বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kalna: ‌হেঁটে আন্তর্জাতিক পুরস্কার ছিনিয়ে নিলেন ৭৯ বছরের প্রাক্তন স্কুল শিক্ষিকা

Kalna: ‌হেঁটে আন্তর্জাতিক পুরস্কার ছিনিয়ে নিলেন ৭৯ বছরের প্রাক্তন স্কুল শিক্ষিকা

অনিমা তালুকদার

পদক জিতে কলকাতা বিমানবন্দরে ফিরে আসার পর অনিমা তালুকদারকে সংবর্ধনা জানানো হয়। বিমানবন্দরে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরাও।

‌ইচ্ছা থাকলে বয়স যে কোনও বাধা হতে পারে না, সেটা ফের প্রমাণ করলেন প্রাক্তন শিক্ষিকা অনিমা তালুকদার। আন্তর্জাতিক মাস্টার ট্রাক অ্যান্ড ফিল্ডে অংশ নিয়ে ২০০ মিটারে সোনা জিতে নিলেন ৭৯ বছর বয়সি কালনার এই বাসিন্দা। স্বভাবতই তাঁর এই সাফল্যে উচ্ছ্বসিত অনিমাদেবীর পরিবারের সদস্যরা।

পরিবার সূত্রে জানা যায়, পূর্ব বর্ধমানের কালনায় বাদাগাছি হাই স্কুলের প্রধান শিক্ষিকা হিসাবে কাজ করেছেন অনিমা তালুকদার। বাড়ি থেকে স্কুলের দুরত্ব ছিল অনেকটাই। কিন্তু দীর্ঘ সেই পথ হেঁটেই যেতেন শিক্ষিকা। বাইরে কোনও কিছু কিনতে গেলে, হেঁটেই সব কাজ করতেন। কর্মজীবন থেকে অবসর নেওয়ার পর নিজের হাঁটার অভ্যাস ছাড়েননি অনিমা। বয়স্কদের নানা হাঁটা প্রতিযোগিতায় নাম দিতে থাকেন তিনি। সেখান থেকে অনেক পদকও পেয়েছেন। প্রথমে রাজ্যস্তরে, পরে জাতীয় স্তরে ও শেষে আন্তর্জাতিক ক্ষেত্রে নানা প্রতিযোগিতায় অংশ নিতে থাকেন তিনি। গত ২ জুন সিঙ্গাপুরে আয়োজিত আন্তর্জাতিক মাস্টার ট্র‌্যাক অ্যান্ড ফিল্ড প্রতিযোগিতায় অংশ নিতে যান তিনি। সেখানে ২০০ মিটারে অংশ নিয়ে সোনা জিতলেন অনিমা।

পদক জিতে কলকাতা বিমানবন্দরে ফিরে আসার পর অনিমা তালুকদারকে সংবর্ধনা জানানো হয়। বিমানবন্দরে উপস্থিত ছিলেন পরিবারের সদস্যরাও। এর আগে ২০০৪ সাল থেকেই প্রবীণ মানুষদের জন্য আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতে শুরু করেছিলেন অনিমাদেবী। এরপর নানা পুরস্কার তিনি পেয়েছেন।

বন্ধ করুন