বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Anubrata Mondal: পার্টি অফিস তৈরির জন্য দানপত্র করা জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ অনুব্রতর বিরুদ্ধে

Anubrata Mondal: পার্টি অফিস তৈরির জন্য দানপত্র করা জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ অনুব্রতর বিরুদ্ধে

অনুব্রত মণ্ডল। (ফাইল ছবি, সৌজন্যে ফেসবুক)

জমির যে নথি সিবিআইয়ের হাতে এসেছে তাতে দেখা যাচ্ছে, জমিটি হাতবদল হয়েছে ২ লক্ষ টাকার বিনিময়ে। সেই জমি নথিভুক্ত রয়েছে অনুব্রত মণ্ডলের নামে। দলিলে লেখা রয়েছে অনুব্রত মণ্ডলের পদও। জেলা তৃণমূল সভাপতি, বীরভূম।

এবার তৃণমূলের পার্টি অফিস তৈরির জন্য দলীয় কর্মীদের দান করা জমি জবরদখলের অভিযোগ উঠল অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে। দলিলে কারসাজি করে সেই জমি অনুব্রত মণ্ডল দখল করেছেন বলে অভিযোগ জমিদাতা পরিবারের। ২০১৫ সালে নানুরে দলের পার্টি অফিস তৈরির জন্য জমি দান করেছিলেন মণ্ডল পরিবার। গরুপাচারের সিবিআই তদন্তে দেখা যায় সেই জমি নথিভুক্ত রয়েছে অনুব্রত মণ্ডলের নামে।

নানুরের মণ্ডল পরিবারের তরফে জানানো হয়েছে, ২০১৫ সালে দলের তরফে বেশ কয়েকজন আমাদের কাছে পার্টি অফিস তৈরির জন্য জমি চায়। আমরা ৮ শতক মাপের একটি অব্যবহৃত জমি দলকে দিই। জমিটির ১৭ জন শরিক। আমরা জমি দানের বিনিময়ে কোনও টাকা নিইনি। তবে অন্য কোনও শরিক নিয়েছে কি না বলতে পারব না। এখন শুনছি ওই জমি অনুব্রত মণ্ডলের নামে নথিভুক্ত।

টাকা তুলতে নারাজ তৃৃণমূল নেতাকে গাঁজা কেসে ফাঁসিয়ে দিয়েছিলেন অনুব্রত?

ওদিকে ওই জমির যে নথি সিবিআইয়ের হাতে এসেছে তাতে দেখা যাচ্ছে, জমিটি হাতবদল হয়েছে ২ লক্ষ টাকার বিনিময়ে। সেই জমি নথিভুক্ত রয়েছে অনুব্রত মণ্ডলের নামে। দলিলে লেখা রয়েছে অনুব্রত মণ্ডলের পদও। জেলা তৃণমূল সভাপতি, বীরভূম।

জমিদাতাদের দাবি, জমি আমরা দলকে দিয়েছি, অনুব্রতকে দিইনি। তার পরও কী ভাবে অনুব্রতর নামে জমি নথিভুক্ত হল জানি না। সম্ভবত সরকারি কর্মচারীদের প্রভাবিত করে এই কাজ করেছেন তিনি। পার্টির নামে দানপত্র করা জমি এভাবে নিজের নামে লিখিয়ে নেওয়া অনুচিত।

বীরভূমের বিভিন্ন জায়গায় অনুব্রত মণ্ডলের নামে এরকম ছোট বড় বিভিন্ন জমির খোঁজ পাওয়া গিয়েছে বলে সিবিআই সূত্রের খবর। আর প্রায় সব জমিই হাতবদল হয়েছে ২০১৪ সাল থেকে ২০১৮ সালের মধ্যে।

 

বাংলার মুখ খবর

Latest News

ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বেগুনি টুপির মালিক হয়েছেন হর্ষাল, লিখেছেন ইতিহাস, তালিকায় প্রথম দশে KKR-এর তিন মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৭ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৭ মে’র রাশিফল

Latest IPL News

IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.