বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Patient death: ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু BJP প্রার্থীর নার্সিংহোমে, দেহ রেখে বিক্ষোভ TMC-র

Patient death: ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু BJP প্রার্থীর নার্সিংহোমে, দেহ রেখে বিক্ষোভ TMC-র

প্রসূতি মৃত্যুর অভিযোগ। 

এদিন ওই নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভে সামিল হন বাঁকুড়ার পুরপ্রধান তথা তৃণমূল নেতা  অলকা সেন মজুমদার, উপ পুরপ্রধান হীরালাল চট্টরাজ। এছাড়াও ছিলেন প্রাক্তন বিধায়ক শম্পা দরিপা  থেকে শুরু করে তৃণমূলের আকধিক নেতা কর্মী। 

প্রসব যন্ত্রণা নিয়ে নার্সিংহোমে ভরতি করা হয়েছিল প্রসূতিকে। তবে প্রসূতি সন্তানের জন্ম দিলেও তাকে বাঁচাতে পারেননি চিকিৎসকরা। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। ভুল চিকিৎসার অভিযোগ তুলে নার্সিংহোম চত্বরে দেহ রেখে বিক্ষোভ দেখান পরিবারের সদস্যরা। তাৎপর্যপূর্ণভাবে ওই নার্সিংহোমটি বাঁকুড়ার বিজেপি প্রার্থী তথা বিদায়ী সাংসদ সুভাষ সরকারের নার্সিংহোম নামেই পরিচিত। ফলে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ সামনে আসতেই মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে বিক্ষোভে সামিল হন তৃণমূলের নেতা কর্মীরা।

আরও পড়ুনঃ চিকিৎসায় গাফিলতিতে মৃত্যু প্রসূতির, ১২ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হবে নার্সিংহোমকে

জানা গিয়েছে, এদিন ওই নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভে সামিল হন বাঁকুড়ার পুরপ্রধান তথা তৃণমূল নেতা  অলকা সেন মজুমদার, উপ পুরপ্রধান হীরালাল চট্টরাজ। এছাড়াও ছিলেন প্রাক্তন বিধায়ক শম্পা দরিপা  থেকে শুরু করে তৃণমূলের আকধিক নেতা কর্মী। এরফলে এই নার্সিংহোমে প্রসূতি মৃত্যুর ঘটনায় যুক্ত হয়েছে রাজনীতি। নার্সিংহোমের পাশাপাশি সুভাষ সরকারের বিরুদ্ধেও সরব হন তৃণমূল নেতারা। ফলে অন্যমাত্রা পায় এদিনের প্রসূতি মৃত্যুর ঘটনা। 

কী ঘটেছিল?

জানা গিয়েছে, ওই প্রসূতির নাম মৌসুমী দে। তিনি বাঁকুড়া শহরের কামারপাড়া এলাকার বসিন্দা। প্রসব যন্ত্রণা ওঠায় তাঁকে থানাগোড়া এলাকার ওই বেসরকারি নার্সিংহোমে ভরতি করেন পরিবারের সদস্যরা। গত ২১ মার্চ তাঁকে ভরতি করা হয়। এরপরেই তিনি ওই নার্সিংহোমে কন্যা সন্তানের জন্ম দেন মৌসুমী। তাতে স্বাভাবিকভাবেই খুশি হয়েছিলেন পরিবারের সদস্যরা। তবে সেই আনন্দ দীর্ঘস্থায়ী হয়নি। সিজারের পর ক্রমেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে তাঁর। তখন নার্সিংহোম কর্তৃপক্ষ জানায় রোগীর ডায়ালিসিস করতে হবে। আর সেখানেই ঘটে বিপত্তি। কারণ ওই নার্সিংহোমে ডায়ালিসিসের ব্যবস্থা ছিল না। কর্তৃপক্ষ তাঁকে অন্য জায়গায় নিয়ে যেতে বলে। 

এরপর ওই প্রসূতিকে দুর্গাপুরের একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যান পরিবারের সদস্যরা। কিন্তু, সেখানেও তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। অবশেষে দুর্গাপুরের নার্সিংহোমে সোমবার মৃত্যু হয় ওই প্রসূতির। এই ঘটনায় শোকের ছায়া নামে পরিবারে। একইসঙ্গে সুভাষ সরকারের নার্সিংহোমের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ক্ষোভ উগরে দেন পরিবারের সদস্যরা। আজ মঙ্গলবার দুপুরে মৌসুমির মৃতদেহ ওই নার্সিংহোমের সামনে রেখে বিক্ষোভ করেন পরিবারের সদস্যরা। তাদের অভিযোগ ভুল চিকিৎসার কারণে প্রসূতির মৃত্যু হয়েছে। বিজেপি প্রার্থীর নার্সিংহোমে এমন ঘটনা প্রকাশ্যে আসতেই তৃণমূলের নেতা কর্মীরাও বিক্ষোভ শুরু করেন। 

 

বাংলার মুখ খবর

Latest News

দিনে রেকর্ডভাঙা ৫২.৩ ডিগ্রির জ্বালাপোড়া গরমের পর বিকেলে দিল্লিতে স্বস্তির বর্ষণ পাত্তাবং, সান্তুক, লুংচু: হাঁসফাঁস গরমে ভিড় এড়াতে পৌঁছে যান এই অফবিট জায়গায় ‘‌আমি আপনাদের পাশে আছি’‌, হেঁটে স্বামীজির বাড়ি গিয়ে সন্ন্যাসীদের আশ্বাস মমতার কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা IPL 2024: ধোনি দুম করে নেতৃত্ব ছাড়ায় কি তাল কাটে?কেন প্লে-অফে উঠতে পারল না CSK? মহিলাদের ফোন নম্বর জোগাড় করতে সরকারি প্রকল্পের ফর্ম ফিল আপ করাচ্ছেন TMC নেতারা 'ওরা নিরুদ্দেশ হলে তো…', বং গাই-বাঁকুড়া মিমসের সঙ্গে গোল বাঁধল বিটকেল বাঙালির! কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ৩০ মের রাশিফল দেখে নিন একেই বলে ভালোবাসা! আদৃতের ঘামও মুছিয়ে দিল এক অনুরাগী আবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য বদল, ৬ মাসের মাথায় নতুন দায়িত্বে এলেন কে?‌

Latest IPL News

কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.