বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 21 July Train Accident Death: বিদেশ থেকে এসে একুশের সমাবেশে যোগ, মমতার ভাষণ শুনে আর ফেরা হল না বাড়ি

21 July Train Accident Death: বিদেশ থেকে এসে একুশের সমাবেশে যোগ, মমতার ভাষণ শুনে আর ফেরা হল না বাড়ি

একুশে জুলাইয়ের সমাবেশ

মৃত যুবকের নাম কুতুবউদ্দিন মণ্ডল। বয়স ৩২ বছর। কর্মসূত্রে মালয়েশিয়াতে থাকতেন তিনি। তবে মৃত কুতুবউদ্দিনের বাড়ি হরিণঘাটার ফতেপুর গ্রাম পঞ্চায়েতের বামুনপাড়ায়। পঞ্চায়েত নির্বাচনের পরপর মালয়েশিয়া থেকে একুশের সমাবেশে যোগ দিতে দেশে ফিরেছিলেন তিনি। 

উপার্জনের তাগিদে থাকতেন মালয়েশিয়াতে। তবে ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন কয়েকদিন আগেই। এই আবহে ২১ জুলাইয়ে তৃণমূল কংগ্রেসের সমাবেশে যোগ দিতে গিয়েছিলেন কুতুবউদ্দিন মণ্ডল। লাখ লাখ মানুষের মতো তিনিও ধর্মতলায় বৃষ্টিতে ভিজে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনেন গতকাল দুপুরে। এরপর বাড়ি ফেরার পালা। তবে মর্মান্তিক দুর্ঘটনা প্রাণ কেড়ে নিল তাঁর। ধর্মতলা থেকে বাড়ি ফেরার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হল কুতুবউদ্দিনের। মৃত যুবকের বয়স ৩২ বছর। জানা গিয়েছে, দীর্ঘকাল ধরেই তৃণমূল কংগ্রেসের সমর্থক কুতুবউদ্দিন। তাই মালয়েশিয়া থেকে ছুটিতে বাড়ি ফিরে একুশের সমাবেশে যোগ দিয়েছিলেন তিনি।

রিপোর্ট অনুযায়ী, গতকাল ধর্মতলা থেকে বাড়ি ফেরার সময় ট্রেনের ধাক্কায় মৃত্যু হয় কুতুবউদ্দিনের। জানা যায়, বাড়ি ফেরার পথে বারাসত ১১ নম্বর রেলগেটের কাছে তিনি প্রস্রাব করছিলেন। সেই সময় আপ বনগাঁ লোকাল আসছিল। তবে ট্রেনের আগমনের বিষয়ে অবগত ছিলেন না কুতুবউদ্দিন। ট্রেনটি কাছে চলে এলেও তিনি টের পাননি। এই আবহে ট্রেনের ধাক্কা খান কুতুবউদ্দিন। এরপর তাঁকে তাঁকে বারাসত মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, মৃত কুতুবউদ্দিনের বাড়ি হরিণঘাটার ফতেপুর গ্রাম পঞ্চায়েতের বামুনপাড়ায়। পঞ্চায়েত নির্বাচনের পরপর মালয়েশিয়া থেকে হরিণঘাটার বাড়িতে ফিরেছিলেন তিনি। স্থানীয় তৃণমূল কর্মীরা দাবি করেছেন, ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দেওয়ার জন্যই ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন কুতুবউদ্দিন। জানা গিয়েছে, এলাকার অনেকের সঙ্গে গাড়িতে করে ধর্মতলা গিয়েছিলেন কুতুবউদ্দিন। ফিরছিলেনও সেই গাড়ি করেই। ফেরার পথে কুতুবউদ্দিনের প্রস্রাব পায়। সেই সময় গাড়ির চালক রেলগেটের সামনে গাড়ি দাঁড় করায়। সেখানেই প্রস্রাব করতে নামেন কুতুবউদ্দিন। কিন্তু ট্রেন আসার বিষয়টি খেয়াল করেননি কুতুবউদ্দিন। গাড়িতে থাকা বাকি তৃণমূল সমর্থক এবং চালত জানান, তাঁরাও দেখেননি ট্রেনটিকে আসতে।

এদিকে খড়গপুরে অপর এক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে আরও এক তৃণমূল কর্মীর। ধর্মতলার সমাবেশ থেকে ফেরার পথে দুর্ঘটনার কবলে পরে তৃণমূল কর্মী বোঝাই বাস। রূপনারায়নপুরের কাছে সেই দুর্ঘটনাটি ঘটে। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে নয়নজুলিতে পড়ে যায়। এতে মৃত্যু হয় বিকাশ টুডু নামক এক যুবকের। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ৩০ জন। জানা গিয়েছে, বাসটিতে ছিলেন প্রায় ৬০ জন। আহতদের মেদিনীপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর অনেককেই ছেড়ে দেওয়া হয়। তবে এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৯ জন। এদিকে দুর্ঘটনার পর ঘটনাস্থলে যান পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। দুর্ঘটনার তদন্ত শুরু হয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের বড় বিপদে রুক্মিণী, ‘পাগলি এ কী হল!’, সাহায্যের প্রস্তাব জিতের, কী বললেন নায়িকা 'সলমনের সঙ্গে বহুবার ঝগড়া হয়েছে, ইদে মুক্তির জন্য অক্ষয়কে ওঁর অনুমতি নিতে বলি' মীন রাশিতে বুধের উদয় ৬ রাশির বাড়াবে সমস্যা, হতে পারে প্রচুর অর্থের ক্ষতি যুবসমাজ থেকে সত্তরোর্ধ্বদের জন্য বড় বড় সব প্রতিশ্রুতি, কী কী সংকল্প করল BJP? কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ আদরে মাখামাখি শুভশ্রী-আবির! বুদ্ধদেবের লেখার ‘উষ্ণতা’ বাবলির টিজারেও

Latest IPL News

বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.