বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'অনেক দেরিতে এনেছিল', 'গাফিলতির জেরে' রোগীর মৃত্যুতে দাবি হাসপাতালের
চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগীমৃত্যু ঘিরে ভাঙচুর। ছবিটি প্রতীকী। (HT_PRINT)
চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগীমৃত্যু ঘিরে ভাঙচুর। ছবিটি প্রতীকী। (HT_PRINT)

'অনেক দেরিতে এনেছিল', 'গাফিলতির জেরে' রোগীর মৃত্যুতে দাবি হাসপাতালের

  • অন্য হাসপাতালে যাওয়ার পথে রোগীর মৃত্যু হয়।

চিকিৎসায় গাফিলতির অভিযোগে রোগীমৃত্যু ঘিরে ভাঙচুর হাসপাতালে। উত্তপ্ত হয়ে উঠল হুগলির চণ্ডীতলা এলাকা। ভাঙচুর করা হল বেসরকারি হাসপাতাল । বিরাট পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে মৃত মহিলার বাড়ি হাওড়ার জগদীশপুরে। বেশ কয়েকদিন ধরে পেটে ব্যথা হচ্ছিল রোগীর। পেটের ব্যথা বেড়ে যাওয়ায় তাকে স্থানীয় ওই নার্সিংহোমে ভর্তি করা হয়। মৃতের পরিবারের অভিযোগ নার্সিংহোমে ভরতি করার পর প্রথমে তার চিকিৎসা করা হয়নি। পরে বেশ কিছুক্ষণ দেরি করে চিকিৎসকরা তাঁকে দেখেন। কিন্তু ওই মহিলার চিকিৎসা করতে রাজি হননি চিকিৎসকরা। পরিবারের অভিযোগ, সারারাত ধরে নার্সিংহোমে থাকার পর বৃহস্পতিবার সকালে তাঁকে অন্য হাসপাতলে রেফার করা হয়। কিন্তু অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় রোগীর। এদিকে নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর পরিবারের হাতে মোটা অঙ্কের বিলও ধরিয়ে দেয় বলে অভিযোগ।

এই ঘটনাকে কেন্দ্র করে চরম উত্তেজনা ছড়ায়। পরিবারের লোকেদের অভিযোগ, চিকিৎসায় গাফিলতির কারণেই রোগীর মৃত্যু হয়েছে। এরপরে পরিবারের অন্যান্য সদস্যরা নার্সিংহোমে পৌঁছে যান। সেখানে নার্সিংহোম কর্তৃপক্ষের সঙ্গে বচসা বাঁধে পরিবারের লোকেদের। এরপরেই তারা নার্সিংহোম ভাঙচুর করে বলে অভিযোগ। যদিও রোগীর মৃত্যুর ঘটনায় নার্সিংহোম কর্তৃপক্ষ জানিয়েছে যে রোগী নিয়ে আসছে পরিবারের লোকেরা অনেক দেরি করে ফেলায় চিকিৎসার কোনও সুযোগ ছিল না।

বন্ধ করুন