বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > North 24 Pargana: ব্রিজ তৈরি হতেই ফাটল! তৃণমূল বিধায়কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
দেগঙ্গার বিধায়ক রহিমা মণ্ডল।

North 24 Pargana: ব্রিজ তৈরি হতেই ফাটল! তৃণমূল বিধায়কের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

  • স্থানীয়দের অভিযোগ, সাত মাস আগে এই ব্রিজের শিলান্যাস হয়। কিন্তু, কাজ শুরু হয় দু'মাস আগে। তৃণমূল পরিষদ জেলা পরিষদের তত্ত্বাবধানে এই কাজ শুরু করা হয়। এর জন্য খরচ ধার্য হয়েছে ৪২ লক্ষ টাকা। এই ব্রিজ তৈরিতে অত্যন্ত নিম্নমানের সামগ্রী ব্যবহার করার জন্য বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে।

ব্রিজ তৈরিতে দুর্নীতির অভিযোগ উঠল তৃণমূল বিধায়কের বিরুদ্ধে। নিম্নমানের কাঁচামাল দিয়ে ব্রিজ তৈরি করা হচ্ছে বলে অভিযোগ। যার ফলে সেটি তৈরি হওয়ার সময়ই বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। উত্তর চব্বিশ পরগনার দেগঙ্গার চাপলা গ্রাম পঞ্চায়েতের বেলেখালি গ্রামে এই অভিযোগ উঠেছে। ওই গ্রামের বিলের উপর যে ব্রিজ তৈরি হচ্ছে তাতেই দুর্নীতি করা হচ্ছে বলে অভিযোগ। এলাকার তৃণমূল বিধায়ক রহিমা মণ্ডলের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

স্থানীয়দের অভিযোগ, সাত মাস আগে এই ব্রিজের শিলান্যাস হয়। কিন্তু, কাজ শুরু হয় দু'মাস আগে। তৃণমূল পরিষদ জেলা পরিষদের তত্ত্বাবধানে এই কাজ শুরু করা হয়। এর জন্য খরচ ধার্য হয়েছে ৪২ লক্ষ টাকা। গ্রামবাসীদের অভিযোগ, এই ব্রিজ তৈরিতে অত্যন্ত নিম্নমানের সামগ্রী ব্যবহার করার জন্য বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। তাদের আরও অভিযোগ, কমপক্ষে ২৫ লক্ষ টাকার নয়-ছয় করা হয়েছে। আর এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

এ বিষয়ে বিজেপির বারাসত সাংগঠনিক জেলা সাধারণ সম্পাদক তরুণকান্তি ঘোষের কটাক্ষ, ‘এমএলএ থেকে শুরু করে তৃণমূলের কর্মীরা পিলারের মতো দাঁড়িয়ে রয়েছে সরকারি টাকা লুঠ করার জন্য। ৪২ লক্ষ টাকার একটা ব্রিজ তৈরি করা হয়েছে অথচ তাতে কোনও পিলার নেই। শুধু ইটের উপরে ব্রিজ বানিয়ে দেওয়া হয়েছে। তাতে কোনওভাবেই এত টাকা খরচ হওয়ার কথা নয়। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন দেগঙ্গার তৃণমূল বিধায়ক রহিমা মণ্ডল। তিনি বলেন, ‘আপনারা ভেরিফিকেশন করে দেখুন তাহলে বুঝতে পারবেন এতে কত টাকা খরচা হয়েছে।’ অন্যদিকে, উত্তর ২৪ পরগনার জেলা পরিষদ বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে।

বন্ধ করুন