বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আলোর উৎসবে নামল অন্ধকার, আতসবাজির আগুনে দগ্ধ হয়ে মৃত্যু ৭ বছরের শিশুকন্যার
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আলোর উৎসবে নামল অন্ধকার, আতসবাজির আগুনে দগ্ধ হয়ে মৃত্যু ৭ বছরের শিশুকন্যার

  • ঘটনার তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ। কারণ, এ বছর করোনা আবহে যে কোনও ধরনের বাজি ফাটানোয় নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট।

আলোর উৎসবে অন্ধকার নেমে এল মালদার কালিয়াচকে। হাইকোর্টের নির্দেশ অমান্য করে আতসবাজি পোড়ানো হচ্ছিল কালিয়াচকের জালালপুরে। আর তা–ই কাল হল। বাজির আগুনে দগ্ধ হয়ে মর্মান্তিক মৃত্যু হল ৭ বছরের শিশুকন্যার। এ ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। মেয়েকে এভাবে হারিয়ে শোকে বাক্যহারা বাবা–মা।

জানা গিয়েছে, শনিবার রাতে জালালপুরে মৃত ওই শিশুকন্যার বাড়িতে বাজি পোড়ানো চলছিল। তখন অসাবধানতাবশত আগুন ধরে যায় জয়ন্তী রুইদাস নামে ওই বালিকার পোশাকে। সঙ্গে সঙ্গে ওই বালিকার শরীরে আগুনে দগ্ধ হয়ে যায়। তড়ঘড়ি অগ্নিদগ্ধ অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয় মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই চিকিৎসারত অবস্থায় মৃত্যু হয়েছে প্রথম শ্রেণির ওই পড়ুয়ার।

এদিকে, ঘটনার তদন্তে নেমেছে কালিয়াচক থানার পুলিশ। কারণ, এ বছর করোনা আবহে যে কোনও ধরনের বাজি ফাটানোয় নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট। তাতে সায় দিয়েছে সুপ্রিম কোর্টও। আদালতের নির্দেশ অমান্য করে কোথা খেকে বাজি কেনা হয়েছে, কারা বিক্রি করেছে আর কীভাবেই বা ঘটনাটি ঘটল তা তদন্ত করে দেখছে পুলিশ।

বন্ধ করুন