বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb Recovered: নানুর থেকে একাধিক ড্রাম ভর্তি বোমা উদ্ধার, হাজির হয়ে নিষ্ক্রিয় করছে বম্ব স্কোয়াড

Bomb Recovered: নানুর থেকে একাধিক ড্রাম ভর্তি বোমা উদ্ধার, হাজির হয়ে নিষ্ক্রিয় করছে বম্ব স্কোয়াড

উদ্ধার হল তাজা বোমা।

বালুরঘাটে সরকারি বাস স্ট্যান্ডে বোমাতঙ্ক দেখা দিয়েছে। বাস স্ট্যান্ডে পড়ে থাকা চারটি পরিত্যক্ত ব্যাগ থেকে ছড়ায় বোমাতঙ্ক। স্থানীয়রা ভেবেছিলেন, বাসে করে সফর করার জন্যই কেউ ব্যাগগুলি হয়তো ওখানে রেখেছেন। কিন্তু দীর্ঘক্ষণ সেই ব্যাগগুলি একই জায়গায় পড়ে থাকতে দেখে আতঙ্ক তৈরি হয়। পুলিশ ব্যাগ উদ্ধার করে।

বুধবার বীরভূমের নানুরে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার হয়েছিল। অন্যান্য জেলা থেকে বোমা উদ্ধার হয়েই চলেছে। বীরভূম থেকে কয়েকদিন আগেই বোমা উদ্ধার হয়েছিল। এখন দুয়ারে পঞ্চায়েত নির্বাচন। তার প্রাক্কালে এই বোমা উদ্ধারের ঘটনাকে ঘিরে রীতিমত আলোড়ন পড়ে গিয়েছে। গতকালের বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধারের রেশ কাটতে না কাটতেই আজ, বৃহস্পতিবার বিপুল পরিমাণে উদ্ধার হল তাজা বোমা। নানুর থানার পুলিশ বোমাগুলিকে উদ্ধার করেছে।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর আসে এখানে বোমা রাখা আছে। সেই তথ্যের উপর ভিত্তি করে নানুর থানার পুলিশ তল্লাশিতে নামে। নানুরের রামকৃষ্ণপুর গ্রামের ইটভাটার কাছে একটি তাল গাছের নীচে তিনটে ড্রামে তাজা বোমা রাখা আছে দেখতে পায় পুলিশ। বোমাগুলিকে নিষ্ক্রিয় করার জন্য সিআইডির বোম স্কোয়াডকে খবর দেওয়া হয়েছে। তবে কে বা কারা, কেন এই বোমা মজুত করেছিল সেটা এখনও স্পষ্ট নয়।

এদিকে একদিন আগেই বুধবার দুই সন্দেহভাজন ব্যক্তিকে বীরভূমের নানুরের কাখুরিয়া মোড় থেকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতদের নাম জাপান মল্লিক ও রাজু শেখ। জাপানের বাড়ি নানুরের নাবাস্তায়, রাজু শেখের বাড়ি নানুরের বেরুগ্রামে। তাদের আটক করে জেরা করতেই বেরিয়ে আসে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র। মোট ১০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছিল। এমনকী ধৃতদের কাছ থেকে উদ্ধার হয় একুশ রাউন্ড কার্তুজ। তখনই তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের আজ, বৃহস্পতিবার বোলপুর মহকুমা আদালতে তোলা হলে বিচারক একসপ্তাহের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন। তবে মজুত করা আগ্নেয়াস্ত্র নিয়ে ধোঁয়াশা রয়েছে।

অন্যদিকে বালুরঘাটে সরকারি বাস স্ট্যান্ডে বোমাতঙ্ক দেখা দিয়েছে। বাস স্ট্যান্ডে পড়ে থাকা চারটি পরিত্যক্ত ব্যাগ থেকে ছড়ায় বোমাতঙ্ক। স্থানীয়রা প্রথমে ভেবেছিলেন, বাসে করে সফর করার জন্যই কেউ ব্যাগগুলি হয়তো ওখানে রেখেছেন। কিন্তু দীর্ঘক্ষণ সেই ব্যাগগুলি একই জায়গায় পড়ে থাকতে দেখে আতঙ্ক তৈরি হয়। পুলিশ এসে ব্যাগ উদ্ধার করে এবং তল্লাশি চালিয়ে সেখানে কিছু অপ্রীতিকর জিনিস মিলেছে। কে বা কারা এই ব্যাগ রেখেছিল তা এখনও জানা যায়নি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস ফের বাংলাদেশে পেঁয়াজ পাঠানো যাবে, ছাড়পত্র দিল সরকার, ক্রিকেট ঝগড়া অতীত বনগাঁ-নৈহাটিতে AC ওয়েটিং রুম, মধ্যমগ্রাম হবে 'বিদেশ', কেমন দেখাবে ৩ স্টেশনকে? চুপিসাড়ে বিয়ে সেরে চর্চায়, বাপ-ঠাকুর্দার পথে হাঁটেননি, সত্যজিতের নাতি সৌরদীপকে চেনেন? উচ্ছিষ্ট স্যান্ডউইচ খাওয়ায় চাকরি গেল মহিলার, সংস্থার বিরুদ্ধে প্রতিবাদের ঢেউ ক্লাস শুরুর ১৫ মিনিট আগেই স্কুলে আসতে হবে, টিচারদের নির্দেশ পড়শি রাজ্যে বিশ্বের ১ নম্বর ডেয়ারি করতে হবে আমূলকে, বিশ্বসেরার টার্গেট দিলেন মোদী বিরাটের ব্যাট দিয়ে মাত্র দুবার খেলেছি- কোহলির উপহারে খুশি নন ড্যানিয়েল ওয়াট হোটেলে চলছিল মধুচক্র, হানা দিয়ে ২ নাবালিকাসহ ১১ জনকে গ্রেফতার করল পুলিশ পিচে ফাটল আছে, এখানে বল ঘুরবেই- রাঁচির বাইশ গজ নিয়ে মুখ খুললেন বিক্রম রাঠোর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.