বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ফারাক্কা ব্যারেজের কাছে বিপত্তি, চলন্ত মালগাড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে গেল বগি

ফারাক্কা ব্যারেজের কাছে বিপত্তি, চলন্ত মালগাড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে গেল বগি

মালগাড়ি দুর্ঘটনা। প্রতীকী ছবি (ANI)

এদিন সকাল পৌনে সাতটা নাগাদ আচমকা মালগাড়ির বগি খুলে যায়। পিছনের দিকের তিনটি বগি মালগাড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। মূলত কাপলিং খুলে যাওয়ার ফলেই এই বিপত্তি ঘটে। মালগাড়িটি মালদহের দিকে যাচ্ছিল। খবর পেয়ে সেখানে তড়িঘড়ি ছুটে আসেন রেলের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা।

চলন্ত মালগাড়ি থেকে খুলে গেল বগি। ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার সকালে মুর্শিদাবাদের ফারাক্কায়। এর জেরে মারাত্মক কিছু না ঘটলেও বেশ কিছুক্ষণ রেল লাইনে দাঁড়িয়ে থাকে মালগাড়িটি। এদিন ফারাক্কা ব্যারেজের উপরে রেললাইনে উঠতেই এই বিপত্তি ঘটে। তড়িঘড়ি রেলের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা ঘটনাস্থলে এসে খুলে যাওয়া বগিগুলি মালগাড়ির যুক্ত করে দিলে আবার ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আরও পড়ুন: ফের ট্রেন দুর্ঘটনা ওড়িশায়! এবার মালগাড়ির চাকায় পিষে মৃত্যু ৪ শ্রমিকের

রেল ও স্থানীয় সূত্রে জানা, এদিন সকাল পৌনে সাতটা নাগাদ আচমকা মালগাড়ির বগি খুলে যায়। পিছনের দিকের তিনটি বগি মালগাড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। মূলত কাপলিং খুলে যাওয়ার ফলেই এই বিপত্তি ঘটে। মালগাড়িটি মালদহের দিকে যাচ্ছিল। খবর পেয়ে সেখানে তড়িঘড়ি ছুটে আসেন রেলের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা। সেখানে তাঁরা সমস্যা পরীক্ষা করে দেখার পর মালগাড়ির বগিগুলি সংযুক্ত করেন। এরপর খুব অল্প সময়ের মধ্যেই মালগাড়িটি সেখান থেকে রওনা দেয়। এই ঘটনার জেরে ওই লাইনে সাময়িক রেল চলাচল ব্যহত হয়। পরে মালগাড়িটির বগিগুলি সংযুক্ত করা হলে পুনরায় স্বাভাবিক হয় রেল চলাচল। যদিও এর ফলে অন্যান্য ট্রেন চলাচলে কতটা প্রভাব পড়েছে সে বিষয়ে রেলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। প্রত্যক্ষদর্শীদের দাবি, এদিন সকালে মালগাড়িটি চলার সময় আচমকা তিনটি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। বিষয়টি বুঝতে পেরে মালগাড়ি কিছুটা দূরে গিয়ে থামে। এদিকে, ইঞ্জিন ছাড়া বগি তিনটিও লাইন ধরে বেশ কিছুটা এগিয়ে যায়। সেক্ষেত্রে দুর্ঘটনার সম্ভাবনা ছিল আশঙ্কা স্থানীয়দের। তবে খবর পেয়েই রেলের আধিকারিক ও ইঞ্জিনিয়াররা দ্রুত সেখানে ছুটে আসেন। তাঁরা বগি তিনটি মাল গাড়ির সঙ্গে জুড়ে দেন। তখন মালগাড়িটি আবার চলতে শুরু করে।

প্রসঙ্গত, কয়েকদিন আগে মুর্শিদাবাদে ফারাক্কা ব্যারেজের উপর মালবাহী একটি ট্রাক রেললাইনের ওপর উঠে পড়েছিল। ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর দিয়ে যাচ্ছিল ওই ট্রাক। সেটি প্রথমে নিয়ন্ত্রক হারিয়ে একটি অ্যাম্বুলেন্সে ধাক্কা মারে। এরপর ফারাক্কা ব্রিজের গার্ডারে গিয়ে ধাক্কা মারে ট্রাকটি। সেই সময় তিস্তা তোর্সা এক্সপ্রেস মালদহ থেকে নয় ফারাক্কা স্টেশনে আসছিল। দুই যাত্রী আহত হয়েছিলেন। পরে তিস্তা তোর্সা এক্সপ্রেস দাঁড়িয়ে যায়। যদিও এই ঘটনায় বড় রকমের কোন বিপত্তি ঘটেনি। তারই মধ্যে ফের এবার খুলে গেল মালগাড়ির বগি।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

১০৮ পাপড়ি দিয়ে বিশেষ পদ্ম, জগন্নাথ দেবের জন্য ফুলের চাষাবাদ শুরু পুরীতে আমাদের অফিসারের একটাই 'ত্রুটি'…খালিস্তানি ইস্যুতে বিবৃতি প্রকাশ রাজ্য পুলিশের একমাস বাদে IPL, পিঠের ব্যথার জেরে রঞ্জি কোয়ার্টার খেলবেন না KKR অধিনায়ক শ্রেয়স শুরু হল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে স্নাতক কোর্সের প্রবেশিকার ফর্ম ফিলআপ পেন্সিল বক্সে করে মোবাইল নিয়ে প্রবেশ, ছাত্রীর উচ্চমাধ্যমিক পরীক্ষা বাতিল পৃথিবীর খুব কাছে এসে গিয়েছে বাসের মতো বড় গ্রহাণু, আজই ঘটবে বিরাট মহাজাগতিক কাণ্ড নববধূকে সুন্দর হাসি উপহার দিতে সার্জারি হবু বরের! বিয়ের আগে ঘটল করুণ পরিণতি মাছের আঁশ ছাড়ালে ওজন কমে, বন্দিদের খাদ্য তালিকা নিয়ে সাফাই কারামন্ত্রীর শেলফ থেকে নামল শের খান! টালবাহানার পর কবে থেকে ছবির শ্যুটিং শুরু করছেন সলমন খান? ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ কি ফুরিয়ে গেছে? ফেব্রুয়ারিতে বিরাট ছাড়, নো জরিমানা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.