বাংলা নিউজ > টেকটক > Wipro: বেতনে পাবেন দু'টি প্রাইভেট জেট কেনার টাকা! উইপ্রোর নতুন সিইওর বেতন জানলে আকাশ থেকে পড়বেন

Wipro: বেতনে পাবেন দু'টি প্রাইভেট জেট কেনার টাকা! উইপ্রোর নতুন সিইওর বেতন জানলে আকাশ থেকে পড়বেন

উইপ্রোর নতুন সিইওর বেতন জানলে আকাশ থেকে পড়বেন (Arunkumar Rao)

Wipro: উইপ্রোর নতুন সিইও হবেন শ্রীনিবাস পালিয়া। তিনি বাৎসরিক ৬০ লক্ষ ডলার অর্থাৎ প্রায় ৫০ কোটি টাকার প্যাকেজ পাবেন।

উইপ্রোর নতুন সিইও শ্রীনিবাস পালিয়া। বেতনের সঙ্গে অন্যান্য সুবিধা মিলিয়ে মোট ৭ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ প্রতি বছরে প্রায় ৫৮,৪১,৬৭,৫০০ কোটি টাকা পর্যন্ত পাবেন৷ বেঙ্গালুরুভিত্তিক আইটি কোম্পানি শেয়ারবাজারকে সম্প্রতি এই তথ্যই দিয়েছে। গত বছর, উইপ্রোর প্রাক্তন সিইও ডেলাপোর্টের বার্ষিক বেতন ৮০ কোটি টাকারও বেশি ছিল বলে জানা গিয়েছিল।

  • পদত্যাগের পর দায়িত্ব পেয়েছেন

থিয়েরি ডেলাপোর্টের আকস্মিক পদত্যাগের পরে উইপ্রো তার নতুন সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক হিসাবে পালিয়াকে নিয়োগের ঘোষণা করেছিল। চলতি বছরের এপ্রিল মাসেই তাঁকে এই পদে দায়িত্ব দেওয়া হয়েছে। এর পর তিনি আরও একটি কৃতিত্ব অর্জন করেছেন। এত বেশি বেতন পাওয়া বিশ্বের নির্বাচিত অফিসারদের তালিকায় যোগ দিয়েছেন শ্রীনি পালিয়া।

  • জেনে নিন শ্রীনিবাস পালিয়া সম্পর্কে

পালিয়া তিন দশকেরও বেশি সময় ধরে কাজ করছেন। তিনি উইপ্রোতেও অনেক দায়িত্ব পালন করেছেন। আমেরিকাস এক ইউনিটের সিইও হওয়ার আগে, তিনি উইপ্রোতেও দায়িত্ব নিয়েছিলেন। তিনি কনজিউমার বিজনেস ইউনিটের দায়িত্বে ছিলেন। উইপ্রোর কনজিউমার বিজনেস ইউনিটের প্রেসিডেন্ট হয়েছেন। গ্লোবাল হেড অফ বিজনেস অ্যাপ্লিকেশন সার্ভিসেসের দায়িত্ব পালন করেছেন পালিয়া।

উইপ্রো স্টক এক্সচেঞ্জকে বলেছে যে পালিয়ার পারিশ্রমিক হবে বার্ষিক ৩.৫ মিলিয়ন ডলার থেকে ৬ মিলিয়ন ডলার। এই প্যাকেজটি দুটি ব্যক্তিগত জেট কেনার জন্য কিন্তু যথেষ্ট। কারণ একটি ছোট এবং হালকা প্রাইভেট জেটের দাম এখন প্রায় ২০ কোটি টাকা। সংস্থাটি বলেছে যে প্রকৃত অর্থপ্রদানের আয় এবং মুনাফা দেখে, সময়ে সময়ে পরিচালনা করে অন্যান্য মানদণ্ডের উপর নির্ভর করে বেতনের পরিবর্তন করা হতে পারে। মূল বেতন ছাড়াও, পালিয়ার এই পরিবর্তনশীল বেতন সর্বোচ্চ ২৫ কোটি টাকা পর্যন্ত যেতে পারে।

জানা গিয়েছে, উইপ্রো আমেরিকান ডিপোজিটারি শেয়ার (ADS), রেস্ট্রিক্টেড শেয়ার ইউনিট (ADS RSU) এবং আমেরিকান ডিপোজিটারি শেয়ার পারফরম্যান্স শেয়ার ইউনিট (ADS PSU) আকারে পালিয়াকে দীর্ঘমেয়াদী প্রণোদনাও দিয়েছে। এর পরিমাণ ৪০ লাখ মার্কিন ডলার অর্থাৎ ৩৩.৪০ কোটি টাকা।কোম্পানির বোর্ড প্রাক্তন সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক থিয়েরি ডেলাপোর্টে নগদ ক্ষতিপূরণ হিসাবে হিসাবে ৪৩ লাখ ডলার (প্রায় ৩৬.১৬ কোটি টাকা) প্রদানের অনুমোদন দিয়েছে।

  • নতুন সিইওর চুক্তি কত বছরের

সিইও এবং এমডি হিসাবে উইপ্রোর সঙ্গে পালিয়ার চুক্তিটি ৭ এপ্রিল, ২০২৪ থেকে ৬ এপ্রিল, ২০২৯ পর্যন্ত, পাঁচ বছরের জন্য। বিএসই ফাইলিংয়ে আরও বলা হয়েছে যে যে কোনও পক্ষ অন্য পক্ষকে নোটিশ দিয়ে নিয়োগটি বাতিল করতে পারে। নোটিশ সময়ের পরিবর্তে বেতনও দেওয়া যেতে পারে।

টেকটক খবর

Latest News

গরীব মেয়ের হোটেল খোলার স্বপ্ন! ২৪ জুন থেকে জি বাংলায় ডায়মন্ড দিদি জিন্দাবাদ Sri Lanka Women বনাম West Indies Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? NZ vs PNG: ট্রেন্ট বোল্টের শেষ T20 WC ম্যাচের পরে আবেগে ভাসলেন কেন উইলিয়ামসন মার্কিন NSA-র সঙ্গে বৈঠকে ডোভাল, কথা প্রতিরক্ষা-মহাকাশ ক্ষেত্রে যৌথ উদ্যোগ নিয়ে উঠছে ‘পরকীয়া’র অভিযোগ! অনির্বাণ বিয়ে ভাঙা ঘোষণা করতেই কী বলছেন ‘কথা’ সুস্মিতা আয়কর কমানো হতে পারে এই বাজেটেই! কাদের কাদের লাভ হবে? মধ্যবিত্তের বাড়বে সেভিংস হাতে হাতকড়া, তোলা হল বিমানে, পান্নুন খুনের চেষ্টায় ধৃত নিখিলের ভিডিয়ো প্রকাশ্যে ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নং প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সরকারি কর্মীদের বেতন,ডিএ নিয়ে বড় ঘোষণা রাজ্যের 'দ্বিতীয় সবচেয়ে ক্ষমতাবান' নেতার

T20 WC 2024

ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.