বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bus Strike: ডায়মন্ড-সুন্দরবনে অবৈধ যানবাহন বন্ধের দাবিতে ৩ দিনের ধর্মঘট , চরম ভোগান্তি

Bus Strike: ডায়মন্ড-সুন্দরবনে অবৈধ যানবাহন বন্ধের দাবিতে ৩ দিনের ধর্মঘট , চরম ভোগান্তি

ধর্মধটে স্ট্যান্ডে দাঁড়িয়ে রয়েছে বাস

সোমবার সকালেই তার নমুনা চোখে পড়েছে। বাসস্ট্যান্ডে যাত্রীরা ভিড় করলেও তাদের অনেকেই হতাশ হয়ে বাড়ি ফিরতে হয়। কেউ কেউ বেশি ভাড়া দিয়ে অন্য গাড়ি করে গন্তব্যের দিকে রওনা দেন।

অবৈধ যানবাহনের দাপটের বিরুদ্ধে তিনদিনের সুন্দরবন ও ডায়মন্ড হারবার ধর্মঘটের ডাক দিয়েছে এলাকার সমস্ত বাস ও মিনিবাস সংগঠন। আজ সোমবার সকাল থেকে শুরু হয়েছে এই ধর্মঘট। যার জেরে বেহাল যাত্রী পরিবষেবা। সপ্তাহের প্রথম দিন বাস-মিনিবাস না পেয়ে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে নিত্যযাত্রীদের।

অবৈধ যানবাহন বন্ধ-সহ একগুচ্ছ দাবিতে তিনদিন ধর্মঘটের ডাক দিয়েছে জয়েন্ট কমিটি অফ বাস অপারেটরস অ্যাসোসিয়েশনের দক্ষিণ ২৪ পরগনা শাখা। তাদের এই ধর্মঘটে সকাল থেকেই রাস্তায় মেলেনি বাস-মিনিবাস। ফলে চরম ভোগান্তির মধ্যে পড়েন যাত্রীরা।

কলকাতার সঙ্গে সংযোগকারী ডায়মন্ড হারবার, কাকদ্বীপ, বকখালি, পাথরপ্রতিমা, রায়দিঘিতে প্রায় হাজারের কাছাকাছি বেসরকারি বাস চলে। কোনও সমাধান সূত্র না বেরোলে যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়বে বলে মনে করেছেন যাত্রীরা।

সোমবার সকালেই তার নমুনা চোখে পড়েছে। বাসস্ট্যান্ডে যাত্রীরা ভিড় করলেও তাদের অনেকেই হতাশ হয়ে বাড়ি ফিরতে হয়। কেউ কেউ বেশি ভাড়া দিয়ে অন্য গাড়ি করে গন্তব্যের দিকে রওনা দেন।

(পড়তে পারেন। বৃষ্টির ঘাটতিতে ব্যাহত ধানচাষ, বিকল্প ফসলে সমাধান খুঁজছে রাজ্য)

বাস সংগঠনের অভিযোগ, দীর্ঘদিন ধরে এলাকায় অবৈধ গাড়ি চলছে। এর ফলে লোকসানের মুখে পড়তে হচ্ছে তাদের। প্রশাসন এবং আরটিও-কে জানিয়েও কোন সমাধান হয়নি। সুন্দরবন জেলা বাস-মিনিবাস সংগঠনের সভাপতি রইচ মোল্লা জানিয়েছেন, অবিলম্বের অবৈধ গাড়ি বন্ধ করা না হলে তারা বাস বন্ধ করে লাগাতার আন্দোলনের পথে যাবেন।

স্থানীয় আরটিও আধিকারিকের দাবি, মাঝে মাঝেই তাঁরা এধরনের অবৈধ ছোট গাড়ির বিরুদ্ধে অভিযান চালান তাঁরা। কিন্তু অভিযান বন্ধ হলে কিছদিন পর আবার ওই গাড়িগুলি চলতে শুরু করে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ঠুকঠুক করে খেলে শতরান! রুটকে সেরা ক্রিকেটারের তকমা ব্যাজবলের ঢাক পেটানো ইংরেজের ব্যাজবল জমানায় সব থেকে কম রান-রেটে লম্বা পার্টনারশিপ গড়ার নজির রুট-ফোকসের ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর ছাবার সেটে গুরুতর আহত হন, এখন কেমন আছে ভিকির হাতের চোট? স্ত্রী সন্তানদের সঙ্গে লন্ডনে সময় কাটানোই উদ্দেশ্য, এখনই দেশে ফিরছেন না বিরাট মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ, সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.