বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Train: আসানসোলের কাছে বর্ধমান- বোকারো প্যাসেঞ্জার ট্রেন লাইনচ্যুত, চরম আতঙ্ক
আসানসোলের কাছে বেলাইন ট্রেন। (ছবিটি প্রতীকী, সৌজন্যে ভারতীয় রেল)

Train: আসানসোলের কাছে বর্ধমান- বোকারো প্যাসেঞ্জার ট্রেন লাইনচ্যুত, চরম আতঙ্ক

  • ফের উসকে উঠেছে ময়নাগুড়িতে রেল দুর্ঘটনার স্মৃতি। এদিন আচমকাই দুটি চাকা লাইন থেকে নেমে যায়। ঘণ্টা দেড়েক পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এবার লাইনচ্যুত বর্ধমান বোকারো প্যাসেঞ্জার ট্রেন। আসানসোল স্টেশনের কাছেই ট্রেনের একটা কামরা লাইনচ্যুত হয়ে যায়। তবে ওয়াকিবহাল মহলের মতে, বড় দুর্ঘটনা হয়ে যেতে পারত। অল্পের জন্য রেহাই পেয়েছে। এরপর নতুন করে ট্রেন চালু হতে ঘণ্টা দেড়েক সময় লেগে যায়। রেল সূত্রে খবর হতাহতের কোনও খবর নেই। কীভাবে এই ঘটনাটি হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

তবে গোটা ঘটনার জেরে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। এদিকে কয়েক মাস আগেই ময়নাগুড়িতে ট্রেন দুর্ঘটনার স্মৃতি এখনও ফিকে হয়ে যায়নি। তার মধ্যেই ফের এই কাণ্ড। তবে রেল সূত্রে খবর, রেললাইনে কোথাও কোনও ক্ষয়ক্ষতির বিষয়টি বোঝা যায়নি। তবে কোনওভাবে ট্রেনের দুটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এদিকে দুটি চাকা রেললাইন থেকে নেমে যাওয়ায় স্বাভাবিকভাবেই ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। তবে বাসিন্দাদের একাংশের মতে বড় দুর্ঘটনা হয়ে যেতে পারত। কী কারণে এই বিপত্তি হল সেটা দেখা অত্যন্ত দরকার।

তবে দুর্ঘটনার খবর পৌঁছতেই রেলের আধিকারিকরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। তাঁরা দ্রুত পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করেন। এদিকে দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচলেও কিছুটা বিঘ্ন ঘটে। 

 

বন্ধ করুন