপাধ্যায় দলে যোগ দেননি বলে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ পুরোহিত সংবর্ধনার ব্যবস্থা করল তৃণমূল কংগ্রেস, মঙ্গলকোটে তুমুল রাজনৈতিক তরজা

সূত্রের খবর, পুরসভা নির্বাচনের আগে এই নেতাদের বহিষ্কার করা হয়েছিল। সেক্ষেত্রে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছিলেন রিতা রায়চৌধুরী এবং দেবাশিস বন্দোপাধ্যায়। এরপর দলের তরফে শাস্তি ব্যবস্থা হিসেবে তাদের তৃণমূল থেকে বহিষ্কার করা হয়। সামনে লোকসভা নির্বাচনের আগে আবার এই ৩ তৃণমূল নেতা নেত্রীকে দলে ফেরানোর সিদ্ধান্ত হয়। সেইমতো দক্ষিণ দমদম পুরসভার ১ থেকে ১৬ নম্বর ওয়ার্ডের কর্মীদের নিয়ে রবীন্দ্রভবনে একটি কর্মী সম্মেলনের আয়োজন করা হয়েছিল। ওই কর্মী সম্মেলনে ৩ জনকে দলে ফেরানোর কথা ঘোষণা করে তৃণমূলের নেতৃত্ব। তবে সেখানে শুধু রিতা রায়চৌধুরী তৃণমূলে যোগ দিয়েছেন। 

এদিন মঞ্চে দমদম লোকসভা তৃণমূল প্রার্থী সৌগত রায় এবং শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে রিতা রায়চৌধুরী তৃণমূলে যোগ দেন। তবে দেবাশিস বন্দ্যোপাধ্যায় জানান, তিনি এই মুহূর্তে তৃণমূলে যোগ দিতে পারছেন না। কেন তিনি তৃণমূলে যোগ দিতে পারছেন না তার কারণও ব্যাখ্যা করেন।  তিনি জানিয়েছিলেন গত পুরভোটে তাঁকে যারা নির্দল প্রার্থী করে জিতিয়েছেন তাদের সঙ্গে কথা বলে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন। যদিও প্রবীর পাল এদিন মঞ্চে উপস্থিত ছিলেন না। তবে পরে তাঁর সঙ্গে ফোনে বা মেসেজে যোগাযোগ করা যায়নি। 

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের আগে অনেকেই তৃণমূল ছেড়ে বিরোধী শিবিরে যোগদান করছে। সম্প্রতি একের পর এক দুর্নীতি নাম জড়িয়েছে তৃণমূলের নেতা মন্ত্রীদের। তারপরে সন্দেশখালি ঘটনায় স্বাভাবিকভাবেই প্রভাব পড়েছে তৃণমূলের অন্দরে। এর আগে তৃণমূলের এক বিধায়কও মন্তব্য করেছিলেন, তৃণমূল কর্মীরা ভোট চাইতে লজ্জা পাচ্ছেন। সেই আবহে বহিস্কৃত নেতাদের তৃণমূলে ফেরানোর কথা বলা হলেও আদতে তাঁরা নিজেরাই যোগদান করলেন না। এতে দলের অসম্মান হয়েছে বলে মনে করছেন অনেকে। এ বিষয়ে সৌগত রায় জানান, ৩ জনকে দলে ফেরানোর কথা ঘোষণা করা হয়েছিল। তবে একজন দলে ফিরেছেন।

বাংলার মুখ খবর

Latest News

Los Angeles Knight Riders বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ শ্রাবণের প্রথম সোমবার কারা লাকি?রইল রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.